শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

New IPO: মাত্র ১১ দিনে ৪০% লাভ করার পূর্বাভাস, অল্প সময়ে ভালো রিটার্ন পাওয়ার দারুন সুযোগ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

New IPO: আপনি যদি একজন শেয়ার বাজারের বিনিয়োগকারী হন, এবং বাজারে মূল্য বাড়াকমার জন্য লাভ করতে পারেননা, তাহলে আপনি বাজারে আসতে চলেছে এরকম নতুন IPO-র সন্ধান করতে পারেন। IPO-তে বিনিয়োগ করে অল্প সময়েই ভালো লাভ করা যায়। আজকে এই রকমই একটি আইপিও সম্পর্কে জানবো, যেটি ১১ দিনের মধ্যে ৪০% পর্যন্ত লাভ দিতে পারে বলে আশা করা হচ্ছে। 

New IPO – মাত্র ১১ দিনে ৪০% লাভ 

শেয়ার বাজার থেকে অল্প সময়ে ভালো পরিমাণ লাভ করার জন্য আইপিওতে বিনিয়োগ করা একটি ভালো বিকল্প। এর জন্য আপনাকে সর্বদা খোঁজ রাখতে হবে যে বাজারের কি কি নতুন IPO আসছে। আগামী ২৯ ডিসেম্বর কৌশল্যা লজিস্টিকস লিমিটেড এর IPO খুলছে। শোনা যাচ্ছে যে এর জন্য গ্রে মার্কেটে ভালো প্রেমিয়াম ঘোষণা করা হয়েছে। ১১ দিনের মধ্যে ৪০% পর্যন্ত লাভ করার আশা করছে বিনিয়োগকারীরা। 

কৌশল্যা লজিস্টিকস আইপিও (Kaushalya Logistics IPO)

কৌশল্যা লজিস্টিকস আইপিও খোলা থাকবে ২৯ ডিসেম্বর, ২০২৩ থেকে ৩ জানুয়ারি,২০২৪ পর্যন্ত। বরাদ্দ এর তারিখ ৪ জানুয়ারি এবং ফেরত ৫ জানুয়ারি। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এর তালিকাভুক্তির তারিখ ৪ জানুয়ারি হিসাবে ঘোষণা করা হয়েছে। এই আইপিওর ফেস ভ্যালু শেয়ার প্রতি ১০ টাকা, প্রাইস ব্যান্ড ৭১ টাকা থেকে ৭৫ টাকা এবং লট সাইজ ১৬০০ শেয়ার। অর্থাৎ আপনাকে আপনি নূন্যতম ১,২০,০০০ টাকা বিনিয়োগ করতে পারবেন। বিনিয়োগ কইরা আশা করছেন যে ২৯ ডিসেম্বর আরপিও খোলার সময় বিনিয়োগ করে তালিকাভুক্ত হওয়ার সময়ের মধ্যে অর্থাৎ ৪ জানুয়ারির মধ্যে ৪০% লাভ করা যেতে পারে। 

আরও পড়ুন: শেয়ার বাজারের IPO কী? এতে অল্প সময়েই টাকা ডবল হয়ে কিভাবে? জেনেনিন বিনিয়োগ করার পদ্ধতি।

Kaushalya Logistics Limited সম্পর্কে কিছু তথ্য 

কৌশল্যা লজিস্টিকস লিমিটেড একটি ভারতীয় লজিস্টিকস কোম্পানি যা দিল্লিতে অবস্থিত। এটি 2007 সালে জনাব উদ্ধব পোদ্দার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। তিনি একজন তরুণ উদ্যোক্তা যিনি নতুন যুগের ব্যবসায়িক মডেলগুলিতে আগ্রহী। কৌশল্যা লজিস্টিকস লিমিটেডের মূল ব্যবসা হল সিমেন্ট কোম্পানিগুলিকে ক্লিয়ারিং এবং ফরওয়ার্ডিং সেবা প্রদান করা। 

কৌশল্যা লজিস্টিকস লিমিটেড কোম্পানির সম্পদ ৩২ কোটি টাকা থেকে বেড়ে ১৪০ কোটি টাকা হয়েছে। রাজস্ব ছিল ৩৩ কোটি টাকা, যা বেড়ে ৬৩২ কোটি টাকা হয়েছে। এর মোট মূল্য ৮ কোটি থেকে বেড়ে ১৯ কোটিতে পৌঁছেছে। তাছাড়া, কোম্পানির ব্যাঙ্ক লোন এবং মার্কেট লোনিং প্রায় ১১ কোটি টাকা থেকে বেড়ে ৩২ কোটি টাকা হয়েছে। কর-পরবর্তী মুনাফা ৩ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ৭ কোটি টাকা। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ৬ মাসেই টাকা ডবল! বিশেষজ্ঞের মতে ভবিষ্যতেও ভালো রিটার্ন দেবে ৫০ টাকার এই শেয়ার।

এটি সিমেন্টের আমদানি, রফতানি এবং অভ্যন্তরীণ পরিবহন পরিচালনা করে। কোম্পানিটি ই-কমার্সের মাধ্যমে ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্স বিক্রিও করে। গত অর্থ বছরে, ২০২২-২৩, কৌশল্যা লজিস্টিকস লিমিটেড বাণিজ্যিক রিয়েল এস্টেট লিজিং ব্যবসায় ব্যবসা শুরু করেছে। এটি ভারতের তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, বিহার এবং রাজস্থান রাজ্যে ছড়িয়ে থাকা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানগুলিকে বাণিজ্যিক রিয়েল এস্টেট লিজ দেয়। 

কোম্পানির প্রধান কার্যালয় নয়াদিল্লিতে এবং আঞ্চলিক কার্যালয় চেন্নাইয়ে অবস্থিত। কোম্পানির ব্যবসা ভারতের তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, বিহার, রাজস্থান ইত্যাদি রজ্যাগুলোতে ছড়িয়ে আছে। কোম্পানির মূল কার্যক্রমগুলি হল সিমেন্ট কোম্পানিগুলিকে ক্লিয়ারিং এবং ফরওয়ার্ডিং সেবা প্রদান, ই-কমার্সের মাধ্যমে ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্স বিক্রি, বাণিজ্যিক রিয়েল এস্টেট লিজিং। 

আরও পড়ুন: Share Market – বিনিয়োগকারীদের ১ বছরে টাকা ডবল! গত ১০ বছর ধরে ভালো রিটার্ন দিচ্ছে TATA কোম্পানির এই শেয়ার।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment