শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Business Idea: মাসে মাসে পাবেন ৫০০০০ টাকা! মাত্র ২০০০০ টাকার এই মেশিন দিয়ে শুরু করুন ব্যাবসা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Business Idea: কার না টাকার প্রয়োজন! যত টাকা রোজগার হয় ততই ভালো। এরকম সময় আপনি যদি অধিক কিছু পরিমাণ অর্থ আয় করার জন্য নতুন কোনো ব্যাবসা শুরু করার কথা ভাবছেন তাহলে এই নিবন্ধটি বিশেষ ভাবে আপনার জন্য। আজ আমরা খাঁটি ঘী তৈরির ব্যবসা সম্পর্কে জানব, যাতে আপনি প্রতিমাসে ৫০০০০ টাকা খুব সহজেই আয় করতে পারেন। আপনি যদি জানতে ইচ্ছুক থাকেন তাহলে অবশ্যই পুরো নিবন্ধটি পড়ুন। 

খাঁটি ঘী তৈরির ব্যাবসা

মা-বাবা সবসময় চাই তাদের সন্তানের শরীর স্বাস্থ্য ভালো থাকুক এবং বুদ্ধির বিকাশ হোক। আর সেই জন্যই তারা তাদের সন্তানদের টিভিতে বিজ্ঞাপন দেখে নানা ধরনের খাবার দিয়ে থাকে। কিন্তূ যখন শিশুর ভালো স্বাস্থ্য ও বুদ্ধির বিকাশের কথা আসে তখন খাঁটি শুদ্ধ ঘী সবাই বেশি পছন্দ করে। স্বয়ং শ্রী কৃষ্ণ তার মায়ের হাতের বানানো ঘী খেত। তাই আপনি যদি একটি বৈদিক বিলোনা মেশিন (Vedic Bilona Machine) কিনে বাড়িতে ঘী তৈরি করেন তাহলে প্রচুর আয় হবে। এখন আপাতত শুধুমাত্র এই মেশিনের মাধ্যমেই খাঁটি ঘী তৈরি করা যায়। 

মাত্র ২০০০০ টাকার মেশিন দিয়ে ব্যাবসা

আপনি যদি কম পুঁজি নিয়ে কোনো একটি লাভজনক ব্যাবসা শুরু করার কথা ভাবছেন, তাহলে এই ব্যাবসা শুরু করতে পারেন। খাঁটি ঘী তৈরির ব্যাবসা শুরু করার জন্য আপনাকে শুধুমাত্র বৈদিক বিলোনা মেশিন (Vedic Bilona Machine) কিনতে হবে। এতে বেশি খরচ হবে না। কারণ, এই মেশিন আপনি ২০০০০ টাকা তেই পেয়ে যাবেন। এরপর শুধুমাত্র দুধ থেকে ঘী তৈরি করে বাজারে বিক্রি করলেই হবে। দুধ কেনার জন্য এবং তৈরি করা ঘী প্যাকটিং করার জন্য আপনাকে আরও কিছু টাকা খরচ করতে হবে।

আরও পড়ুন: Buisness Idea – ওষুধের দোকান খোলে আয় করুন, কেন্দ্রীয় সরকার করবে সাহায্য।

প্রতিমাসে পাবেন ৫০০০০ টাকা লাভ

খাঁটি ঘী এর চাহিদা বাজারে প্রচুর। এরপর লোক যদি জানতে পায় যে, আপনি কোনো রকম ভেজাল ছাড়াই বাড়িতেই খাঁটি ঘী তৈরি করেন তাহলে তো আর বলতে হবে না। আপনি খরচের দ্বিগুণ এরও বেশি দামে বিক্রি করতে পারবেন। তাছাড়া বড়ো কোম্পানির তুলনায় আপনার প্যাকিং খরচও কম পড়বে। এবং আপনার কোনরকম ট্রান্সপোর্ট এর খরচ থাকবে না। এর ফলে আপনার লাভের পরিমান বেশি থাকবে। যায় হোক, এই ব্যাবসায় আপনি সমস্ত খরচ বাদ দিয়েও মাসে মাসে ৫০০০০ টাকা লাভ করতে পারবেন। 

আরও পড়ুন: Small Business Idea – হোলি উৎসবে হবে দারুন লাভ! মাত্র ৫০০০ টাকা দিয়ে শুরু করুন এই ব্যাবসা।

কারা কারা এই কাজ করতে পারবে?

এই ব্যাবসা শুরু করার জন্য কোনো প্রকার বিশেষ শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। একজন কলেজ পড়ুয়া, অবসর প্রাপ্ত ব্যাক্তি এমনকি বাড়ির মহিলারাও এই ব্যাবসা খুব সহজেই শুরু করে পারেন। একজন কলেজ পড়ুয়া এই ব্যাবসা শুরু করলে তারা আরও বেশি বিক্রির জন্য সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন চালাতে ভালো পারবে। অবসর প্রাপ্ত ব্যাক্তিদের হাতে প্রচুর খালি সময় থাকে, তাই তাদের জন্যেও এই ব্যাবসা বেশ ভালো হতে পারে। মহিলা যদি খাঁটি ঘী তৈরির ব্যাবসা শুরু করে তাহলে তো আরও ভালো। কারণ, মহিলাদের হাতের তৈরি খাদ্য দ্রব্যের চাহিদা অনেক বেশি। 

আরও পড়ুন: Business Idea – কম খরচে এইভাবে শুরু করুন প্যাকিং ব্যবসা, প্রতি মাসে প্রচুর আয় করবেন আপনিও।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us