শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI Update: প্রতিমাসে ১৮ হাজার টাকা উপার্জন করার সুযোগ, SBI-তে অ্যাকাউন্ট থাকলে অবশ্যই দেখুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI Annuity Deposit Scheme Update News: সম্প্রতি, ভারতের বৃহত্তম সরকারি ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বড়ো ঘোষণা করেছে। যার অধীনে ভারতীয় রিজার্ভ ব্যাংক SBI এর প্রশংসা করেছে। ঘোষণার দ্বারা জানা যায় যে, অনেকগুলি নতুন স্কিম শুরু করেছে ব্যাংক। অর্থাৎ SBI এর অ্যাকাউন্টধারীরা অনেকগুলি নতুন স্কিমের সুবিধা পাবেন। এই স্কিম গুলির মাধ্যমে গ্রাহকেরা নিজেদের ভবিষ্যতের জন্য ব্যাংকের সঙ্গে যুক্ত হয়ে আরও লাভবান হতে পারবেন।

ব্যাংকে নতুন নতুন অনেক স্কিম শুরু হয়, যায় খবরাখবর না পাওয়ার কারণে গ্রাহকেরা ওই সব প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারেনা। তাই আপনার যদি SBI তে একাউন্ট থেকে থাকে, তাহলে SBI এর সমস্ত আপডেট সম্পর্কে জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার কাছে যদি সঠিক তথ্য থাকে তবেই আপনি নিজের জন্য সেরা স্কিম বেছেনিতে পারবেন। SBI এর অনেক স্কিম রয়েছে, কিন্তু এই নিবন্ধের মধ্যে আমরা শুধুমাত্র SBI Annuity Deposit Scheme সম্পর্কে কিছু তথ্য জানব। এবং এই স্কিমের মাধ্যমে কিভাবে মাসে ১৮ হাজার টাকা উপার্জন করতে পারবেন এই বিষয়ে আলোচনা করবো। আপনি যদি SBI এর এই স্কিম সম্পর্কে জানতে চান তাহলে পুরো নিবন্ধটি পড়ুন।

SBI ব্যাংকের আপডেটের খবর (SBI Update News)

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দ্বারা জারি করা এই পরিবর্তনের পর থেকেই গ্রাহকেরা এই স্কিমের মাধ্যমে টাকা উপার্জন করছেন। আপনারা হয়তো জানেন যে sbi তে বর্তমানে ৫% থেকে শুরু করে ৬.৫% পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে। তাছাড়া আপনি যদি ষাট বছর বয়সের ঊর্ধের একজন প্রবীণ নাগরিক থাকেন সেক্ষেত্রে আপনি ৫.৫% থেকে শুরু করে ৭.৫% সুদের হার উপভোগ করতে পারবেন। যাইহোক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর গত আপডেটেড পর থেকেই SBI Annuity Deposit Scheme আরও বেশি জনপ্রিয় হয়ে গেছে। প্রচুর গ্রাহকেরা এই স্কিমে বিনিয়োগ করে টাকা উপার্জন করেছে। এই স্কিমে বিনিয়োগ করে আপনিও কিভাবে টাকা উপার্জন করতে পারবেন এই নিয়ে নিচে কিছু তথ্য প্রদান করা হয়েছে। পরকে আপনি প্রথমে ভালোভাবে পড়ে জেনে নিন এবং তারপরে যদি আপনার পছন্দ হয় তাহলে আপনিও এখানে বিনিয়োগ করে টাকা উপার্জন করতে পারেন।

আরও পড়ুন: SBI বড়ো টক্কর দিতে চলেছে PHONEPE ও GPAY এর মতো ডিজিটাল পেমেন্ট গুলিকে

SBI অ্যানুইটি ডিপোজিট স্কিম সম্পর্কে কিছু তথ্য

SBI অ্যানুইটি ডিপোজিট স্কিমে আপনি একবার টাকা বিনিয়োগ করে মাসে মাসে টাকা উপার্জন করতে পারবেন। এখানে আপনি ৩ বছর থেকে ১০ বছরের অর্থাৎ ৩৬ মাস, ৬০ মাস ৮৪ মাস বা ১২০ মাসের প্লেন বেছে নিতে পারেন। পর আপনাকে এখানে একটা নির্দিষ্ট পরিমাণ রাশি জমা করতে হবে। যা আপনি জমা করার পরের মাস থেকে প্রতি মাসে সুদ সমীর নিজের একাউন্টে পেতে থাকবেন। আপনি যেমন ব্যাংক থেকে লোন নেওয়ার পর মাসে মাসে কিস্তিতে টাকা শোধ করেন। এখানে ঠিক তার উল্টো, আপনি এখানে একবার জমা করবেন এবং ব্যাংক আপনাকে কিস্তিতে সুদ সহ টাকা পরিশোধ করবে। এসবিআই এর ফিক্সড ডিপোজিটে যে পরিমাণ সুদ দেওয়া হয় এই স্কিমের মধ্যেও ও একই পরিমাণ সুদ পাবেন। এই স্কিমে বিনিয়োগ করার নির্দিষ্ট কোন সীমা নেই তাই আপনি যত খুশি টাকা বিনিয়োগ করতে পারবেন। আপনি যদি এই স্ক্রিনে বি নিয়োগ করেন তাহলে লোন এর বিশেষ সুবিধা পাবেন। নিজের নিকটবর্তী এসবিআই ব্রাঞ্চ এ গিয়ে এই স্কিন সম্পর্কে বিস্তারিত জেনেনিতে পারেন।

এই স্কিমের মাধ্যমে প্রতিমাসে ১৮ টাকা পাওয়ার জন্য আপনাকে ৫ বছরের প্ল্যানে ১০,০০,০০০ টাকা বিনিয়োগ করতে হবে। এরপর আপনি বিনিয়োগ করার একমাস পর থেকেই প্রতিমাসে ১৮,৮২০.৪ টাকা পাবেন আগামী ৫ বছর পর্যন্ত। এই টাকা সরাসরি আপনার অ্যাকাউন্টে জমা করে দেওয়া হবে।

আরোও পড়ুন » SBI এর দুর্দান্ত স্কিম! মাত্র ৫০,০০০ টাকা জমা করে পাবেন ১ কোটি ২০ লক্ষ টাকা, কিভাবে পাবেন দেখেনিন ↗️

আরও পড়ুন: মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি! জেনেনিন এই স্মার্ট বিনিয়োগ প্ল্যান

উপসংহার

এই নিবন্ধের মধ্যে SBI এর গত আপডেটের পর আরও জনপ্রিয় হয়ে যাওয়া SBI অ্যানুইটি ডিপোজিট স্কিম সম্পর্কে আলোচনা করা হচ্ছে। এই স্কিমে বিনিয়োগ করে আপনি কিভাবে মাসে ১৮ হাজার টাকা উপার্জন করতে পারবেন তার হিসেব উল্লেখ করা হয়েছে।

***এই ধরনের অর্থনীতি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সহজ বাংলা ভাষায় জানার জন্য আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

14 thoughts on “SBI Update: প্রতিমাসে ১৮ হাজার টাকা উপার্জন করার সুযোগ, SBI-তে অ্যাকাউন্ট থাকলে অবশ্যই দেখুন”

  1. আমার বয়স (জন্ম ০২/০১/১৯৪৭) ৭৭ বছর। এখন আমি ১০,০০,০০০ (দশ লক্ষ) টাকা এস বি আই তে পাঁচ বছরের জন্যে জমা করলে কবে থেকে কত পরিমাণ সুদ পেতে পারব এবং এই দল লক্ষ টাকা আমাকে কবে ফেরৎ দেবে।

    Reply
    • পরের মাস থেকে প্রতিমাসে পাঁচ বছর ধরে ফেরৎ পাবেন

      Reply
    • দশ লাখ টাকা কিভাবে বিনিয়োগ করব এবং প্রতিমাসে কত করে পাব ও মেয়াদ শেষে কত ফেরত পাওয়া যাবে ।

      Reply
  2. If I invest ten lakhs for five years inSBI annuity plan,how much shall I earn per month? What will be the return after five years? My monthly income will be income tax free or not?

    Reply
  3. এটাতে sbi আমাটাকাকে 129000 টাকা বেশি দেবে।
    কিন্তু পোস্ট অফিস 330000 টাকা বেশি দেবে।

    Reply

Leave a Comment