শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

LIC-এর সঙ্গে পার্ট টাইম কাজ করে প্রতিমাসে 50 হাজার টাকা আয় করার সুযোগ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Warking With Lic And Earn 50,000 Per Month: আমরা তো অনেকেই LIC-র বিভিন্ন নীতি ক্রয় করে থাকি। কিন্তূ আপনি জানেন কি LIC-এর সঙ্গে পার্ট টাইম কাজ করে প্রতিয়ামসে ৫০ হাজার টাকা আয় করতে পারেন। এই কাজ করার জন্য বিশেষ কোনো শিক্ষাগত যোগ্যতা থাকার প্রয়োজন নেই। আবার এই কাজের কোনো সময় সীমা নেই, তাই অন্য কাজের সঙ্গেও আপনি এই কাজ করে প্রতিমাসে বাড়তি আয় করতে পারেন। আপনি যদি বাড়তি কাজ করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে পুরো নিবন্ধটি পড়ুন। 

LIC এর সঙ্গে পার্ট টাইম কাজ 

বেতনের তুলনায় খরচ বেশি হবার কারণে অনেক চাকরিজীবী বাড়তি কিছু কাজ করতে চাই। আপনিও যদি ওইসব ব্যাক্তিদের তালিকায় পড়েন তাহলে LIC এর সঙ্গে পার্ট টাইম কাজ করে বাড়তি কিছু টাকা আয় করতে পারেন। এরজন্য আপনাকে LIC এর এজেন্ট হতে হবে। LIC এজেন্ট হয়ে আপনি খণ্ডকালীন কাজ করেও ভালো টাকা আয় করতে পারবেন। এছাড়াও আপনি এটিকে ফুল টাইম কাজ হিসেবেও নিতে পারেন। 

কতো টাকায় আয় করা সম্ভব? 

Life Insurance Corporation এর এজেন্ট হয়ে আপনি পার্ট টাইম কাজ করেও ভালো পরিমাণ টাকা উপার্জন করতে পারবেন। বিভাগীয় তথ্য অনুযায়ী, একজন ব্যাক্তি পার্ট পার্ট হিসেবে কাজ করেও এখন থেকে প্রতিমাসে ৫০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন। আবার যদি আপনার পিআর ভালো থাকে তাহলে আরও বেশি টাকা আয় করতে পারবেন। 

LIC এজেন্ট হবার পর আপনি যে পলিসি করবেন তার উপর ভালো একটা কমিশন পাবেন। LIC কোম্পানি তাদের এজেন্টদের প্রতি পলিসিতে ৩৫% পর্যন্ত কমিশন দিয়ে থাকে। অর্থাৎ আপনি যদি ১০,০০০ টাকা প্রিমিয়ামের একটি পলিসি কোনো গ্রাহককে বিক্রি করলেন, সেক্ষেত্রে আপনি সেখান থেকে ৩,৫০০ টাকা কমিশন পাবেন। আপনি যত প্রিমিয়াম পাবেন আপনার আয় ততো বেশি হবে। 

আরও পড়ুন: ঘরে বসেই আয় করুন 40,000 টাকা পর্যন্ত, রইল সহজ উপায়।

প্রয়োজনীয় যোগ্যতা

খন্ডকালীন বা পূর্ন LIC এজেন্ট হবার জন্য যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে আপনার কমপক্ষে উচ্চমাধ্যমিক (১২তম.) পাস করে থাকা প্রয়োজন। এছাড়াও আপনার কিছু ডকুমেন্ট এর প্রয়োজন। যেমন: পরিচয়পত্র, ঠিকানার প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, প্যান কার্ড, আধার কার্ড এবং ৪ কপি রগিন পাসপোর্ট সাইজ ছবি। 

আবেদন পদ্ধতি 

আপনি যদি একজন LIC এজেন্ট হতে চান, তাহলে আপনাকে এর জন্য প্রয়োজনীয় নূন্যতম যোগ্যতা পূরণ করতে হবে। আপনার নিকটবর্তী LIC এর অফিসে গিয়ে আবেদনপত্র সংগ্রহ হতে হবে। এরপর আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র যুক্ত করতে হবে। এরপর সেটিকে ডেভেলপমেন্ট অফিসারের কাছে জমা করতে হবে। এরপর আপনাকে একদিন ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ তে সফল হলে একটি পরীক্ষা দিয়ে আপনি LIC এজেন্ট এর লাইসেন্স পেয়ে যাবেন। এরপর আপনি পলিসি বিক্রি করে টাকা উপার্জন করতে পারবেন। 

আরও পড়ুন: বাড়িতে বসেই আয় করার দারুন সুযোগ দিচ্ছে পেটিএম, জেনেনিন পদ্ধতি।

উপসংহার ~ 

Life Insurance Corporation (LIC) এর এজেন্ট হয়ে আপনি পার্ট টাইম কাজ করে টাকা আয় করতে পারবেন। আপনি এখান থেকে কতো টাকা পর্যন্ত আয় করতে পারেন এবং এর জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও আবেদন করার পদ্ধতি সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

***এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “LIC-এর সঙ্গে পার্ট টাইম কাজ করে প্রতিমাসে 50 হাজার টাকা আয় করার সুযোগ”

Leave a Comment