শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

IPO: বাজারে নতুন আইপিও আনছেন ক্রিকেটার সচিন তেন্ডুলকার! কবে আসছে, প্রাইস ব্যান্ড কত? দেখুন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ক্রিকেট দুনিয়ার ঈশ্বর সচিন তেন্ডুলকার বাজারে নিয়ে আসছে নতুন আইপিও। এই আইপিওতে বিনিয়োগ রয়েছে শচীন তেন্ডুলকারের। বাজারে আসতে চলেছে তেলেঙ্গানার একটি সংস্থা আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও। বর্তমানে খুবই সক্রিয় রয়েছে, মুম্বাই স্টক এক্সচেঞ্জ এরই মধ্যে পরের সপ্তাহে আসতে চলেছে নতুন এক আইপিও। বিশেষজ্ঞদের মতে নতুন এ আইপিওতে বিনিয়োগে প্রবল রিটার্নের সম্ভাবনা রয়েছে। আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে কবে আসছে বাজারে নতুন এই আইপিও? এবং এর প্রাইস ব্যান্ডেই বা কত থাকছে? বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

কবে আসছে নতুন আইপিও

তেলেঙ্গানার সংস্থা আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেড মহাকাশ গবেষণা থেকে শুরু করে বিভিন্ন প্রতিরক্ষা ব্যবস্থার সরঞ্জাম উৎপাদন করবে। আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের নতুন আইপিও লঞ্চ হবে আগামী ২০ই ডিসেম্বর। কিন্তু আইপিএল লঞ্চ হওয়ার একদিন আগে থেকেই অর্থাৎ ১৯ শে ডিসেম্বর থেকেই এই আইপিওতে বিনিয়োগ করতে পারবে বিনিয়োগকারীরা এবং বিনিয়োগ চলবে আগামী ২২শে ডিসেম্বর পর্যন্ত।

অবশ্যই পড়ুন » IPO: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি

আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রাইস ব্যান্ড কত

তেলেঙ্গানার সংস্থা আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেড বাজারে আইপিও লঞ্চ করে ৭৪০ কোটি টাকা তুলতে চায়। যার মাধ্যমে বিনিয়োগকারীদের ২৪০ কোটি টাকার নতুন শেয়ার অফার করা হবে এবং ৫০০ কোটি টাকার বিক্রয়কারী শেয়ার হোল্ডারদের অফার ফর সেল অফার করা হবে। আজাদ ইঞ্জিনিয়ারিং লিমিটেডের লটের পরিমাণ হলো ২৮ অর্থাৎ সর্বনিম্ন ২৮ টি স্টক কিনতে হবে বা ২৮ এর গুণিতকে স্টক কিনতে হবে। তেলেঙ্গানের এই সংস্থার তরফ থেকে এই স্টকের প্রাইস নির্ধারণ করা হয়েছে ৪৯৯ থেকে ৫২৪ টাকা।

শেয়ার সংরক্ষণ

Quality Institutional Buyer (মানসম্পন্ন প্রাতিষ্ঠানিক ক্রেতা)50%
Informal Buyer (অপ্রাতিষ্ঠানিক ক্রেতা)15%
Retail investors (খুচরো বিনিয়োগকারী)35%

এর পাশাপাশি সংস্থার কর্মীদের জন্য ৪ কোটি টাকা পর্যন্ত মূল্যের ইক্যুইটি শেয়ার সংরক্ষণ করা হয়েছে।

অবশ্যই পড়ুন » Multibagger stock- সরকারের এই কোম্পানির শেয়ারে ২ সপ্তাহে ৩ গুন রিটার্ন! ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “IPO: বাজারে নতুন আইপিও আনছেন ক্রিকেটার সচিন তেন্ডুলকার! কবে আসছে, প্রাইস ব্যান্ড কত? দেখুন”

Leave a Comment