শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

ICC World Cup: ভারত বিশ্বকাপে জিতলে কত টাকা পাবে? দেখেনিন সম্পূর্ণ বিশ্বকাপের পুরস্কারের তালিকা।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ক্রিকেট শুধুমাত্র একটি খেলা নয় এটি প্রতিটি ভারতীয়র কাছে একটা ইমোশন। আর বিশ্বকাপে (ICC World Cup) সমস্ত ক্রিকেটপ্রেমীদের আলাদাই আবেগ থাকে। ক্রিকেট মানে শুধুমাত্র লক্ষ টাকার খেলা নয় একেবারে কোটি কোটি টাকার খেলা, সামান্য IPL, BCCI তে থাকে কোটি কোটি টাকার পুরস্কার। আর এবার তো বিশ্বকাপ তাহলে বুঝতেই পারছেন যে এবারের বিশ্বকাপে কত কোটি টাকার পুরস্কার হতে পারে। বিশ্বকাপ মানে আন্তর্জাতিক স্তরে খেলা আন্তর্জাতিক স্তরে যে কোন খেলার ক্ষেত্রে কোটি টাকার পুরস্কার থাকে আর এটাতো ক্রিকেট আপনি ভাবতেও পারবেন না যে এই বিশ্বকাপে কত টাকা পুরস্কার রয়েছে।

এবারের বিশ্বকাপে ভারত সেমিফাইনালে নিউজিল্যান্ডকে পরাজিত করে পৌঁছে গিয়েছে ফাইনালে এবং অপরপক্ষে অস্ট্রেলিয়া সেমিফাইনালে সাউথ আফ্রিকাকে পরাজিত করে পৌঁছে গিয়েছে ফাইনালে। এবারের বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স দেখে সবাই বুঝেই গিয়েছে এবারের ফাইনাল ট্রফির উপর ভারতের অধিকার থাকতে চলেছে। এবং বর্তমানে সকল ক্রিকেটপ্রেমীদের মনে একটাই প্রশ্ন যে ভারত যদি বিশ্বকাপ ফাইনালে বিজয়ী হয় তাহলে কত টাকা পুরস্কার পাবে? সম্পূর্ণ জানতে আজকের এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

ICC World Cup 2023 Prize Money

সত্য অনুযায়ী আইসিসির পুরস্কারের স্কেল অনুযায়ী বিশ্বকাপে অংশগ্রহণকারী কোন দেশ যদি গ্রুপ পারবে ম্যাচ খেলার পর পরাজিত হয় তাহলে সেই দল পাবে ৪০ হাজার ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪ লক্ষ টাকার কাছাকাছি। এ পর্যন্ত বিশ্বকাপে পাকিস্তান গ্রুপ পর্বে পরাজিত হয়েছে উঠতে পারেনি কিন্তু সেক্ষেত্রে তারাও পেতে চলেছে ২ কোটি ২০ লক্ষ টাকা। তাহলে এবার আপনি ভাবতেই পারছেন যে ভারত যদি ফাইনালে বিজয়ী হয় তাহলে কত টাকা পাবে।

অবশ্যই পড়ুন » Lakshmir Bhandar: লক্ষীর ভান্ডার প্রকল্পে নতুন আপডেট নিয়ে এলো রাজ্য সরকার, খুশিতে আত্মহারা ৯ কোটি রাজ্যবাসী

এবারের বিশ্বকাপে ভারত পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, সাউথ আফ্রিকা শ্রীলঙ্কা বিরুদ্ধে হওয়া ম্যাচগুলিতে খুবই ভালো পারফরমেন্সের সহিত বিজয়ী হয়েছে। ভারতে এবারের বিশ্বকাপে পরপর ৯টি ম্যাচে বিজয়ী হয়েছে যার ফলে ভারতের তহবিলে জমা পড়েছে প্রায় ৩ কোটি টাকা। এরপর ভারত সেমিফাইনালে ৩৯৮ রানে নিউজিল্যান্ডকে পরাজিত করে। যার বলে ভারতের তহবিলে জমা পড়তে চলেছে প্রায় ৮ লক্ষ ডলার যা ভারতীয় মুদ্রায় ৭ কোটি টাকার সমান।

এবারের বিশ্বকাপে ফাইনালে পরাজিত দল অর্থাৎ যারা রানার আপ হবে তারা পেতে চলেছে ২০ লক্ষ ডলার যা ভারতের মুদ্রায় ১৭ কোটি টাকার সমান। এবং বিশ্বকাপ ফাইনালে বিজয়ী দল পেতে চলেছে ৪০ লক্ষ ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় 36 কোটি টাকার সমান। তাই ভারত যদি এবারের বিশ্বকাপ ফাইনালে বিজয়ী হয় তাহলে ভারত পাবে প্রায় ৩৬ কোটি টাকার পুরস্কার। শুধুমাত্র যে ৩৬ কোটি টাকার পুরস্কারই পাচ্ছে তা নয় এর সঙ্গে থাকছে সোনার ট্রফি এবং নানান উপহার।

আপনার কি মনে হয় এবারের বিশ্বকাপে কোন দল বিজয়ী হবে ভারত না অস্ট্রেলিয়া? এবং এবারের বিশ্বকাপে কোন দল বিজয়ী হলে আপনি সবথেকে বেশি খুশি হবেন? এবং আপনার সবচেয়ে প্রিয় ক্রিকেটার অর্থাৎ আপনি কোন ক্রিকেটারের ফ্যান সেই ক্রিকেটারের নাম নিচে কমেন্টে জানান।

মিস করবেন না » WBBCCS: পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতিরা পাবে 5 লক্ষ টাকা, 10 নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment