শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

SBI দিল বিরাট সুখবর! এবার খুব সহজেই মিলবে লোন, সঙ্গে ৩১ জানুয়ারি পর্যন্ত লাগবেনা প্রসেসিং ফী

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI Loan: ভারতের বৃহত্তম সরকারি ব্যাংক State Bank Of India (SBI) আগামী ৩১ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত গাড়ি লোনের উপর কোনো প্রসেসিং ফী নেবে না। শুধু তাই নয়, সহজ শর্তে এবং আকর্ষণীয় ছাড় এর সঙ্গে গ্রাহকের লোন দিচ্ছে। আপনারও কি প্রয়োজন? তাহলে পুরো খবরটি মনোযোগ সহকারে পড়ুন।

SBI থেকে সহজেই মিলবে লোন

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকের ক্রেডিট স্কোর অনুযায়ী সুদের হার অফার করছে। এছাড়াও প্রসেসিং ফী এবং প্রিপেমেন্ট এর নিয়োগ আরও সহজ করেছে। ফলে গ্রাহকেরা এখন খুব সহজেই SBI থেকে গাড়ি লোন (Car Loan) নিতে পারবেন এবং কোনো সমস্যা ছাড়াই আগে সময়ের আগে লোন পরিষদ করতে পারবেন। এই সুবিধাগুলো সীমিত সময়ের জন্য অফার করছে ব্যাঙ্ক।

৩১ জানুয়ারি পর্যন্ত লাগবেনা প্রসেসিং ফী

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুসারে, SBI এর ‘উৎসব ধামাকা’ স্কিমের অধীনে, আগামী ৩১ জানুয়ারি ২০২৩ পর্যন্ত গাড়ি লোন (Car Loan) এর উপর কোনো প্রসেসিং ফী দিতে হবে না। এছাড়াও আপনি যদি সুদ দেওয়ার টাকা বাঁচানোর জন্য সময়ের আগেই ঋণ পরিশোধ করতে চান, সেক্ষেত্রে কোনো বাড়তি চার্জ দিতে হবে না।

আরও পড়ুন: Low Cibil Score Loan – আপনার সিবিল স্কোর কম থাকলেও এই ভাবে ২ লক্ষ টাকা লোন নিতে পারবেন।

সর্বশেষ সুদের হার কি?

State Bank of India (SBI) সবাইকে একই পরিমাণ সুদের হার অফার করছে না, ক্রেডিট স্কোর অনুযায়ী সুদের হার অফার করছে। আপনার ক্রেডিট স্কোর যত বেশি হবে আপনি তত কম সুদে লোন নিতে পারবেন এবং ক্রেডিট স্কোর কম হলে সুদের পরিমাণ বেশি লাগবে।

সর্বশেষ পরিবর্তন অনুসারে, আপনার ক্রেডিট স্কোর যদি ৮০০ বা তার বেশি হয়, তাহলে আপনাকে ৩ থেক ৫ বছরের লোনের জন্য ৮.৬৫ শতাংশ এবং ৫ বছরের উপরে ৮.৭৫% সুদ দিতে হবে। ক্রেডিট স্কোর ৭৭৫ থেকে ৭৯৯ এর মধ্যে হয়, তাহলে আপনাকে ৩-৫ বছের ঋণ এর জন্য ৮.৮০ শতাংশ এবং ৫ বছরের বেশির জন্য ৮.৯০ শতাংশ সুদ দিতে হবে। আর যদি আপনার কোনো ক্রেডিট ইতিহাস না থেকে, অর্থাৎ ক্রেডিট স্কোর -১ হলে আপনি ৮.৯০ শতাংশ থেক ৯.২৫ শতাংশ সুদের হারে ঋণ নিতে পারবেন।

ক্রেডিট স্কোর৩-৫ বছরের জন্য সুদের হার৫ বছরের বেশির জন্য সুদের হার
৮০০ বা এর বেশি৮.৬৫%৮.৭৫%
৭৭৫ – ৭৯৯৮.৮০%৮.৯০%
-১৮.৯০%৯.২৫%

আরও পড়ুন: KCC Loan – কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের অধীনে SBI বা অন্যান্য ব্যাংক থেকে মাত্র ৪% সুদে ৩ লাখ টাকা লোন পাবেন।

উপসংহার ~

SBI দিল বিরাট সুখবর। ‘উৎসব ধামাকা’ স্কিমের অধীনে, গ্রাহকদের আগামী ৩১ জানুয়ারি ২০২৩ পর্যন্ত গাড়ি লোন (Car Loan) এর উপর কোনো প্রসেসিং ফী দিতে হবে না। এছাড়াও সহজ শর্তে লোন পেতে পারেন। সুদের হার উপরে উল্লিখিত রয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “SBI দিল বিরাট সুখবর! এবার খুব সহজেই মিলবে লোন, সঙ্গে ৩১ জানুয়ারি পর্যন্ত লাগবেনা প্রসেসিং ফী”

Leave a Comment