শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Tata Technologies IPO: শেয়ার বাজারে ঝড় তুলছে TATA কোম্পানির এই IPO, ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Tata Technologies IPO: বিনিয়োগকারীরা অনেকদিন ধরে অপেক্ষা করেছিলেন এই IPO লঞ্চ হবার। ২২ নভেম্বর, বুধবার বুকিং খোলার সঙ্গে সঙ্গে ঝাঁপিয়ে পড়েছে ছোট বড়ো সমস্ত বিনিয়োগকারী। আধ ঘণ্টার মধ্যে বুকিং হয়েছে অসংখ্য শেয়ার। এর আগে ২০০২ সালে অর্থাৎ আজ থেকে প্রায় ২০ বছর আগে টাটা গ্রুপ TCS IPO লঞ্চ করেন যা আজকে দেশের স্টক মার্কেটের মধ্যে দ্বিতীয় বৃহত্তম কোম্পানি হয়ে উঠেছে। টাটা গ্রুপের এই শেয়ার বিনিয়োগকারীদের কাছে খুবই জনপ্রিয় হয়ে ওঠে, এবং এই শেয়ারটি শেয়ারবাজারে খুব ভালো পারফরমেন্স করে। সম্প্রতি লঞ্চ হওয়া টাটা গ্রুপের Tata Technologies IPO এর উপর সকল বিনিয়োগকারীদের নজর ছিল।

Tata Technologies IPO

টাটা গ্রুপের খোলা এই আইপিও টি বিডিং এর জন্য আগামী ২৪ তারিখ পর্যন্ত উন্মুক্ত থাকবে। টাটা গ্রুপের এই শেয়ারটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৭৫ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত। একটি আইপিওর মধ্য টাটা গ্রুপের ৩০ টি শেয়ার রয়েছে তাই আপনি যদি টাটা গ্রুপে এই আইপিওটি কিনতে চান তাহলে আপনার কমপক্ষে খরচ পড়বে ১৫ হাজার টাকা। শেয়ার বরাদ্দ করা হবে আগামী 30ই নভেম্বর এবং শেয়ার তালিকাভুক্ত করা হবে আগামী ৫ ই ডিসেম্বর। Tata Motors limited (TML) এবং Jaguar Land Rover (JLR) মোট অপারেটিং ইনকামের ৪০% Tata Technologies IPO এর ভিত্তি।

যে সকল বিনিয়োগকারীরা টাটা গ্রুপের এই আইপিও পাবেন না তাদের নিরাশ হওয়ার কারণ নেই। কারণ বাজারের গতির সঙ্গে স্টকটিও উঠানামা করবে। তাই আপনারা লিস্টিং এর পর সাপোর্ট বুধে পুনরায় টাটা গ্রুপের এই আইপিওতে বিনিয়োগ করতে পারবেন।

অবশ্যই পড়ুন » Options Trading: সহজ বাংলা ভাষায় অপশন ট্রেডিং বুঝুন, মোটা টাকা আয় করার একটি রাস্তা

২২শে নভেম্বর বুধবার টাটা গ্রুপের Tata Technologies IPO খোলার সাথে সাথেই তুমুল গতিতে বৃদ্ধি পায় সাবস্ক্রাইব এর সংখ্যা। ঐদিন সকালের মধ্যেই কোম্পানি ৩০৪২ কোটি টাকার মূলধন তোলা শুরু করে দেয়। সাড়ে চার কোটি টাকার শেয়ার বিক্রির জন্য খুলে দেওয়ার ৪০ মিনিটের মধ্যেই সমস্ত সাবস্ক্রাইব হয়ে যায়।

অবশ্যই পড়ুন » IPO: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Tata Technologies IPO: শেয়ার বাজারে ঝড় তুলছে TATA কোম্পানির এই IPO, ভবিষ্যতে বিপুল রিটার্নের সম্ভাবনা”

Leave a Comment