শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Credit Card: 1ই ডিসেম্বর থেকে ক্রেডিট কার্ডের নিয়মে বদল! ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা অবশ্যই জেনে রাখুন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বর্তমানে দিনের পর দিন ক্রেডিট কার্ডের (Credit Card) ব্যবহার বেড়েই চলেছে। ক্রেডিট কার্ড দিয়ে কোন ব্যাক্তি টাকা লেনদেন ছাড়াই বিল পরিশোধ, অনলাইনে কেনাকাটা করতে পারে। এছাড়াও কোন ব্যক্তি ক্রেডিট কার্ডের সাহায্যে কোন দামি জিনিস কিস্তির মাধ্যমে কিনতে পারে। তাই বর্তমানে ক্রেডিট কার্ডের ব্যবহার অপরিসীম। কিন্তু এক্ষেত্রে অবশ্যই মনে রাখা দরকার ক্রেডিট কার্ডের পেমেন্ট ঠিক সময় না করলে চড়া হারে সুদ চার্জ করা হয় এবং লেট ফি চার্জ করা হয় গ্রাহকদের কাছ থেকে। সম্প্রতি দুটি জনপ্রিয় ক্রেডিট কার্ডের ব্যবহারের নিয়মে পরিবর্তন এনেছে জনপ্রিয় বেসরকারি ব্যাংক HDFC Bank।

HDFC Credit Card Rules change from 1st December

আপনি যদি এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করেন তাহলে আপনার অবশ্যই জেনে রাখা দরকার ১ই ডিসেম্বর থেকে লাউঞ্চ এক্সেসের ক্ষেত্রে মিনেলিয়া এবং রেগালিয়া (Regalia) কার্ডের ব্যবহারে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়েছে।

মিলেনিয়া ক্রেডিট কার্ডের নিয়মে পরিবর্তন

লাউঞ্জ এক্সেস এর সুবিধা একজন ব্যক্তি ক্রেডিট কার্ড এর মাধ্যমে কত টাকা খরচ করে তার উপর নির্ভর করে। যদি আপনি বছরের ত্রৈমাসিকে এক লক্ষ টাকার উপরে ক্রেডিট কার্ডের (Credit Card) মাধ্যমে খরচ করেন তাহলে আপনি লাউঞ্চ এক্সেস ভাউচার পাবেন। আপনি যদি বছরে তিন মাসের মধ্যে এক লাখ টাকার উপরে খরচা করেন সেক্ষেত্রে আপনার মোবাইলে একটি এসএমএস আসবে, সেই এসএমএসে একটি লিংক থাকবে, সেই লিংকে ক্লিক করলে আপনি সরাসরি পৌঁছে যাবেন মিলেনিয়া মাইলস্টোন পেজে এবং সেখান থেকে পেয়ে যাবেন লাউঞ্জ এক্সেস ভাউচার। এটি চালু হবে, ১ই ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে।

অবশ্যই পড়ুন » WBBCCS: পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতিরা পাবে 5 লক্ষ টাকা, 10 নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করুন।

রেগালিয়া ক্রেডিট কার্ডের লাউঞ্জ এক্সেস পরিবর্তন

জানুয়ারি থেকে ডিসেম্বর অর্থাৎ প্রতি বছরের যেকোনো কোয়ার্টারে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ, এপ্রিল থেকে জুন, জুলাই থেকে সেপ্টেম্বর, অক্টোবর থেকে ডিসেম্বর এর মধ্যে যদি আপনি ক্রেডিট কার্ডের (Credit Card) মাধ্যমে এক লক্ষ টাকার উপরে খরচ করেন তাহলে আপনি পেয়ে যাবেন লাউঞ্চ এক্সেস ভাউচার। বছরের যে কোন কোয়ার্টারে আপনি যদি এক লক্ষ টাকার উপরে খরচ করেন তাহলে আপনি Regalia smart buy পেজে যান এবং সেখান থেকে লাউঞ্চ অপশন থেকে আপনি লাউঞ্জ এক্সেস ভাউচার পেয়ে যাবেন।

আরও পড়ুন » Google Pay Diwali Offer 2023: সবাইকে দীপাবলির উপহারে ৫০১ টাকা দিচ্ছে গুগল পে, কিভাবে পাবেন জানুন

লাউঞ্চ এক্সসের ব্যবহার আপনি ই-ভাউচারের মধ্যে উল্লেখিত হেল্পলাইন নাম্বারে কল করে জেনে নিতে পারেন। কোন সমস্যার ক্ষেত্রেও আপনি হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Credit Card: 1ই ডিসেম্বর থেকে ক্রেডিট কার্ডের নিয়মে বদল! ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা অবশ্যই জেনে রাখুন।”

Leave a Comment