শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: কম সময়ের অধিক লাভ দেওয়া শেয়ার খুঁজছেন? একবার এই শেয়ারের উপর নজর দিন, ৩ বছরে ৫৮৬% রিটার্ন দিয়েছে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock Genus Power Infra: শেয়ারবাজারে কম সময়ে অধিক লাভের জন্য সবাই মাল্টিবেকার স্টকের সন্ধানে থাকে। কারণ এই স্টকগুলি খুব কম সময়ে অসাধারণ রিটার্ন দেয় বিনিয়োগকারীদের। আপনিও যদি এই ধরনের একটি স্টকে সন্ধান করছেন তাহলে Genus Power স্টকে একবার নজর রাখতে পারেন। এইটটি গত তিন বছরে প্রায় ৫৮৬ শতাংশ রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। তাহলে আসুন এই স্টক সম্পর্কে বিস্তারিত তথ্য জেনেনি। 

Genus Power শেয়ারটি ৩ বছরে ৫৮৬% রিটার্ন দিয়েছ 

Genus Power Infrastructures Ltd কোম্পানিটি তাদের শেয়ারহোল্ডারদের গত তিন বছরে প্রায় ৫৮৬ শতাংশ রিটার্ন দিয়েছে। ১ জানুয়ারি ২০২১ তে এই শেয়ারের মূল্য ছিল ৩৯.৬০ টাকা মাত্র, যা ৮ সেপ্টেম্বর ২০২৩ শেয়ারটি তার উচ্চস্তর ২৭৫.২০ টাকায় পৌঁছেছিল। বর্তমান এই শেয়ারের মূল্য প্রায় ২৩৪.৫০ টাকা। বিনিয়োগকারীদের মাত্র তিন বছরেই বাম্পার রিটার্ন দিয়েছে Genus Power শেয়ারটি। 

এই শেয়ারটির মূল্য বৃদ্ধি পেয়েছে, গত ছয় মাসে ১০৮ শতাংশ এবং এবং এই বছরে প্রায় ১৭৭ শতাংশ। অর্থাৎ যে সমস্ত বিনিয়োগকারীরা এই শেয়ারে এক বছর আগে বিনিয়োগ করেছিলেন তারাও প্রায় ১৬৫% এর বাম্পার রিটার্ন পেয়েছে। স্যারের উচ্চগতির সঙ্গে সঙ্গে এর মার্কেট কে বেড়ে ৬০৪১.৬১ কোটি টাকায় পৌঁছেছে। ৫২ সপ্তাহের সব থেকে কম মূল্য ছিল ৭৮.১০ টাকা এবং সব থেকে বেশি দাম ছিল ২৯০ টাকা। 

Genus Power Infrastructures Ltd জানিয়েছিলেন যে ২০২৩ সালে সেপ্টেম্বরে মুনাফা বেড়ে হয়েছে ৩০৮ কোটি টাকা, যেখানে গত বছর একই সময়ে মুনাফা ছিল ২২৩ কোটি টাকা। FY22 Q2 অর্থবছরে এর নেট প্রফিট ছিল ৬.৫ কোটি টাকা, যা FY23 Q2 অর্থবছরে ৪৯.২ কোটি টাকা।

আরও পড়ুন: ৫০ হাজার টাকায় ৫ লাখ রিটার্ন দিয়েছে মাত্র দেড় বছরে, আপনি বিনিয়োগ করেছিলেন কি?

Genus Power Infrastructures Ltd. সম্পর্কে কিছু তথ্য

Genus Power Infrastructures Ltd. ভারতের বৃহত্তম বিদ্যুৎ মিটারিং সমাধান প্রদানকারী কোম্পানিগুলির মধ্যে একটি। এর মোট বাজার শেয়ার প্রায় ২৭%। কোম্পানিটি ভারতের সমস্ত প্রধান বিদ্যুৎ উৎপাদনকারী, বিতরণকারী এবং গ্রাহকদের কাছে তার পণ্য এবং পরিষেবাগুলি সরবরাহ করে। এটি ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এর সদর দপ্তর ভারতের জয়পুরে অবস্থিত। কোম্পানিটি ইলেকট্রনিক বিদ্যুৎ মিটার, স্মার্ট মিটার, স্মার্ট গ্রিড সমাধান, এবং বিদ্যুৎ সংরক্ষণ সমাধানগুলিতে বিশেষজ্ঞ। 

২০২১ সালে, কোম্পানিটিকে “ভারতের সবচেয়ে সৃজনশীল বিদ্যুৎ মিটারিং সমাধান প্রদানকারী” হিসাবে পুরস্কৃত করা হয়। ২০২২ সালে, কোম্পানিটিকে “ভারতের সবচেয়ে দ্রুত বর্ধনশীল বিদ্যুৎ মিটারিং সমাধান প্রদানকারী” হিসাবে স্বীকৃতি দেওয়া হয়। এবং ২০২৩ সালে, কোম্পানিটিকে “ভারতের সেরা বিদ্যুৎ মিটারিং সমাধান প্রদানকারী” হিসাবে পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন: বাজারে নতুন আইপিও আনছেন ক্রিকেটার সচিন তেন্ডুলকার! কবে আসছে, প্রাইস ব্যান্ড কত? দেখুন।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী নই।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Multibagger Stock: কম সময়ের অধিক লাভ দেওয়া শেয়ার খুঁজছেন? একবার এই শেয়ারের উপর নজর দিন, ৩ বছরে ৫৮৬% রিটার্ন দিয়েছে”

Leave a Comment