শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: মাত্র ২ টাকার এই শেয়ার কি মাল্টিব্যাগার রিটার্ন দেবে? গত ৫ দিন ধরে উর্ধ্বমুখী রয়েছে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: শেয়ার বাজারে পেনি স্টকে বিনিয়োগ করা যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি এগুলি থেক মাল্টিব্যাগার রিটার্ন পাওয়ারও সম্ভবনা থাকে। বর্তমানে এমনি একটি পেনি স্টকের উপর নজর পড়েছে বিনিয়োগকারীদের। GG Engineering Ltd এর শেয়ারের মূল্য গত কয়েকদিন ধরে ক্রমাগত বেড়ে চলেছে। তবে কি মাত্র ২ টাকার এই শেয়ার মাল্টিব্যাগার রিটার্ন দেবে? নাকি এটি সাধারণ বাজার উঠানামর অংশ? আগে থেক এটি অনুমান করা খুবই মুশকিল। 

গত ৫ দিন ধরে উর্ধ্বমুখী রয়েছে 

৫ টাকারও কম মূল্যের একটি পেনি স্টক GG Engineering Ltd গত ৫ দিন ধরে উর্ধ্বমুখী রয়েছে। BSE তে তালিকাভুক্ত এই কোম্পানির শেয়ারের মূল্য গত ৫ দিন ২০.৫৯ শতাংশ বৃদ্ধি পেয়ে ২.৪৬ টাকায় পৌঁছেছে। গতকাল অর্থাৎ বুধবার এটি ৪.৬৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। তাছাড়া আজ থেক প্রায় ৬ মাস আগে GG Engineering Ltd এর শেয়ারের মুল্য ছিল ১.১৭ টাকা, সেখান থেকে আজ ১০৬.৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ গত ৬ মাসেই বিনিয়োগকারীদের টাকা ডবল করেছে এই স্টক। কিন্তূ দীর্ঘ্য মেয়াদী দেখতে গেলে ভালো ফলাফল দেখতে পাবেন না। গত ৫ বছরে এই শেয়ার মাত্র ৪.৪৬ শতাংশ রিটার্ন দিয়েছে। 

মাত্র ২ টাকার এই শেয়ার কি মাল্টিব্যাগার রিটার্ন দেবে?

গত ৫ দিন ধরে ঊর্ধ্বমুখ থাকার করবে অনেক বিনিয়োগকারীদের নজর এই স্টকে পড়েছে। অনেকেই এর থেকে মাল্টিব্যাগার রিটার্ন আশা করছেন, কিন্তূ আগে থেকে এই বিষয়ে বলা খুব কঠিন। বিভিন্ন খাবার সাইটে এই স্টক সম্পর্কে পোস্ট করা হচ্ছে, যার ফলে আগামী কিছুদিন পর্যন্ত এই শেয়ারের মুল্য আরও বাড়তে পারে। তবে পেনি স্টকে বিনিয়োগ করা খুবই ঝুঁকিপূর্ণ এটি আমরা সবাই জানি। তাই বিনিয়োগ করলেও কম টাকা বিনিয়োগ করা যেতে পারে, লস হলেও যাতে তেমন কিছু অসুবিধা না হয়।  

আরও পড়ুন: Penny Stock – পেনি স্টক কি? জানুন এর আসল সত্য! বিনিয়োগ করা কি উচিত দেখে নিন বিস্তারিত।

GG Engineering Ltd কোম্পানির সম্পর্কে কিছু তথ্য

GG Engineering Limited কোম্পানি স্ট্রাকচারাল স্টিল, এগ্রিকালচারাল পাইপ, টর স্টিল, এমএস পাইপ এবং কনস্ট্রাকশন ও অবকাঠামো খাতের সাথে সম্পর্কিত পণ্য তৈরি করে। এই পণ্যগুলি বিভিন্ন শিল্পে ব্যবহৃত হয়, যেমন: অবকাঠামো, নির্মাণ, মেগা প্রকল্প, আধুনিক ভবন, উচ্চ-গতির আবাসিক এবং বাণিজ্যিক প্রকল্প, ইঞ্জিনিয়ারিং সেটআপ ইত্যাদি। সহজ ভাষায় বলতে গেলে, এই কোম্পানিটি এমন জিনিস তৈরি করে যা বাড়ি, রাস্তা, সেতু, ব্রিজ ইত্যাদি তৈরি করতে ব্যবহৃত হয়। 

কোম্পানিটি ২০০৬ সালে মুম্বাইতে প্রতিষ্ঠিত হয়েছিল। কোম্পানি তার পণ্যগুলির জন্য উচ্চ মানের এবং নির্ভরযোগ্যতার জন্য পরিচিত। এটি তার গ্রাহকদের চাহিদা পূরণ করার জন্য সর্বদা নতুন পণ্য এবং পরিষেবাগুলি বিকাশ করছে। কোম্পানির শেয়ারগুলি ২০১৭ সালে BSE-তে তালিকাভুক্ত হয়েছিল। কোম্পানির বর্তমান ব্যবস্থাপনা টিমটি অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ। কোম্পানির প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান, মিঃ ভিনোদ বিরিওয়াল, একজন প্রবীণ ইঞ্জিনিয়ার এবং ব্যবসায়ী। তিনি কোম্পানির সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। 

আরও পড়ুন: Stock Market – শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরোও পড়ুন » Options Trading: সহজ বাংলা ভাষায় অপশন ট্রেডিং বুঝুন, মোটা টাকা আয় করার একটি রাস্তা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “Share Market: মাত্র ২ টাকার এই শেয়ার কি মাল্টিব্যাগার রিটার্ন দেবে? গত ৫ দিন ধরে উর্ধ্বমুখী রয়েছে”

Leave a Comment