শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Navi Personal Loan: অনলাইনে ২০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিন মাত্র ২ মিনিটে, জেনেনিন সম্পূর্ন পদ্ধতি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Navi Personal Loan Apply Online: নাভি অ্যাপ থেকে ঘরে বসেই নিজের মোবাইলের মাধ্যমে মাত্র ২ মিনিটে ২০ লক্ষ্য টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ (Personal Loan) নিতে পারবেন। এখন থেকে লোন নেওয়ার জন্য সেরকম বেশি কিছু নথিপত্রের প্রয়োজন নেই। আপনার বয়স ১৮ হলেই আপনি এখন থেকে অনলাইনে লোন নিতে পারবেন। নাভি অ্যাপ থেকে অনলাইনের মাধ্যমে লোন (Navi Online Loan) নেওয়ার জন্য প্রয়োজনীয় যোগ্যতা, নথিপত্র, সুদের হার এবং লোন নেওয়ার পদ্ধতি সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে।

অনেক সময় আমাদের তৎক্ষণাৎ টাকার প্রয়োজন হয়ে থেকে। বন্ধুবান্ধব বা আত্মীয়ের কাছ থেকেও সেই সময় টাকা পাওয়া যায়না। এই রকম পরিস্থিতিতে আমাদের বাধ্য হয়ে পার্সোনাল লোন নেওয়ার প্রয়োজনীয়তা হয়ে থেকে। অন্যান্য লোনের তুলনায় পার্সোনাল লোনের সুদের হার বেশি, তাই বেশি গরুত্বপূর্ণ প্রয়োজন ছাড়া কেউ পার্সোনাল লোন নিয়ে চাই না। এরপরেও ব্যাঙ্কে গিয়ে পার্সোনাল লোন নিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই অনেকে ব্যাঙ্কে গিয়ে লাইনে দাঁড়ানোর বদলে অনলাইনের মাধ্যমে লোন নিতে পছন্দ করে। প্লেস্টোর অনেক অনলাইন লোন প্রদানকারী অ্যাপ রয়েছে, যেখান থেকে আপনি বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে লোন নিতে পারবেন। এই সব অ্যাপগুলোর মধ্যে একটি হলো নাভি, যেখান থেকে আপনারা পার্সোনাল লোন নিতে পারবেন। এটি অনলাইন লোনের জন্য খুবই জনপ্রিয়। এখন থেকে আপনারা কিভাবে লোন নিতে পারবেন এই নিয়েই আজকের এই নিবন্ধ।

নাভি অ্যাপ কী? (Navi app in Bengali)

Navi অ্যাপ অনলাইন লোন দেওর জন্য বিখ্যাত। এটি কোনরকম নথিপত্র ছাড়াই ২০ লক্ষ্য টাকা পর্যন্ত তৎক্ষণাৎ ব্যাক্তিগত ঋণ দিয়ে থাকে। Navi Finserv Private Limited নামের এই কোম্পানির অ্যাপ হলো নাভি, একটি NBFC নিবন্ধিত কোম্পানি। এছাড়াও এটি RBI এর নিয়মাবলীর মেনে চলে। শচীন বানসাল ২০২০ সালে Navi কোম্পানি শুরু করেন। যিনি হলেন শপিং কোম্পানি ফ্লিপকার্টের সহ-প্রযোজক। এখনও পর্যন্ত ১০ মিলিয়নের বেশি লোক এই অ্যাপটি ইন্সটল করেছে এবং প্লে স্টোরে এর ৪.৩ রেটিং।

আরও পড়ুন: PM MUDRA YOJONA: প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা লোন কিভাবে পাওয়া যাবে দেখুন

কিভাবে নাভি অ্যাপ ডাউনলোড করবো? (How to download Navi app)

আপনি খুব সহজেই প্লে স্টোর থেকে নাভি অ্যাপটি ডাউনলোড করতে পারেন। প্রতম প্লে স্টোরে গিয়ে Navi Personal Loan সার্চ করে ডাউনলোড করতে পারবেন। তাছাড়াও নিচের লিংকে ক্লিক করে সরাসরি Navi অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

» Click Here To Downooad Navi App

(*এখন থেকে 👆 নাভি অ্যাপ ডাউনলোড করলে Cash Loan তে ৫০০ টাকা, ডিজিটাল গোল্ড-তে ইনভেস্ট করলে ১০০ টাক এবং মিউচুয়াল ফান্ডের জন্য KYC কমপ্লিট করলে ২৫০ টাকা রিওয়ার্ড জিতেনেওয়ার সুযোগ পাবেন)

নাভি ব্যক্তিগত ঋণ (Navi Personal Loan)

সরাসরি অনলাইনের মাধ্যমে নাভি ব্যক্তিগত ঋণ (Navi Personal Loan) এর জন্য আবেদন করতে পারবেন। এখান লোন নেওয়ার আগে আপনার এর সম্পর্কে কিছু তথ্য জানা প্রয়োজন।

Navi Personal Loan সম্পর্কিত তথ্য –

  • ঋণের পরিমাণ – নাভি অ্যাপ থেকে আপনি ১০ হাজার টাকা থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ নিতে পারবেন।
  • সুদের হার – Navi অ্যাপে ব্যাক্তিগত ঋণ এর সুদের হার (interest rate) বার্ষিক ১২% থেকে ৩৬% এর মধ্যে।
  • মেয়াদ – এখান থেকে আপনি ৩ মাস থেকে শুরু করে ৩৬ মাসের জন্য লোন নিতে পারবেন।
  • প্রসেসিং ফী – Navi অ্যাপ থেকে পার্সোনাল লোন নেওয়ার জন্য ৩.৯৯% প্রসেসিং ফী নেওয়া হয়।
  • স্থান – ভারতের সমস্ত রাজ্যের প্রায় সমস্ত ছোট বড় শহরে লোন প্রদান করে।

নাভি অ্যাপ থেকে অনলাইনে পার্সোনাল লোন নেওয়ার পদ্ধতি (Navi Personal Loan Apply Online)

কিছু সহজ পদক্ষেপের মাধ্যমে আপনি নাভি অ্যাপ থেকে পার্সোনাল (Navi Personal Loan) নিতে পারবেন। নাভি অ্যাপ থেকে লোন নেওয়ার পদ্ধতি নিচে কয়েকটি ধাপের মাধ্যমে উল্লেখ করা হয়েছে –

Navi Personal Loan Apply Online Process (নাভি অ্যাপ থেকে অনলাইনে পার্সোনাল লোন নেওয়ার পদ্ধতি)
  • ধাপ ১ ) Navi অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন (উপরে লিঙ্ক রয়েছে)।
  • ধাপ ২ ) এরপর নাভি অ্যাপটি ওপেন করে শর্তাবলী স্বীকার করে Continue-তে ক্লিক করুন।
  • ধাপ ৩ ) Navi অ্যাপ কিছু অনুমতি চাইবে, সেগুলো Allow করুন।
  • ধাপ ৪ ) এরপর আপনার মোবাইল নম্বর দিয়ে Get OTP-তে ক্লিক করুন এবং OTP যাচাই করুন।
  • ধাপ ৫ ) এরপর এখানে আপনার অ্যাকাউন্ট তৈরি সফলভাবে সম্পন্ন হবে এবং নাভি অ্যাপের হোম পেজে আসবে। এখানে Cash Loan বিকল্পে ক্লিক করুন।
  • ধাপ ৬ ) এরপর আপনার সম্পর্কে কিছু বিবরণ চাইবে সেগুলি দিন। (যেমন: আপনার প্যান কার্ডের নাম, আপনি বিবাহিত নাকি সিঙ্গেল, আপনি কি ধরনের কাজ করেন, আপনার মাসিক আয়, কোন শিল্পে কাজ করেন, লোন নেওয়ার কারণ, আপনার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা, প্যান কার্ডের নাম্বার, আপনার জন্ম তারিখ যেটি প্যান কার্ডে আছে, আপনি যেখানে বাস করেন সেখানকার ৬ অংকের পিন কোড ইত্যাদি)
  • ধাপ ৭ ) সমস্ত বিবরণ সঠিকভাবে দেওয়ার পর সাবমিট অ্যাপ্লিকেশন-তে ক্লিক করুন।
  • ধাপ ৮ ) এরপর দু থেকে তিন মিনিটের মধ্যে আপনি লোন নেওয়ার জন্য যোগ্য কিনা তা দেখতে পাবেন। (যদি লোন নেওয়ার জন্য যোগ্য না দেখায় তাহলে ৯০ দিন পর আবার আবেদন করতে পারবেন)
  • ধাপ ৯ ) আপনি যদি দিনের জন্য যোগ্য হন তাহলে ঋণের পরিমাণ এবং মাসিক কিস্তি নির্বাচন করুন।
  • ধাপ ১০ ) এরপর আপনি KYC কমপ্লিট করুন, এর জন্য আপনার আধার কার্ড এবং একটি সেলফি প্রয়োজন হবে।
  • ধাপ ১১ ) এরপর আপনি আপনার যে ব্যাংক একাউন্টের নেট টাকা নিতে চান ওই অ্যাকাউন্টের বিবরণ পূরণ করুন। এর জন্য আপনার ব্যাংক একাউন্ট সক্রিয় থাকা প্রয়োজন।

এই প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কিছুক্ষণ পর আপনার একাউন্টে লোনের টাকা পেয়ে যাবেন এবং একাউন্ট থেকে আপনার নির্বাচন করা কিস্তি প্রতি মাসে কেটে নেবে। এই সহজ প্রক্রিয়ার মাধ্যমে আপনি নাভি অ্যাপ থেকে লোনের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: ব্যক্তিগত ঋণ নিতে চান? দেখে নিন কত সিবিল স্কোর প্রয়োজন|cibil score for personal loan

Navi ব্যক্তিগত ঋণের জন্য প্রয়োজনীয় নথিপত্র (Required Documents)

নাভি এপ থেকে অনলাইনের মাধ্যমে ব্যাক্তিগত ঋণ (Navi Personal Loan) নেওয়ার জন্য আপনার সেরকম বিশেষ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন নেই। এখানে আপনাকে ব্যাংক স্টেটমেন্ট বা বেতনের স্লিপ দেওয়ার প্রয়োজন নেই। শুধুমাত্র আধার কার্ড এবং প্যান কার্ড থাকলেই আপনি এখান থেকে লোন নিতে পারবেন।

নাভি অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য প্রয়োজনীয় যোগ্যতা (Eligibility Criteria)

Navi Loan App থেকে লোন নেওয়ার জন্য আপনাকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। আপনার বয়স অবশ্যই ১৮ বছরের বেশি হতে হবে তবেই লোনের জন্য আবেদন করতে পারবেন। নাভি অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য আপনার ক্রেডিট স্কোর ভালো থাকতে হবে। Navi অ্যাপ ভারতের সমস্ত এলাকায় ঋণ প্রদান করে না, আপনি Navi অ্যাপ ডাউনলোড করে দেখতে পারেন যে আপনার এলাকায় ঋণ প্রদান করা হয় কিনা।

আরও পড়ুন: এইভাবে PAN নম্বর দিয়ে নিজের সিভিল স্কোর চেক করুন একদম বিনামূল্যে

Navi যোগাযোগ বিবরণ

আপনার যদি নাভি অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য কোন সমস্যা হয়ে থাকে নিচের দেওয়া Navi কাস্টমার কেয়ার নম্বর-তে কল করতে পারেন। এছাড়াও যোগাযোগের জন্য ইমেইল, ওয়েবসাইটে বা ঠিকানা নিচের ছকে দেওয়া হয়েছে।

হেল্পলাইন নম্বর+91 80108 33333
ইমেইলhelp@navi.com
ওয়েবসাইটেnavi.com
ঠিকানা৩য় তলা, সালারপুরিয়া বিজনেস সেন্টার, ৯৩, ৫ম এ ব্লক, কোরমঙ্গলা ব্যাঙ্গালোর – ৫৬০০৯৫

উপসংহার ~

বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে কিভাবে নাভি অ্যাপ থেকে ব্যাক্তিগত ঋণ (Navi Personal Loan) নিতে পারবেন এই নিয়ে উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এবং নাভি অ্যাপ সম্পর্কিত সমস্ত তথ্য প্রদান করা হয়েছে। পার্সোনাল লোন নেওয়ার ক্ষেত্রে সুদের হার (Interest Rate) অনেক বেশি থাকে, তাই খুব বেশি প্রয়োজন ছাড়া ব্যক্তিগত ঋণ বা পার্সোনাল লোন নেওয়া উচিত নয়।

***এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

F.A.Q

নাভি ব্যাক্তিগত ঋণ এর সুদের হার কতো? (Navi personal loan rate of interest?)

নাভি ব্যাক্তিগত ঋণ এর সুদের হার (Navi personal loan rate of interest) হলো বার্ষিক ১২% থেকে ৩৬% এর মধ্যে।

নাভি অ্যাপ থেকে লোন নিতে কি কি নথিপত্রের প্রয়োজন?

শুধুমাত্র আধার কার্ড এবং প্যান কার্ড থাকলেই নাভি অ্যাপ থেকে লোন নিয়ে পারবেন।

Navi personal loan customer care number কতো?

Navi personal loan customer care number হলো +91 80108 33333।

7 thoughts on “Navi Personal Loan: অনলাইনে ২০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিন মাত্র ২ মিনিটে, জেনেনিন সম্পূর্ন পদ্ধতি”

Leave a Comment