শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: ভালো শেয়ার কিনতে চান? ২৮ জন বিশেষজ্ঞের মতে TATA-র এই শেয়ার দেবে ভালো রিটার্ন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: শেয়ার বাজার থেকে টাকা রোজগার করার জন্য একটি ভালো শায়ারে বিনিয়োগ করা খুবই গুরুত্বপূর্ন। আপনিও যদি একটি ভালো শেয়ার কিনে লাভবান হতে চান, তাহলে TATA কোম্পানির এই শেয়ারে বিনিয়োগ করতে পারেন। ভারতের বিরাট জনপ্রিয় টাটা কোম্পানির TATA Motors এর শেয়ার ভবিষ্যতে বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দেবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা।

২৮ জন বিশেষজ্ঞের TATA-র এই শেয়ার দেবে ভালো রিটার্ন

TATA হলো ভারতের একটি বিরাট জনপ্রিয় ও বিশ্বস্ত কোম্পানি। এই কোম্পানির টাটা মোটরসের শেয়ার বিনিয়োগকারীদের ভালো রিটার্ন দিয়েছে। এক বছরে এই শেয়ারের মুল্য প্রায় ১০০ শতাংশ বেড়েছে। ২০২৩ এর জানুয়ারিতে প্রায় ৩৯০ টাকা মূল্য ছিল, যা বর্তমানে বেড়ে হয়েছে ৭৭৯.৪০ টাকা। গত শুক্রবার এই শেয়ারটি সর্বোচ্চ ৭% বৃদ্ধি পেয়ে ৮০২ টাকায় পৌঁছেছিল। শেয়ারের মূল্য এত দ্রুত বৃদ্ধি হলেও মাঝারি ও দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য এটি নির্বাচন করা যাবে। TATA Motors কোম্পানিতে নজর রেখেছেন এরকম ৩০ জন বিশ্লেষকের মধ্যে ৩ জন বিশেষজ্ঞ এটি হোল্ড করার পরামর্শ দিয়েছে এবং ২৮ জন বিশেষজ্ঞরা শেয়ারে ‘Buy’ রেটিং দিয়েছে। অর্থাৎ তাদের মতে এই শেয়ারটি ভবিষ্যতেও ভালো রিটার্ন দেবে।

ব্রোকারেজ ফার্মটি বলেছে যে টাটা মোটরসের PV বিভাগের খুচরা ভলিউম শক্তিশালী উত্সব বিক্রির কারণে ভালো হয়েছে। ফার্মটি আশা করে যে দেশীয় CV এবং PV ব্যবসাগুলি 03FY24 এর তুলনায় Q4FY24-তে আরও ভালো পারফর্ম করবে। এছাড়াও কোম্পানিটি ইভিতে নিজেকে প্রতিষ্ঠিত করায় এবং হাইড্রোজেন স্পেসে তার শক্তি তৈরি করায় দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে ভালো রিটার্ন দেবে বলে আশা করছে।

আরও পড়ুন: Stock Market – শেয়ার বাজারে ২০২৪ সলের জন্য কোনো স্টকে বেশি লাভবান, এইভাবে নির্বাচন করুন।

TATA Motors-এর বৃদ্ধির কারণ

নিফটি অটো স্টক দিনের বেলা ১.৬৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং ১৮,৭১৯.৫০-এ পৌঁছেছে। অটো সেক্টরের শেয়ার আরও বৃদ্ধি পাবে এবং এর বৃদ্ধির সঙ্গে সঙ্গে টাটা মোটরসের শেয়ারের দামও বাড়বে। ভারত নির্গমন কমানোর জন্য ৮ লাখ বসকে আগামী ৭ বছরের মধ্যে বিদ্যুতিক গাড়িতে প্রতিস্থাপন করার পরিকল্পনা করছে বলে জানা গেছে ইকোনমি টাইমস এর এক প্রতিবেদন থেকে। এরফলে বিদ্যুতিক যানবাহনের ব্যাবসা আরও বাড়বে এবং TATA Motors হলো ভারতের শীর্ষ বিদ্যুতিক যানবাহন নির্মাতা কোম্পানিগুলির মধ্যে একটি।

আরও পড়ুন: Best Stock – 2024 সালে দিতে পারে বিপুল রিটার্ন! বাছাই করা এই 7 টি স্টক, স্টকগুলি সম্পর্কে অবশ্যই জেনে নিন।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “Share Market: ভালো শেয়ার কিনতে চান? ২৮ জন বিশেষজ্ঞের মতে TATA-র এই শেয়ার দেবে ভালো রিটার্ন”

Leave a Comment