শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ২ বছরেই টাকা ১০ গুণেরও বেশি! এই ৩টি সরকারি স্টক দিয়েছে বাম্পার রিটার্ন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: স্টক মার্কেট থেকে সেই সমস্ত ব্যাক্তিরা অর্থ উপার্জন করতে পারে যাদের স্টক মার্কেটের যথেষ্ট জ্ঞান রয়েছে এবং যারা বাজারের খবরাখবর রাখে ও সঠিক স্টকে বিনিয়োগ করে। গত কয়েক বছরে কিছু সরকারি কোম্পানির স্টকের দাম দারুন বৃদ্ধি পেয়েছে। এমন কিছু সরকারি স্টক রয়েছে যেগুলি বিনিয়োগকারীদের গত ২ বছরে ১০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। আজ আমরা এমনি ৩ টি স্টক সম্পর্কে জানবো যেগুলি মাত্র ২ বছরেই বিনিয়োগকারীদের টাকা ১০ গুণের বেশি করেছে। 

এই ৩টি সরকারি স্টক দিয়েছে বাম্পার রিটার্ন

এমন কিছু সরকারি মাল্টিব্যাগার স্টক (Multibagger Stock) রয়েছে যেগুলি গত কয়েক বছর ধরেই বিনিয়োগকারীদের অসাধারণ রিটার্ন দিচ্ছে। যেমন মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders), কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard) এবং রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam), এটি ৩টি সরকারি স্টক বিনিয়োগকারীদের মাত্র ২ বছরেই ১,০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। অর্থাৎ, যেসমস্ত ব্যাক্তিরা এই স্টকে আজ থেকে ২ বছর আগে বিনিয়োগ করেছেন, তাদের টাকা আজ ১০ গুণেরও বেশি হয়েছে।

১) মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders)

আজ থেকে প্রায় ২ বছর আগে ২৪ জুন, ২০২২ মাজাগণ ডক শিপবিল্ডার্স (Mazagon Dock Shipbuilders) স্টকের মুল্য ছিল NSE-তে প্রায় ২৪৫.৩০ টাকা। ২১ জুন, ২০২৪ শুক্রবার ৩,৮৯৮ টাকায় বন্ধ হয়েছে। অর্থাৎ, গত ২ বছরে এই শেয়ার বিনিয়োগকারীদের প্রায় ১,৪৮৮ শতাংশ রিটার্ন দিয়েছে। মানে, আজ থেকে ২ বছর আগে যারা এতে বিনিয়োগ করেছিলে তাদের টাকা আজ প্রায় ১৫ গুন বেড়েছে।

আরও পড়ুন: Stock Market – জেনেনিন শেয়ার বাজারে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে টাকা আয় করার উপায়।

২) কোচিন শিপইয়ার্ড (Cochin Shipyard)

কোচিন শিপইয়ার্ড এর শেয়ারের মুল্য ২১ জুন, ২০২৪ NSE-তে ২,১৩৯ টাকায় বন্ধ হয়েছে। যার মূল্য আজ থেকে ২ বছর আগে ২৪ জুন, ২০২২-তে প্রায় ১৫৫.৯০ টাকা ছিল। এই সরকারি স্টক গত ২ বছরে বিনিয়োগকারীদের ১,২৭২ শতাংশ রিটার্ন দিয়েছে। অর্থাৎ, ২ বছর আগে কেউ যদি এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন তাহলে আজ তা ১৩.৭২ লক্ষ টাকা হতো।

৩) রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam)

শুক্রবার ২১ জুন, ২০২৪ রেল বিকাশ নিগম (Rail Vikas Nigam) এর শেয়ার NSE-তে ৪০৯.৯০ টাকায় বন্ধ হয়েছে। যার মূল্য ২ বছর আগে ২৪ জুন, ২০২২-তে প্রায় ৩০.২০ টাকা ছিল। এই শেয়ারের মুল্য গত ২ বছরে ১,২৫৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২ বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে আজ ১৩.৫৭ লক্ষ টাকা হতো। অর্থাৎ মাত্র ২ বছরেই টাকা ১০ গুণেরও বেশি হতো।

আরও পড়ুন: Share Market – শেয়ার বাজারের Liquidity কি? বিস্তারিত জেনেনিন সহজ বাংলা ভাষায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us