শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Become Rich: মাত্র ১০০ টাকা করে বাঁচিয়ে হবেন কোটিপতি! অবিশ্বাস্য মনে হলেও সত্যি – জেনেনিন পদ্ধতি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

How To Become Rich By Saving 100 Rupees: আজকাল সবই ধনী হতে চাই, তাই সব সময় মানুষ টাকার পেছনে ছুটছে। অনেকেই মনে করেন যে ধনী হতে গেলে মাসে মাসে প্রচুর টাকা আয় করতে হবে, এতে ভুল কিছু না। কিন্তূ অনেকেই জানেনা যে কম রোজগার করেও, শুধুমাত্র প্রতিদিন ১০০ বাঁচিয়ে কোটিপতি হওয়া সম্ভব। আপনি হয়তো বিশ্বাস করতে পারছেন না। তাই আজকের এই নিবন্ধে আমরা জানবো কিভাবে প্রতিদিন মাত্র ১০০ টাকা করে বাঁচিয়ে হবেন কোটিপতি। আপনি যদি এর পদ্ধতি জানতে ইচ্ছুক তাহলে সম্পূর্ন নিবন্ধটি পড়ুন। 

মাত্র ১০০ টাকা করে বাঁচিয়ে হবেন কোটিপতি 

অনেকের মনেই এই ভুল ধারণা রয়েছে যে, কোটিপতি হতে গেলে প্রতিমাসে লাখ টাকা আয় করতে হবে। কিন্তূ আপনি হয়তো জানলে অবাক হবেন যে, প্রতিদিন ১০০ টাকা বাঁচিয়েও কোটিপতি হওয়া সম্ভব। অনেকে প্রতিদিন হাত খরচেই ১০০ টাকার বেশি খরচ করে ফেলে। পান, ঘুটকা, সিগারেট খেয়েই অনেকে দিনে ১০০ টাকা খরচ করে দেয়। এতে আপনার শরীর-স্বাস্থ্যও খারাপ হবে, এবং আপনার আর্থিক পরিস্তিতিও উন্নত হবে ন। এর পরিবর্তে আপনি যদি প্রতিদিন ১০০ টাকা সঞ্চয় করেন, তাহলে সেটি বিনিয়োগ করে সহজেই কোটিপতি হতে পারবেন। 

প্রতিদিন ১০০ টাকা বাঁচিয়ে কোটিপতি হবার পদ্ধতি 

আপনি যদি প্রতিদিন ১০০ টাকা সঞ্চয় করেন তাহলে প্রতি মাসে আপনার মোট ৩০০০ টাকা সঞ্চয় করা হবে। এরপর আপনি যদি একটি ভালো মিউচুয়াল ফান্ডে মাসে ৩০০০ টাকার SIP করেন তাহলে সহজেই ১৫% সুদ পেয়ে যাবেন। এখানে আপনি যদি ১০% সুদও পান, তবুও ৩৫ বছর পর ১ কোটি টাকার বেশি পাবেন। মাসে ৩০০০ টাকা জমা করলে ৩৫ বছরে জমাকৃত অর্থের পরিমাণ হবে  ১২.৬ লক্ষ টাকা। ১০% সুদের হার অনুযায়ী জমাকৃত অর্থের উপর সুদ পাবেন ১,০২,২৪,৮৩০ টাকা। অর্থাৎ ৩৫ বছর পর সুদ সমিত আপনি মোট ১,১৪,৮৪,৮৩০ টাকা পাবেন।

আরও পড়ুন: Mutual Funds Tips – মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার ৭-৫-৩-১ সূত্র, জানেনকি ধনী ব্যাক্তিদের এই গোপন নিয়ম।

চক্রবৃদ্ধি সুদের সাহায্যে প্রতিদিন ১০০ টাকা সঞ্চয় করেও কোটি টাকার মালিক হতে পারেন। চক্রবৃদ্ধি সুদ মনে হচ্ছে আপনার জমা টাকার সুদের উপরেও আরও সুদ পাবেন। ধরুন আপনি মোট ৩০০০ টাকা জমা করেছেন এবং জমানো টাকার উপর আপনি ১০% চক্রবৃদ্ধি সুদ পাচ্ছেন। এক্ষেত্রে ৩০০০ টাকায় আপনি প্রথমবার ৩০০ টাকা সুদ পাবেন। এরপরে যখন আরও ৩০০০ টাকা জমা করবেন তখন আপনি আগের বারের জমানো ৩০০০ টাকা, তার উপর প্রাপ্ত সুদ ৩০০ টাকা এবং এবারের ৩০০০ টাকা, অর্থাৎ ৩০০০+৩০০+৩০০০=৬,৩০০ টাকার উপর ১০% সুদ পাবেন। এবারে আপনার সুদের পরিমাণ হবে ৬৩০ টাকা। এইভাবে বার বার সুদের পরিমাণ বাড়তেই থাকবে।

আরও পড়ুন: SIP-তে বিনিয়োগ করেন? এই ৫টি ভুল করলে মহাবিপদ! টাকা রাখার আগে অবশ্যই জেনে নিন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us