শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ১ বছরেই টাকা ৪ গুন! বিশেষজ্ঞরা বলছেন আরও মাল্টিব্যাগার রিটার্ন দেবে এই শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে সঠিক স্টক নির্বাচন করে বিনিয়োগ করতে পারলে খুব সহজেই ধনী হওয়া যায়। কিছু কিছু কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের অল্প সময়েই বাম্পার রিটার্ন দেয়। বিপরীতে, ভুল স্টকে বিনিয়োগের ফলে আপনি ক্ষতিগ্রস্তও হতে পারেন। অল্প সময়ে অধিক লাভবান হবার জন্য বিনিয়োগকারীরা সর্বদা Multibagger Stock-এর সন্ধান করে। এমনি একটি মাল্টিব্যাগার স্টক বিনিয়োগকারীদের মাত্র ১ বছরে ৩৩১ শতাংশ  রিটার্ন দিয়েছে। এর সম্পর্কে আরও জানতে সম্পূর্ন খবরটি পড়ুন। 

মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে (Multibagger Stock)

সুজলন এনার্জি লিমিটেডের শেয়ারের (Suzlon Energy Share) মূল্য খুব দ্রুত বেড়েছে। এই কোম্পানির শেয়ারে যে সমস্ত ব্যাক্তি বিনিয়োগ করেছিলেন তারা অল্প সময়েই বাম্পার রিটার্ন পেয়েছে। জ্বালানি খাতের কোম্পানির এই শেয়রের মূল্য গত ৬ মাসে অসাধারণ বৃদ্ধি পেয়েছে। ১০ জুলাই, ২০২৩-এ সুজলন এনার্জির শেয়ারের মূল্য ছিল ১৭.৭৫ টাকা, যা বর্তমানে হয়েছে ৪৩.৩৫ টাকা। অর্থাৎ এই শেয়ারের মুল্য প্রায় ১৪৯.৮৬ শতাংশ বেড়েছে মাত্র ৬ মাসেই। 

মাত্র ১ বছরেই টাকা ৪ গুন! 

আজ থেকে এক বছর আগে ১০ জানুয়ারি, ২০২৩-তে সুজলন এনার্জি লিমিটেডের শেয়ারের মূল্য (Suzlon Energy Share Price) ছিল ১০.০৫ টাকা, যা ৩৩১.৩৪ শতাংশ বৃদ্ধি পেয়ে এখন ৪৩.৩৫ টাকার স্তরে পৌঁছেছে। অর্থাৎ ১ বছর আগে যারা এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তাদের টাকা ৪ গুন এরও বেশি হয়েছে। 

তবে আজ থেকে ৫ বছর আগে যারা এতে বিনিয়োগ করেছিলেন তারা আরও বেশি ধনী হয়েছে। কারণ ওই সময় এই শেয়ারের মুল্য ৫ টাকারও কম ছিল। ১১ জানুয়ারি, ২০১৯-তে এই শেয়ারের মুল্য ছিল ৪.৯১ টাকা। আপনি যদি সেই সময় এতে বিনিয়োগ করতেন তাহলে আজকে ৭৮২.৮৯ শতাংশের বাম্পার রিটার্ন পেতেন। 

আরও পড়ুন: টাকা দ্বিগুণ না, ১১ গুন বৃদ্ধি হয়েছে এই শেয়ারে! বিশেষজ্ঞরা অনুমান করছেন ভবিষ্যতেও বাম্পার রিটার্ন দেবে।

এই কোম্পানির শেয়ার (Suzlon Energy Share) গত কয়দিন বাম্পার রিটার্ন দিলেও, দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীদের অনেক ক্ষতি করেছে। যে সমস্ত ব্যাক্তি প্রচুর দীর্ঘ সময়ের জন্য শেয়ারে বিনিয়োগ করে, তাদের এই শেয়ারে বিনিয়োগ করার ফলে ক্ষতি হয়েছে। ২১ অক্টোবর ২০০৫-তে এই শেয়ারের মুল্য ছিল প্রায় ১২৩ টাকা, যার তুলনায় বর্তমানেও এর মূল্য অনেকটা কম। প্রায় ৬৪.৯৭ শতাংশ নেতিবাচক রিটার্ন লক্ষ্য করা যাচ্ছে। 

বিশেষজ্ঞরা কি বলছেন? 

বিশেষজ্ঞরা বলছেন এই সুজলন এনার্জি লিমিটেডের শেয়ারের মূল্য (Suzlon Energy Share Price) আরও বাড়ার সম্ভবনা আছে, তাই এতে শীঘ্রই বিন্যগকরা দরকার। কিন্তূ শেয়ার এর মুল্য বাড়বে কি কমবে এই বিষয়ে আগে থেকে একদম সঠিক অনুমান করা খুবই কঠিন। তাই খেয়াল রাখতে হবে যে, বিনিয়োগ করলে ক্ষতিও হতে পারে। গত সোমবার এটি ৫ শতাংশ আপার সার্কিট সেট করে, এবং গত বঙ্গলবার এর মূল্য বেশ উঠানামা করছিল।

অবশ্যই পড়ুন » Stock Market Tips: শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করেন? মেনে চলুন এই 5 টি টিপস! বিনিয়োগ করার আগে অবশ্যই জেনেনিন।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us