শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Small Business Idea: হোলি উৎসবে হবে দারুন লাভ! মাত্র ৫০০০ টাকা দিয়ে শুরু করুন এই ব্যাবসা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Small business idea great profits on Holi festival: খুব শীঘ্রই হোলি উৎসব আসতে চলেছে। পশ্চিমবঙ্গ সহ সারা দেশবাসী রঙ মেখে উৎসব উপভোগ করবে। কিন্তূ ব্যাবসায়িক চিন্তাধারা মানুষেরা এই আনন্দের সময়কে আরও আনন্দময় করে তুলবে কিছু বাড়তি রোজগার করে। আপনিও যদি এবছর হোলির উৎসবে কিছু টাকা উপার্জন করতে চান তাহলে আজকেই এই নিবন্ধটি আপনার জন্য বিশেষ হতে চলেছে। 

হোলি উৎসবে ছোট্ট ব্যাবসার পরিকল্পনা (Small Business Idea) 

আগামী ২৬ মার্চ সারা ভারত জুড়ে হোলি উৎসব পালন করা হবে। নিজ নিজ কাজ থেকে ছুটি নিয়ে সবাই পরিবারের সঙ্গে হোলি উৎসব পালন করবে। এরকম সময় বাজারে রঙ (আবির), পিচকারি এবং হোলি পূজার সামগ্রীর চাহিদা প্রচুর হয়। ছোট বড়ো সবাই এই দিন রঙ খেলতে প্রচুর পছন্দ করে। আপনি এই সমস্ত পণ্যের একটি ছোট্ট দোকান (Small Business) করে এই সময় ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। আপনি বাজার থেকে বিভিন্ন রঙের আবির, বিভিন্ন ডিজাইনের পিচকারি, চশমা, মুখোশ পাইকারি মূল্যে কিনে বিক্রি করতে পারেন। তাছাড়াও আপনি বাড়িতেও রঙ তৈরি করতে পারেন। 

বর্তমান সবাই রাসায়নিক রঙ থেকে দূরে থাকতে পছন্দ করে। তাই আপনি বাড়িতে জৈব রঙ তৈরি করেও আয় করতে পারেন। বাচ্চাদের আকৃষ্ট করার জন্য নানা ধরনের পিচকারি রাখতে পারেন। যেমন কার্টুনের ছবি দেওয়া পিচকারি বা বন্দুকের আকারের পিচকারি, এগুলি শিশুরা বেশি পছন্দ করে। তাছাড়া হোলিতে ব্যাবহার হয় এই ধরনের নতুন কিছু খেলনা রাখতে হবে। 

আরও পড়ুন: Business Idea – কম পুঁজির এই ব্যাবসায় নেই প্রতিযোগী, ব্যাবসার শুরু করলেই লাখ লাখ টাকা আয়।

৫০০০ টাকা দিয়ে শুরু করুন এই ব্যাবসা 

এই ব্যাবসা শুরু করার জন্য আপনার বেশি মূলধনের প্রয়োজন নেই। মাত্র ৫০০০ টাকা দিয়েও আপনি এই ব্যাবসা শুরু করতে পারেন। কারণ হোলির সামগ্রীর দোকান বানানোর জন্য আপনাকে কোনো ঘর ভাড়া নিতে হবে না। আপনি ১-২ দিনের জন্য কোনো দোকানের বাইরে দাঁড়িয়ে বিক্রি করতে পারেন। এক্ষেত্রে আপনাকে দোকানের মালিককে কিছু টাকা দিতে হতে পারে। তাছাড়া আপনাকে হোলির পণ্য কিনতেও বেশি টাকা লাগবে না। কিন্তূ আপনি যদি বেশি পণ্য রাখতে চান সেক্ষেত্রে আরও কিছু বিনিয়োগ করতে হতে পারে। তবে আপনি যে পরিমাণ পণ্য বিক্রি করতে পাবেন তার বেশি পণ্য কিনলে ক্ষতি হতে পারে। 

আরও পড়ুন: Business Idea – বাড়িতে ফেলে দেওয়া এই দ্রব্য দিয়ে তৈরি করুন ব্যাবসা, প্রতিমাসে আয় ১০,০০০ টাকা।

৫০ শতাংশ লাভ 

যেহেতু এটি একটি মরসুমের ব্যাবসা তাই এতে পণ্যের উপর বেশি লাভ রেখে বিক্রি করতে পারবেন। যদি আপনি ৫০ শতাংশ লাভ রেখে বিক্রি করেন তবুও আপনার একদিনেই ৩০০০-৪০০০ টাকা লাভ থাকবে। আর আপনি যদি এই ব্যাবসার জন্য একটি স্থান নির্বাচন করেন এবং আরও বেশি পণ্য রাখেন, তাহলে আরও বেশি লাভ হবে। এই সময় ছোট বড়ো সবাই হোলির সামগ্রী কিনবে, তাই বিক্রির পরিমাণও ভালো হবে। 

আরও পড়ুন: Business Idea – কম খরচে এইভাবে শুরু করুন প্যাকিং ব্যবসা, প্রতি মাসে প্রচুর আয় করবেন আপনিও।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us