শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

LIC গ্রাহকদের জন্য বিরাট সর্তকবাতা! এই ফাঁদে পা দিলেই বড় ক্ষতির মুখে পড়তে হবে গ্রাহকদের।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Life Insurance Corporation warned customers: জীবন বীমা তথা লাইফ ইন্সুরেন্সের কথা উঠলেই সবার প্রথমে আসে LIC এর কথা। গ্রাম থেকে শহরের বেশিরভাগ পরিবার LIC এর সঙ্গে যুক্ত। সম্প্রতি লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অর্থাৎ LIC পলিসি অনুমোদিত লেনদেন সম্পর্কে সতর্ক করলেন পলিসি হোল্ডারদের। এলআইসি পলিসিধারীদের কাছে বিভিন্ন লোভনীয় অফার আসছে বিভিন্ন কোম্পানি থেকে। এরপরেই এলআইসি সংস্থার তরফ থেকে গ্রাহকদের জন্য সতর্কবার্তা জারি করা হলো।

LIC সংস্থার সতর্কবার্তা

সম্প্রতি এলআইসি সংস্থার থেকে জানানো হয়েছে কিছু কোম্পানি এলআইসি গ্রাহকদের টাকার লোভ দেখিয়ে তাদের পলিসি কিনে নিতে চাইছেন। এক্ষেত্রে এলআইসি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে ওইসব কোম্পানিকে বিমা ক্রয় করার অফিসিয়াল অনুমোদন এলআইসির তরফ থেকে দেওয়া হয়নি এবং এলআইসি এমন কোন সেটআপ তৈরি করেনি যেখানে বীমাধারী ব্যক্তি তার পলিসি বিক্রি করতে পারবে। তাই এসব টাকার লোভে পড়ে প্রতারণার ফাঁদে পা দেবেন না নাইলে ব্যাপক ক্ষতি হতে পারে বলে জানিয়েছে LIC।

আরোও পড়ুন » আপনি কি LIC তে টাকা জমা করেছেন? তাহলে অবশ্যই জেনে নিন LIC আপনার জমানো টাকা দিয়ে কি করে?

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে কোন ব্যক্তি চাইলে তার পলিসির লেনদেন বা বিক্রয় করতে পারবে কিন্তু এক্ষেত্রে ১৯৩৮ সালের বিমা আইন পলিসি স্থানান্তর, পলিসি বিক্রির ক্ষেত্রে ধারা 38 আইন কঠোর ভাবে অনুসরণ করতে হবে।

পলিসিধারীদের উদ্দেশ্য LIC সংস্থার পরামর্শ

পলিসিধারীদের উদ্দেশ্যে LIC সংস্থা জানিয়েছেন কোন ব্যক্তি যদি তার পলিসি লেনদেন বা পলিসি বিক্রি স্থানান্তর করতে চায় তার আগে অবশ্যই এলআইসি এজেন্ট এর সাথে বিভিন্ন পরামর্শ নেওয়া জরুরী।

অবশ্যই পড়ুন » LIC Fixed Deposit Plan 2024: একবার ২ লাখ টাকা জমা করেই পেয়ে যাবেন ১৩ লক্ষ টাকা রিটার্ন!

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us