শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম! কোন সময় বেশি লাভ, কত টাকা রাখলে কত রিটার্ন পাবেন দেখুন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ভারতের বৃহত্তম সরকারি রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। অনান্য সরকারি এবং বেসরকারি ব্যাংকগুলোর তুলনায় স্টেট ব্যাংকের গ্রাহকের সংখ্যা সব থেকে বেশি। বর্তমানে দেশের বিভিন্ন কোনায় কোনায় গ্রামে শহরে সর্বত্রই স্টেট ব্যাংকের শাখা রয়েছে। এই ব্যাংকের জনপ্রিয়তার মূল কারণ হলো এই ব্যাংক তার গ্রাহকদের বিভিন্ন সময়ে দুর্দান্ত সুদ সহ বিভিন্ন স্কিম অফার করে।

২০২৪ সালের শুরুতেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নতুন একটি ফিক্সড ডিপোজিট স্কিম লাঞ্চ করেছেন। এ স্কিমে গ্রাহকরা কম সময়ে বিপুল রিটার্ন পাবেন। স্কিমটি শুরু হওয়ার পর থেকেই গ্রাহকদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে এই স্কিম। এই স্কিমটির নাম হলো SBI অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম। আজকের এই প্রতিবেদনে এই স্কিমটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

SBI অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম

ভারতীয় স্টেট ব্যাঙ্ক বছরের শুরুতেই একটি বিজ্ঞপ্তির মাধ্যমে SBI অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমের ঘোষণা করেন। এই স্কিমের ম্যাচুরিটি পিরিয়ড খুবই অল্প। গ্রাহকরা এই স্কিমে টাকা রেখে অল্প সময়ে দুর্দান্ত পেতে পারে। এই স্কিমে আপনি আগামী ৩১.০৩.২০২৪ তারিখের আগে পর্যন্ত একাউন্ট খুলে টাকা জমা করতে পারবেন

সুদের পরিমান

ভারতীয় স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিটে সুদের পরিমাণ বিভিন্ন ব্যক্তিদের ক্ষেত্রে বিভিন্ন। (১) সাধারণ নাগরিকদের ক্ষেত্রে স্টেট ব্যাঙ্কের অমৃত কলস ফিক্সড ডিপোজিটে সুদের পরিমাণ হলো ৭.১০ শতাংশ। এবং (২) সিনিয়র সিটিজনদের ক্ষেত্রে ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দেওয়া হয়, অর্থাৎ সেক্ষেত্রে স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিটে সিনিয়র সিটিজেনদের সুদের পরিমাণ হলো ৭.৬০ শতাংশ।

ম্যাচুরিটির সময়সীমা

স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিটে আপনি যদি টাকা রাখেন সেই টাকা ম্যাচুরিটি হতে সময় লাগবে মাত্র 400 দিন, অর্থাৎ ১ বছর ১ মাস।

অবশ্যই পড়ুন » স্টেট ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিট সুদের হার, কত টাকা রাখলে কত টাকা রিটার্ন পাবেন

কারা এই স্কিমের জন্য আবেদন করতে পারবে

এই স্কিমে আবেদন করার জন্য আপনার স্টেট ব্যাংকে অ্যাকাউন্ট না থাকলেও আপনি আবেদন করতে পারবেন। স্টেট ব্যাংকের এই স্কিমের যেকোনো ভারতীয় এবং NRI রা বিনিয়োগ করতে পারবেন।

কিভাবে একাউন্ট খুলবেন

সরাসরি স্টেট ব্যাংকে গিয়ে আপনি স্টেট ব্যাংক অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমের অ্যাকাউন্ট খুলতে পারবেন এছাড়াও যেকোনো শাখতে গিয়ে আপনি স্টেট ব্যাংক অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমের অ্যাকাউন্ট খুলতে পারবেন।

অবশ্যই পড়ুন » PNB FD: পাঞ্জাব ন্যাশেনাল ব্যাঙ্কের ৪০০ দিনের ফিক্সড ডিপোজিটে পাবেন বিপুল সুদ সহ দুর্দান্ত রিটার্ন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

6 thoughts on “SBI অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম! কোন সময় বেশি লাভ, কত টাকা রাখলে কত রিটার্ন পাবেন দেখুন।”

  1. স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিটে আপনি যদি টাকা রাখেন সেই টাকা ম্যাচুরিটি হতে সময় লাগবে মাত্র 400 দিন,

    Reply
  2. I am Hindu and very much interested to get Prasadam of Shares Ramachandranjee Ki from Ajodhya Ram Mandir.
    I am also interested to attending at the OPENING CEREMONY 🎑 OF RAMAJI KA MANDIR on 22.01.24, but my office closed 🔒🔐 down last 3 months. Financial crises is going. Thanks 🙏🙏🙏🙏🙏🙏.

    Reply

Leave a Comment