শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger stock- সরকারের এই কোম্পানির শেয়ারে ২ সপ্তাহে ৩ গুন রিটার্ন! ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

শেয়ারবাজারে সম্প্রতি একটি নতুন সরকারি কোম্পানির শেয়ার যুক্ত হয়েছে। শেয়ারবাজারে যুক্ত হওয়ার পর থেকেই বিনিয়োগকারীদের খুব ভালো রিটার্ন দিয়ে মাল্টিবেগার স্টকে (Multibagger stock) পরিণত হয়েছে। এই কোম্পানি শেয়ার বাজারে যুক্ত হওয়ার আগেই বিনিয়োগকারীরা আশাবাদী ছিল যে এই কোম্পানি খুব ভালো রিটার্ন দিতে চলেছে কিন্তু এই কোম্পানি বিনিয়োগকারীদের প্রত্যাশার চেয়েও খুব ভালো রিটার্ন দিয়েছে। এ কোম্পানি বিগত ২ সপ্তাহে বিনিয়োগকারীদের তিনগুণ রিটার্ন দিয়েছে।

ভারতের সর্ববৃহৎ জীবন বীমা সংস্থা LIC শেয়ার বাজারে আসার পর বিনিয়োগকারীদের হতাশ করেছিল কিন্তু এই শেয়ার, শেয়ার বাজারের লিস্টেড হওয়ার পর বিনিয়োগকারীদের খুব ভালো রিটার্ন দিয়েছেন। বিশেষজ্ঞদের মতে এই শেয়ার ভবিষ্যতে বিপুল রিটার্ন দিতে চলেছে। আজকের এ প্রতিবেদনে এই শেয়ারটি সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে, বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

শেয়ারটির পরিচয়

গত দুই সপ্তাহে তিন গুণ রিটার্ন দিয়েছে যে শেয়ারটি এবং ভবিষ্যতেও খুব ভালো রিটার্ন দিতে চলেছে যে শেয়ারটি সেটি হলো ইন্ডিয়ান রিনিউবল এনার্জি ডেভলপমেন্ট এজেন্সি লিমিটেড। যার NSE স্বীকৃত কোড হল IREDA। এটি একটি পুনর্ব্যবহার যোগ্য পাওয়ার কোম্পানি। এই কোম্পানির আর্থিক অবস্থা খুব মজবুত এবং কোম্পানির ভবিষ্যৎ ব্যাবসায়িক পরিকল্পনাও খুব ভালো। এই কোম্পানির শেয়ার আগামী নভেম্বর মাসে ২৯ তারিখ শেয়ার বাজারের লিস্টেড হয়েছিল এবং ডিসেম্বরের ১২ তারিখ পর্যন্ত বিনিয়োগকারীদের রিটার্ন দিয়েছে ২১০ শতাংশ। অর্থাৎ বিনিয়োগকারীদের টাকা ৩ গুণের বেশি হয়েছে।

কোম্পানির শেয়ার মূল্য

২৯ শে নভেম্বর শেয়ার বাজারের লিস্টেড হওয়ার সময় IREDA এর প্রতিটি শেয়ারের IPO মূল্য ছিল মাত্র 32 টাকা। ১২ই ডিসেম্বর মঙ্গলবার এই শেয়ারের মূল্য এসে দাঁড়িয়েছে ১০১ টাকায়। অর্থাৎ বিনিয়োগকারীদের অর্থ তিন গুণের বেশি হয়ে গিয়েছে। লঞ্চ হওয়ার সময় এই কোম্পানি ১৩ কোটি শেয়ার লঞ্চ করেছে। বিশেষজ্ঞদের মতে দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে এই শেয়ার আদর্শ হতে পারে। কিন্তু এই কোম্পানি ভবিষ্যতে কেমন রিটার্ন দেবে তা সময় বলে দেবে।

অবশ্যই পড়ুন » Share Market: ৫০০% এর বাম্পার রিটার্ন দেওয়ার পর, এখন আরও ৫৬১ কোটি টাকার বিরাট অর্ডার পেয়েছে এই কোম্পানি

ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা

২০২১ থেকে ২০২৩ এ এই সংস্থার নিকট প্রফিট ৫৮ শতাংশের বেশি। কোম্পানির ঝুঁকিপূর্ণ সম্পত্তির অনুপাত কমার ফলে বোঝা যায় যে কোম্পানি কতটা মজবুত। ভবিষ্যতে পুনর্নবীকরণ এবং পুনর্ব্যবহার যোগ্য শক্তির চাহিদা প্রবল। এধরনের কোম্পানির উপর সরকারি সহায়তা প্রদান করার সম্ভাবনা রয়েছে। গ্রিন হাইড্রোজেন ভিত্তিক হাইড্রো স্টোরেজ পাওয়ার প্লান্ট এবং গ্রিন এনার্জি করিডোরের চাহিদার ফলে কোম্পানির সম্প্রসারণের বিপুল সম্ভাবনা রয়েছে। কোম্পানি যত সম্প্রচারিত হবে এর শেয়ার মূল্য তত বৃদ্ধি পাবে এবং বিনিয়োগকারীদের মুনাফা ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে।

অবশ্যই পড়ুন » Stock Market: শেয়ার বাজারে ২০২৪ সলের জন্য কোনো স্টকে বেশি লাভবান, এইভাবে নির্বাচন করুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Multibagger stock- সরকারের এই কোম্পানির শেয়ারে ২ সপ্তাহে ৩ গুন রিটার্ন! ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা”

Leave a Comment