শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: মাত্র ৬ দিন টাকা ডবল করার সুবর্ণ সুযোগ! ১৫ জানুয়ারি বাজারে আসছে নতুন IPO

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: শেয়ার বাজারে প্রবেশ করতে চলেছে Maxposure Limited কোম্পানি। এটি নতুন দিল্লির একটি কোম্পানি, যা মুম্বাই, ব্যাঙ্গালুরু এবং কলকাতার পর বিদেশেও তাদের ব্যাবসা ছড়িয়েছে। ৯ জানুয়ারি এর IPO (Maxposure IPO) ঘোষণা করা হয়েছে ৩৩ টাকা এবং সাথে প্রিমিয়াম ঘোষণা করা হয়েছে ৫ টাকা। গ্রে মার্কেট থেকে এর সম্পর্কে ইতিবাচক সংকেত পাওয়া যাচ্ছে। বিশেষজ্ঞরা অনুমান করতে ১০৯ শতাংশ বেশি মূল্যে বাজারে তালিকাভুক্ত হবে। অর্থাৎ বিনিয়োগকারীদের মাত্র ৬ দিনেই টাকা ডবল করার সম্ভবনা রয়েছে। সম্পূর্ন তথ্য পেতে পুরো খবরটি পড়ুন। 

মাত্র ৬ দিন টাকা ডবল! 

ম্যাক্সপোজার লিমিটেড শেয়ার বাজারে প্রবেশ করতে চলেছে। গত ৯ জানুয়ারি, ২০২৪ Maxposure IPO ঘোষণা করা হয়েছিল শেয়ার প্রতি ৩৩ টাকা এবং তার সঙ্গে ৫ টাকা প্রিমিয়ামও ঘোষণা করা হয়েছিল। ১০ জানুয়ারি, ২০২৪ ঘোষণা করা হয়েছে ৩৬ টাকা প্রিমিয়াম। বিশেষজ্ঞরা অনুমান করছেন এই কোম্পানিটির শেয়ার বাজারে তালিকাভুক্ত মূল্য হবে ৬৯ টাকা। অর্থাৎ এই IPO যদি কেউ এখন ৩৩ টাকা মূল্যে সাবস্ক্রাইব করে তাহলে, তিনি ২২ জানুয়ারি, ২০২৪ তালিকাভুক্ত এর দিন ১০৯ শতাংশের বেশি রিটার্ন পেতে পারে। এইভাবে বিনিয়োগকারীর মাত্র ৬ দিবে টাকা ডবল হবার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন: IPO: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি।

Maxposure IPO

ম্যাক্সপোজার লিমিটেড কোম্পানির IPO খোলার তারিখ হলো ১৫ জানুয়ারি, ২০২৪ এবং IPO বন্ধ হবে ১৭ জানুয়ারি, ২০২৪। Maxposure IPO ১৮ জানুয়ারি বরাদ্দ করা হবে, ১৯ জানুয়ারিতে ফেরত দেওয়া হবে এবং ওই দিনেই ডিম্যাট অ্যাকাউন্টে শেয়ার ক্রেডিট হবে। কোম্পানিটির শেয়ার বাজারে তালিকাভুক্ত হবার তারিখ হলো ২২ জানুয়ারি, ২০২৪। এর ফেস ভ্যালু প্রতি শেয়ার ১০ টাকা এবং প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৩১ টাকা থেকে ৩৩ টাকা। এছাড়া এর লট সাইজ হলো ৪০০০ শেয়ারের, অর্থাৎ এখানে কমপক্ষে ১,৩২,০০০ টাকা বিনিয়োগ করতে হবে।  

আরও পড়ুন: মাত্র ১ বছরেই টাকা ৪ গুন! বিশেষজ্ঞরা বলছেন আরও মাল্টিব্যাগার রিটার্ন দেবে এই শেয়ার।

Maxposure Limited কোম্পানি সম্পর্কিত কিছু তথ্য 

ম্যাক্সপোজার লিমিটেড একটি মিডিয়া এবং বিনোদন কোম্পানি যা 2006 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানির প্রতিষ্ঠাতা হলেন প্রকাশ জোহারি এবং স্বেতা জোহারি। কোম্পানির সদর দপ্তর দিল্লিতে অবস্থিত। ম্যাক্সপোজার লিমিটেডের মুম্বাই, বেঙ্গালুরু এবং কলকাতায়ও অফিস রয়েছে। কোম্পানির ব্যবসা ভারতের বাইরেও ছড়িয়ে রয়েছে।

Maxposure Limited মূলত চারটি ব্যবসায়িক বিভাগে কাজ করে, ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট, কন্টেন্ট মার্কেটিং, প্রযুক্তি এবং বিজ্ঞাপন। এছাড়াও কিছু নির্দিষ্ট পরিষেবা রয়েছে যা ম্যাক্সপোজার লিমিটেড প্রদান করে। যেমন: কাস্টম এডিটিং, মেটাডেটা তৈরি, ডুপ্লিকেশন, অডিও বর্ধিতকরণ, এনকোডিং/ট্রান্সকোডিং, পোস্ট-প্রোডাকশন ইত্যাদি। 

আরও পড়ুন: বিনিয়োগ করলেই কি মালামাল? মাত্র ৬ টাকার এই স্টক ১৫০ শতাংশ রিটার্ন দিয়েছে।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “Share Market: মাত্র ৬ দিন টাকা ডবল করার সুবর্ণ সুযোগ! ১৫ জানুয়ারি বাজারে আসছে নতুন IPO”

  1. I am very interested but to be real.

    Please inform me The village coin shop, Bidhannagar is it jenuine? Iam willing to sell my
    Old coin & notes .

    Reply

Leave a Comment