শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

স্বল্প মেয়াদে ধনী হওয়ার সুবর্ণ সুযোগ! এই ব্যাংকের ৩৭৫ দিনের ফিক্সড ডিপোজিটে পাবেন বিপুল রিটার্ন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

IDBI Bank 375 Days Fixed Deposit: ব্যাংকিং গ্রাহকদের কাছে একটি জনপ্রিয় স্কিম হল FD বা ফিক্সড ডিপোজিট স্কিম। এই স্কিমে একটি নির্দিষ্ট সময়ের মেয়াদে নির্দিষ্ট পরিমাণ টাকা লক ইন পিরিয়ডে রাখেন গ্রাহকরা। সমস্ত লক ইন পিরিয়ডের মধ্যে গ্রাহকে জমা রাখা টাকার সঙ্গে সংযুক্ত হয় নির্দিষ্ট পরিমাণ সুদের টাকা। অবশেষে মেয়াদ উত্তীর্ণ হলে গ্রাহক সুদ সহ অনেকটা মোটা টাকা রিটার্ন হিসেবে লাভ করেন। এবার এই এফডি স্কিমের উপর গ্রাহকদের বিশেষ একটি সুযোগ দিচ্ছে IDBI ব্যাংক। দেশের কোটি কোটি গ্রাহকদের জন্য IDBI ব্যাংক তাদের এই অফারটি সামনে এনেছে, যার মাধ্যমে মাত্র কয়েক দিনেই ধনী হওয়া সম্ভব। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল এই অফারটি গ্রহণ করার জন্য গ্রাহকরা সময় পাবেন আর মাত্র কয়েকদিন অর্থাৎ ৩০ জুন পর্যন্ত। জেনে নিন এই ব্যাংক তার গ্রাহকদের কি অফার দিচ্ছে।

IDBI ব্যাংকের FD-তে বিশেষ অফার

IDBI ব্যাংক গ্রাহকের জন্য স্বল্প মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে। স্বল্প মেয়াদের মধ্যেও এই ফিক্সড ডিপোজিট স্কিম গুলিতে পাওয়া যাবে মোটা হারে সুদের টাকা। IDBI ব্যাংকের তরফ থেকে চালু করা সেই বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম গুলির মেয়াদ হল ৩০০ দিন, ৩৭৫ দিন এবং ৪৪৪ দিন। গ্রাহকরা যদি এই নির্দিষ্ট মেয়াদের এফডি গুলিতে অর্থ বিনিয়োগ করেন সে ক্ষেত্রে তারা এই ব্যাংকের তরফ থেকে সুদ পাবেন সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ হারে। গুরুত্বপূর্ণ বিষয় হলো, বিশেষ এই স্কিমের সুবিধা জারি থাকবে ৩০ জুন ২০২৪ পর্যন্ত। এই স্কিম গুলি থেকে কি কি সুবিধা পাবেন তা জেনে নিন।

IDBI উৎসব ৩০০ দিনের FD স্কিম

IDBI ব্যাংক তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের ৩০০ দিনের উৎসব ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য ৭.৫৫ শতাংশ হারে সুদ দিচ্ছে৷ এই একই সময়ের মেয়াদে আইডিবিআই ব্যাংকের সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকদের দেওয়া হচ্ছে ৭.০৫ শতাংশ সুদ। সাধারণত ফিক্সড ডিপোজিট স্কিম এর টাকা লক ইন পিরিয়ড এর মধ্যে থাকে। তবে আইডিবিআই ব্যাংকের এই ৩০০ দিনের FD স্কিমে গ্রাহকরা জরুরী পরিস্থিতিতে তাদের বিনিয়োগ করা টাকা অকাল প্রত্যাহারের সুবিধা পাবেন।

IDBI উৎসব FD স্কিম ৩৭৫ দিন

৩৭৫ দিনের উৎসব FD স্কিমে IDBI ব্যাংক তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের সুদ দিচ্ছে ৭.৬০ শতাংশ। ৩৭৫ দিনের এফডি স্কিমে বিনিয়োগ করলে সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকরা পাবেন ৭.১০ শতাংশ সুদ। এই ফিক্সড ডিপোজিট স্কিমের ক্ষেত্রেও গ্রাহকদের অকাল প্রত্যাহারের সুযোগ দেওয়া হয়।

আরোও পড়ুন » SBI FD: স্টেট ব্যাংকের ৪০০ দিনের অমৃত কলস FD-তে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে কতো রিটার্ন পাবেন দেখুন

IDBI উৎসব বিশেষ ৪০০ দিনের FD স্কি

আইডিবিআই ব্যাংকের সাধারণ গ্রাহক, এনআরআই এবং এনআরও গ্রাহকরা এই ৪৪৪ দিনের বিশেষ উৎসব ফিক্সড ডিপোজিট স্কিম থেকে ৭.২৫ শতাংশ হারে সুদের সুবিধা লাভ করেন। এই ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রেও আইডিবিআই ব্যাংক তার বিনিয়োগকারীদের অকাল প্রত্যাহারের সুবিধা দেয়। অর্থাৎ এক্ষেত্রেও গ্রাহকরা যে কোনো পরিস্থিতিতে ফিক্সড ডিপোজিটটি চালিয়ে যেতে না পারলে টাকা তুলে নিতে পারেন।

IDBI ব্যাংকের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে জানা যাচ্ছে গ্রাহকরা এই স্বল্প মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিম গুলিতে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। উৎসব FD স্কিমে বিনিয়োগ করলে বেশি সুদের টাকা পাওয়া যায় বলেই সহজেই গ্রাহক তার বিনিয়োগ করা টাকার থেকে অনেকটা বেশি টাকা রিটার্ন হিসেবে পেতে পারেন। তাই আপনিও যদি এই সুযোগটিকে কাজে লাগাতে চান এবং সহজেই ধনী হওয়ার উপায় খোঁজেন, তাহলে দেরি না করে ৩০ জুনের মধ্যেই IDBI ব্যাংকের বিশেষ ফিক্সড ডিপোজিট গুলিতে বিনিয়োগ করতে পারেন।

অবশ্যই পড়ুন » PNB FD: পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ৪০০ দিনের FD-তে ৫ লাখ টাকা জমা করলে কতো রিটার্ন পাবেন দেখুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us