শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Best Personal Loans 2024: আপনার কি টাকার প্রয়োজন? রইল ভারতের সেরা ৫টি পার্সোনাল লোন পরিকল্পনা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Best Personal Loans 2024 in India: মানুষের সব দিন সমান কাটে না। মধ্যবিত্ত পরিবারে হামেসায় আর্থিক সংকট দেখা যায়। এরকম অসময়ে যদি টাকার প্রয়োজন হয়ে থাকে তাহলে ঋণ নেওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না। এই ধরনের পরিস্থিতির মোকাবিলা করার জন্য আগের থেকেই জেনে রাখা দরকার ভারতের সেরা ৫টি ব্যাক্তিগত ঋণ (Top 5 Persona Loan 2024 in India) পরিকল্পনা সম্পর্কে। 

সেরা ৫টি পার্সোনাল লোন পরিকল্পনা (Best Personal Loans 2024 in India)

অসময়ে তৎক্ষণাৎ ঋণ নেওয়া প্রয়োজন হলে আমাদের সবথেকে প্রথমে মাথায় আসে ব্যাক্তিগত ঋণ এর কথা। তাই আজকে আমরা ভারতের সেরা ৫টি ব্যাক্তিগত ঋণ (Top 5 Persona Loan 2024 in India) পরিকল্পনা সম্পর্কে জানবো (তালিকাটি আমাদের ব্যাক্তিগত গবেষণা অনুযায়ী তৈরি করা হয়েছে, কোনো ঋণদাতা সংস্থার কাছ থেকে টাকা নিয়ে বিজ্ঞাপন করা হয়নি)।

1) HDFC ব্যাঙ্কের ব্যক্তিগত ঋণ (HDFC Bank Personal Loan)

HDFC ব্যাঙ্কের পার্সোনাল লোন যেকোনো বেতন ভোগী ব্যাক্তি এবং স্বনির্ভর ব্যাক্তি আবেদন করতে পারবেন। অনেকেই এটি ভারতের সেরা ব্যাক্তিগত ঋণ (Personal Loan) পরিকল্পনা মনে করেন। এতে প্রায় ১১ শতাংশ বার্ষিক সুদ লাগে। HDFC ব্যাঙ্ক থেকে সর্বোচ্চ ৪০ লাখ টাকা পর্যন্ত পার্সোনাল লোন নিতে পারবেন। লোন পরিশোধের জন্য সর্বোচ্চ ৬ বছর পর্যন্ত সময় পাবেন। ২৫,০০০ টাকা মাইনে হলেই আবেদন করতে পারবেন এবং সর্বোচ্চ ৪,৯৯৯ টাকা পর্যন্ত প্রসেসিং ফি দিতে হবে। 

আরও পড়ুন: Personal Loan – আরও ব্যয়বহুল হবে পার্সোনাল লোন নেওয়া, জেনেনিন RBI এর নতুন নিয়ম।

2) ICICI ব্যাঙ্কের ব্যক্তিগত ঋণ (ICICI Bank Personal Loan) 

জীবনের খারাপ সময়ে ব্যাক্তিগত ঋণ এর প্রয়োজন হলে ICICI ব্যাঙ্কের পার্সোনাল লোন নিতে পারেন। এখানে আপনি ৫০,০০০ টাকা থেকে ২৫,০০,০০০ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। এর বার্ষিক সুদ ১০.৫০ শতাংশ, ঋণের পরিমানের ২.৫ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি এবং লোন পরিশোধের মেয়াদ ১ থেকে ৬ বছর। মাসিক বেতন ৩০,০০০ টাকা হলেই ICICI ব্যাঙ্কের পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারবেন। 

অবশ্যই পড়ুন » PM Mudra Yojana: মুদ্রা যোজনা লোনের মাধ্যমে মহিলাদের জন্য 30 কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র সরকার, কিভাবে পাবেন দেখেনিন।

3) বাজাজ ফিনসার্ভ ব্যক্তিগত ঋণ (Bajaj Finserv Personal Loan)

ব্যাক্তিগত ঋণ এর প্রয়োজন হলে Bajaj Finserv Personal Loan-এর জন্য আবেদন করতে পারেন। আপনি এখানে সর্বোচ্চ ২৫ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। বার্ষিক ১৩ শতাংশ সুদ এবং ঋণের পরিমানের ৪ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি লাগবে। লোন পরিশোধের মেয়াদ ৫ বছর পর্যন্ত। মাসিক ২২ হাজার টাকা বেতন হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন। 

মিস করবেন না » PMEGP Loan: আধার কার্ড থেকে ৫০ লক্ষ টাকা লোন নিন! কেন্দ্র দেব ৩৫ শতাংশ ভর্তুকি।

4) কোটাক ব্যক্তিগত ঋণ (Kotak Personal Loan)

মাত্র ১০.৯৯ শতাংশ বার্ষিক সুদের হারে Kotak Personal Loan পেয়ে যাবেন। এখানে ৫০ হাজার টাকা থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। ঋণের পরিমানের ৩ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি লাগবে। কোটাক ব্যক্তিগত ঋণ পরিশোধের সময়সীমা ১ থেকে ৫ বছর পর্যন্ত। মাসিক আয় ৩০,০০০ টাকা (পরিবর্তিত হয়) হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন। 

আরও পড়ুন: প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা লোন কিভাবে পাওয়া যাবে দেখুন।

5) এসবিআই কুইক ব্যাক্তিগত ঋণ (SBI Quick Personal Loan) 

আর্থিক পরিস্তিতি খারাপ হবার কারণে তৎক্ষণাৎ ঋণ এর প্রয়োজন হলে SBI Quick Personal Loan-এর জন্য আবেদন করতে পারেন। এখানে ২৫ হাজার টাকা থেকে ২০ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। বার্ষিক সুদের হার ১০.১০ থেকে ১৪.৬০ শতাংশ পর্যন্ত। ঋণের পরিমানের ১.৫ শতাংশ পর্যন্ত (সর্বোচ্চ ১৫,০০০ টাকা পর্যন্ত) প্রসেসিং ফি প্রয়োজন। লোন পরিশোধের সময়সীমা ৬ বছর পর্যন্ত পাবেন। মাসিক ১৫,০০০ টাকা বেতন হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন। 

আরও পড়ুন: Aadhaar Card Loan – আধার কার্ডের মাধ্যমেই নিতে পারবেন লোন, দেখে নিন সম্পূর্ণ পদ্ধতি।

উপসংহার 

অসময়ে টাকা প্রয়োজন হলে ব্যাক্তিগত ঋণ নেওয়ার প্রয়োজন হয়। তাই আজকে ভারতের সেরা ৫টি ব্যাক্তিগত ঋণ (Best Personal Loans 2024 in India) সম্পর্কে জানবো। যেগুলি হলো HDFC ব্যাঙ্কের ব্যক্তিগত ঋণ, ICICI ব্যাঙ্কের ব্যক্তিগত ঋণ, বাজাজ ফিনসার্ভ ব্যক্তিগত ঋণ, কোটাক ব্যক্তিগত ঋণ এবং এসবিআই কুইক ব্যাক্তিগত ঋণ। এগুলির সম্পর্কে উপরে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us