শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

৫০ হাজার টাকায় ৫ লাখ রিটার্ন দিয়েছে মাত্র দেড় বছরে, আপনি বিনিয়োগ করেছিলেন কি?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

AMS Share has given 5 lakh return for 50 thousand rupees: মাত্র দেড় বছর সময়ে ৫০ হাজার টাকা বিনিয়োগ করে ৫ লাখ টাকা রিটার্ন পাওয়ার অসম্ভব মনে হলেও এরকম হয়েছে। বিনিয়োগ করার একাধিক বিকল্প রয়েছে, আপনি বিভিন্ন ব্যাঙ্কে অথবা পোস্ট অফিসে টাকা বিনিয়োগ করতে পারেন। আরো বেশি রিটার্ন পাওয়ার জন্য মিউচুয়াল ফান্ডে অথবা শেয়ার বাজারে বিনিয়োগ করতে হয়। এগুলোতে যেমন ঝুঁকি রয়েছে, তেমনি অধিক রিটার্ন পাওয়ার ও সম্ভাবনা রয়েছে। আজকে এমন একটি স্টক সম্পর্কে বলব, যেটি কত দেড় বছরে বিনিয়োগকারীদের প্রায় ১০ গুন রিটার্ন দিয়েছে।

মাত্র দেড় বছরে ৫০ হাজার টাকায় ৫ লাখ রিটার্ন

শেয়ার বাজারে মাত্র দেড় বছরে ১০ গুন রিটার্ন পাওয়া অসম্ভব কিছু না। অ্যাপোলো মাইক্রো সিস্টেম লিমিটেডের (AMS) শেয়ার গত দেড় বছরে বিনিয়োগকারীদের ৯০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে, যা প্রায় ১০ গুণের কাছাকাছি ধরতে পারেন। অর্থাৎ যেসকল ব্যাক্তি ১৭ জুন, ২০২২ এই শেয়ার এর মূল্য যখন ১১ টাকা ৭০ পয়সা ছিল তখন ৫০ হাজার টাকা বিনিয়োগ করেছিলেন, তারা আজ প্রায় ৫ লাখ টাকার কাছাকাছি রিটার্ন পেয়েছে।

আরও পড়ুন: শেয়ার বাজারে কিভাবে বিনিয়োগ করবো?

AMS এর শেয়ার দিয়েছে বাম্পার রিটার্ন

অ্যাপোলো মাইক্রো সিস্টেম লিমিটেডের (Apollo Micro Systems) শেয়ার গত কয়েক বছরে বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে। এই স্টকটি গত দেড় বছরে ৯০০ শতাংশ রিটার্ন দিয়েছে এবং গত একবছরে ৩৫৭ শতাংশ এবং গত ৬ মাসে ২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে। ২০২৩ সালেই এই শেয়ারটি প্রায় ২৯৯ শতাংশ রিটার্ন দিয়েছে এবং গত ৫ বছরে এই শেরের মূল্য ৮৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

১৭ জুন, ২০২২-তে অর্থাৎ আজ থেকে প্রায় দেড় বছর আগে এই ডিফেন্স স্টক এর মূল্য ছিল ১১.৭০ টাকা। গত শুক্রবার মার্কেট বন্ধ হবার সময় এর মূল্য ছিল ১২২.০৫ টাকা। অল্প সময়েই মাল্টিব্যাগার এর শেয়ার অসাধারণ রিটার্ন দিয়েছে শেয়াহোল্ডারদের। চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে (Q2FY24) কোম্পানির বিক্রির পরিমাণ ৭৬ শতাংশ বেড়েছে। বছরের এই ত্রৈমাসিকে ৫৬.২৭ কোটি টাকার ছিল যেটি এবছর ৮৭.১৬ কোটি টাকায় পৌঁছেছে। এই কোম্পানির বার্ষিক লাভ ৩০০ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬.৫৬ কোটি টাকায় পৌঁছে গিয়েছে।

আরও পড়ুন: Multibagger stock- সরকারের এই কোম্পানির শেয়ারে ২ সপ্তাহে ৩ গুন রিটার্ন! ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা।

Apollo Micro Systems (AMS) কোম্পানি সম্পর্কিত কিছু তথ্য

অ্যাপোলো মাইক্রো সিস্টেমস লিমিটেড (AMS) ভারতের একটি নেতৃস্থানীয় অস্ত্র ও প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাতা। কোম্পানিটি ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এর সদর দপ্তর ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত। এটি সামরিক ও আধা-সামরিক উভয় উদ্দেশ্যেই বিভিন্ন ধরনের অস্ত্র ও ডিফেন্স এর সরঞ্জাম তৈরি করে।

এই কোম্পানি ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি প্রধান সরবরাহকারী। কোম্পানিটি ভারতীয় সেনাবাহিনী, ভারতীয় নৌবাহিনী এবং ভারতীয় বিমানবাহিনীর জন্য বিভিন্ন ধরনের অস্ত্র ও ডিফেন্স এর সরঞ্জাম সরবরাহ করে। AMS আন্তর্জাতিক বাজারেও সক্রিয়। কোম্পানিটি বিশ্বের বিভিন্ন দেশের সাথে সামরিক সরঞ্জাম রপ্তানি করে।

আরও পড়ুন: জেনেনিন শেয়ার বাজারে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে টাকা আয় করার উপায়।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী নই।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “৫০ হাজার টাকায় ৫ লাখ রিটার্ন দিয়েছে মাত্র দেড় বছরে, আপনি বিনিয়োগ করেছিলেন কি?”

Leave a Comment