শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ৬ মাসেই টাকা ডবল! বিশেষজ্ঞের মতে ভবিষ্যতেও ভালো রিটার্ন দেবে ৫০ টাকার এই শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে বিনিয়োগ করেন এই ধরনের সমস্ত ব্যক্তি মাল্টিবেগার স্টকের সন্ধানে থাকেন। কারণ এই সস্তার স্টকগুলি কম সময়ে দারুন রিটার্ন দিয়ে থাকে। এতে যেকোন কম সময়ে বেশি রিটার্ন পাওয়াযায় তেমনি এগুলি পানি স্টক হওয়ায় ঝুঁকির পরিমাণও বেশি থাকে। আজকে আমরা আজকে এই ধরনের একটি এমন শেয়ারের সম্পর্কে জানবো যেটি ৬ মাসে বিনিয়োগকারীদের টাকা ডবল করেছে। 

বিনিয়োগকারীদের ৬ মাসে টাকা ডবল 

লয়েডস ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস (Lloyds Engeneering Works) এর শেয়ারের মূল্য এই বছর দারুন বৃদ্ধি পেয়ে। গত ছয় মাসের মধ্যে বিনিয়োগকারীদের টাকা ডবল করেছে এই কোম্পানির শেয়ার। এর মূল্য গত ৬ মাসের প্রায় ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কিন্তু গত মাসে এই শেয়ারের মূল্য সেরকমভাবে বৃদ্ধি পায়নি। এরপরও কি এই শেয়ারের মূল্য বাড়বে? বিনিয়োগকারীদের কি ভবিষ্যতেও ভালো রিটার্ন দেবে? বিশেষজ্ঞরা এ বিষয়ে কি বলছেন? এর সম্পর্কে নিচে আলোচনা করা হয়েছে। 

Lloyds Engeneering Works শেয়ারের মূল্য বৃদ্ধি 

গত এক বছরে এই স্যারের মূল্য খুবই দারুণভাবে বৃদ্ধি পেয়েছে, বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়েছে লয়েডস ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস (Lloyds Engeneering Works) এর শেয়ার। এক বছর আগে এই শেয়ারের মূল্য ছিল ১৫.৪৪ টাকা, যা বর্তমানে ৪৫.৭৭ টাকার স্তরে ছিল। কিন্তূ গত মাসে এই শেয়ারের মুল্য সেরকমভাবে বৃদ্ধি পায়নি, এই সময় ১.৬৪ শতাংশ বৃদ্ধি পেতে সফল হয়েছে এই কোম্পানির শেয়ার। গত ৫২ সপ্তাহে এই কোম্পানির শেয়ারের সর্বোচ্চ মূল্য ছিল ৫৭.৫৩ টাকা এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর ছিল ১২.৫০ টাকা। 

আরও পড়ুন: শেয়ার বাজার কী ? শেয়ার বাজার সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

এই শেয়ার সম্পর্কে বিশেষজ্ঞদের মতামত 

Lloyds Engeneering Works এর শেয়ারের মুল্য ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। ব্রোকারেজ ফার্ম ভেঞ্জুরা সিকিউরিটিজের রিপোর্ট অনুযায়ী, এই কোম্পানির শেয়ারের মূল্য ভবিষ্যতে আরও ৫৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭১ টাকায় পৌঁছাতে পারে। লয়েডস ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস কোম্পানির কাছে ৯২১ কোটি টাকার অর্ডার রয়েছে বলে শোনা যাচ্ছে। কোম্পানির মোট আয় হয়েছে ৯৯৬ টাকা এবং এর বাইরে ১৬৮ কোটি টাকা লাভ হতে পারে অনুমান করছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন: নেসলে কোম্পানি একটি শেয়ারের বদলে দেবে ১০টি শেয়ার, এরফলে বাজারে বাড়ছে এর জনপ্রিয়তা

Lloyds Engeneering Works সম্পর্কিত কিছু তথ্য

Lloyds Engineering Works হল ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ভারী যন্ত্র নির্মাতা প্রতিষ্ঠান। ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি মুম্বাইয়ের অন্ধেরিতে তার কার্যক্রম শুরু করে। পরবর্তীতে ১৯৮৫ সালে প্রতিষ্ঠানটি মুম্বাই থেকে মুরবাদে স্থানান্তরিত হয়। মুরবাদের কারখানাটি ২৫০ একর জমির উপর অবস্থিত এবং এটি ভারতের বৃহত্তম ভারী যন্ত্র নির্মাণ কারখানার একটি।

Lloyds Engineering Works বিভিন্ন ধরনের ভারী যন্ত্রপাতি, মেশিনারি এবং সিস্টেম তৈরি করে। প্রতিষ্ঠানটির প্রধান পণ্যগুলির মধ্যে রয়েছে তেল ও গ্যাস শিল্পের জন্য যন্ত্রপাতি, ইস্পাত কারখানার জন্য যন্ত্রপাতি, বিদ্যুৎ কেন্দ্রের জন্য যন্ত্রপাতি, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য বয়লার, টর্নকিও, গ্রাইন্ডার, মিলিং মেশিন ইত্যাদি।

আরও পড়ুন: Share Market – টেকনিক্যাল এনালাইসিস করে ভাল শেয়ার কেনার কৌশল, শেয়ার বাজারে থেকে ধনী হতে সাহায্য করবে।

দাবিত্যাগ (Disclaimer)

এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Multibagger Stock: মাত্র ৬ মাসেই টাকা ডবল! বিশেষজ্ঞের মতে ভবিষ্যতেও ভালো রিটার্ন দেবে ৫০ টাকার এই শেয়ার”

Leave a Comment