শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI চালু করল নতুন প্রযুক্তি, শুধুমাত্র আধার কার্ডের মাধ্যমে এই সব সরকারি প্রকল্পে নথিভুক্ত করতে পারবে গ্রাহকেরা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI Launches New System: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সমস্ত গ্রাহকদের জন্য একটি বিরাট সুখবর। ভারতের অন্যতম জনপ্রিয় ব্যাংক SBI শুরু করার একটি নতুন প্রযুক্তি। SBI এর যে সমস্ত গ্রাহকেরা ব্যাংকের বিভিন্ন কাজের জন্য এসবিআই এর গ্রাহক সেবা কেন্দ্রে (CSP) যায়, তাদের আর পাসপোর্ট বহন করতে হবে না এইসব সরকারি প্রকল্পে নথিভুক্ত করার জন্য। শুধুমাত্র আধার কার্ডের মাধ্যমে প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, প্রধানমন্ত্রী নিরাপত্তা বিমা যোজনা এবং অটল পেনশন যোজনার এর মতো সরকারি প্রকল্পে নিজেদের নথিভুক্ত করতে পারবে গ্রাহকরা। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এর নতুন পরিষেবা সম্পর্কে বিস্তারিত জানতে পুরো নিবন্ধটি পড়ুন।

SBI চালু করল নতুন প্রযুক্তি

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন যে এবার সামাজিক নিরাপত্তা স্কিমে গ্রাহকেরা শুধুমাত্র আধার কার্ডের মাধ্যমে নিজেকে নথিভুক্ত করতে পারবে। এর জন্য গ্রাহকদের CSP তে নিজের পাসবুক বহন করে নিয়ে যাওয়ার কোন প্রয়োজন নেই। SBI এর চেয়ারম্যান দীনেশ খারা বলেন, নতুন সুবিধার উদ্দেশ্য হল আর্থিক নিরাপত্তা। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এর এই প্রযুক্তি চালিত বৃদ্ধি ডিজিটালাইজেশনের মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তি এবং সামাজিক কল্যাণের উন্নতি এর জন্য শুরু করা হয়েছে।

আরও পড়ুন: এটিএম কার্ড নিয়ে RBI এর কড়া নির্দেশিকা, এটিএম কার্ড থাকলে সাবধান

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর এই স্কিমটি কার্যকরী হওয়ার পর, SBI এর গ্রাহকেরা প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, প্রধানমন্ত্রী নিরাপত্তা বিমা যোজনা এবং অটল পেনশন যোজনার এর মতো সরকারি প্রকল্পে নথিভুক্তকরণ এর জন্য শুধুমাত্র আধার কার্ডের প্রয়োজন হবে।

এই প্রযুক্তির ফলে গ্রাহকদের সামাজিক নিরাপত্তা স্কিমে নিজেকে নথিভুক্ত করার জন্য SBI এর গ্রাহক সেবা কেন্দ্রে পাসবুক নিয়ে যাওয়ার প্রয়োজন, নেই শুধুমাত্র আধার কার্ড থাকলে হবে। এর ফলে গ্রাহকদের সামাজিক নিরাপত্তা স্কিমে নিজেকে নথিভুক্ত করা আরো সহজ হয়ে যাবে।

আরও পড়ুন: SBI Update: প্রতিমাসে ১৮ হাজার টাকা উপার্জন করার সুযোগ, SBI-তে অ্যাকাউন্ট থাকলে অবশ্যই দেখুন

উপসংহার ~

এই নিমন্ত্রের মধ্যে SBI এর শুরু করা একটি নতুন প্রযুক্তির সম্পর্কে তথ্য প্রদান করা হয়েছে। এই প্রযুক্তির ফলে আপনারা শুধুমাত্র নিজের আধার কার্ডের মাধ্যমে প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, প্রধানমন্ত্রী নিরাপত্তা বিমা যোজনা এবং অটল পেনশন যোজনা এর মতো স্কিমে নথিভুক্ত করতে পারবেন। SBI এর চেয়ারম্যান দীনেশ খারা এর সম্পর্কে কি বলেছেন তাও নিবন্ধে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: বিরাট খুশির খবর! জনপ্রিয় এই ব্যাংকের ফিক্সড ডিপোজিটে ৮ বছরে টাকা ডবলের থেকেও বেশি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে আমাদের ফলো করুনFollow Us

Leave a Comment