শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Axis Bank চালু করল ইনফিনিটি সেভিংস একাউন্ট এর পরিষেবা, গ্রাহকেরা পাবে আরো বেশি সুবিধা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Axis Bank Infinity Savings Account: ভারতের একটি বড় বেসরকারি ব্যাংক অ্যাক্সিস ব্যাঙ্ক, তার গ্রাহকদের জন্য ইনফিনিটি সেভিংস অ্যাকাউন্ট এর পরিষেবা চালু করেছে। এতে গ্রাহকরা একটি নির্দিষ্ট পরিমাণ মেম্বারশিপ ফি প্রদান করে ব্যাংকিং এর সুবিধা গুলি উপভোগ করতে পারবেন। এই একাউন্টের বেশ কিছু সুবিধা রয়েছে। যেমন, আপনাকে মিনিমাম ব্যালেন্স বজায় রাখতে হবে না, ডেবিট কার্ড এবং চেক বইয়ের জন্য কোন বাড়তি চার্জ লাগবে না। এছাড়া আরো অনেক কিছু সুবিধা রয়েছে। অ্যাক্সিস ব্যাঙ্ক এর ব্রাঞ্চে গিয়ে কিংবা বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে আপনি অ্যাকাউন্ট চালু করতে পারবেন। অ্যাক্সিস ব্যাংকের এ নতুন সেভিংস অ্যাকাউন্ট সম্পর্কে আরো বিস্তারিত জানতে পুরো নিবন্ধটি পড়ুন।

অ্যাক্সিস ব্যাঙ্ক ইনফিনিটি সেভিংস একাউন্ট

Axis Bank তার গ্রাহকদের জন্য একটি নতুন সেভিংস অ্যাকাউন্ট শুরু করেছে। এর নাম হল ইনফিনিটি সেভিংস অ্যাকাউন্ট। এটি একটি মেম্বারশিপ ভিত্তিক সেভিংস অ্যাকাউন্ট। এতে আপনি একটি নির্দিষ্ট পরিমাণ মেম্বারশিপ ফী প্রদান করে ব্যাংকিং এর সুবিধা গুলি ব্যবহার করতে পারবেন।

ব্যাংকের নামAxis Bank
অ্যাকাউন্টInfinity Savings Account
অ্যাকাউন্টের ধরনSavings Account
মিনিমাম ব্যালান্সRs. 0/-
ডেবিট কার্ডহ্যাঁ
চেক বইহ্যাঁ
মেম্বারশিপ এর ধরনমাসিক/বাৎসরিক

আরও পড়ুন: ATM থেকে টাকা তুলতে দিতে হবে বেশি চার্জ, RBI এর নিয়ম

ইনফিনিটি সেভিংস অ্যাকাউন্টের সুবিধা (Benefits)

অ্যাক্সিস ব্যাংকের ইনফিনিটি সেভিংস অ্যাকাউন্টের বেশ কিছু সুবিধা রয়েছে। নিজের তালিকার মধ্যে সমস্ত সুবিধা গুলি উল্লেখ করা হয়েছে –

  • অ্যাক্সিস ব্যাংকের ইনফিনিটি সেভেন একাউন্টে আপনাকে সর্বনিম্ন ব্যালেন্স বজায় রাখতে হবে না।
  • ডেবিট কার্ড এর জন্য কোন রকম চার্জ দিতে হবে না।
  • একদম বিনামূল্যে যতখুশি চেক বই ব্যবহার করতে পারবেন।
  • কোন রকম চার্জ ছাড়াই ATM থেকে যত খুশি টাকা তুলতে পারবেন।
  • অন্যান্য ব্যাংকের এটিএম থেকেও টাকা তোলার ক্ষেত্রে কোন প্রকার বাড়তি চার্জ লাগবে না।
  • গ্রাবডিল ওয়েবসাইট থেকে ফ্লিপকার্ট এর উপর কেনাকাটা করলে ১০% ছাড় পাবেন।

এছাড়াও Axis Bank Infinity Savings Account এর অন্যান্য সুবিধাগুলো জানার জন্য অ্যাক্সিস ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

আরও পড়ুন: ব্যাংক ডুবে গেলে বা বন্ধ হয়ে গেলে আপনার টাকার কি হবে? আপনি কি আপনার টাকা ফিরে পাবেন জেনেনিন বিস্তারিত

মেম্বারশিপ ফী (Membership Fee)

অ্যাক্সিস ব্যাংকের ইনফিনিটি সেভিংস অ্যাকাউন্ট এর মধ্যে দু’ধরনের মেম্বারশিপ প্ল্যান দেখতে পাবেন। একটি হলো মাসিক মেম্বারশিপ প্ল্যান, এতে আপনাকে প্রতিমাসে ১৫০ টাকা মেম্বারশিপ দিতে হবে। আরেকটিতে আপনাকে বার্ষিক ১৬৬০ টাকা মেম্বারশিপ দিতে হবে, এতে আপনি ৩৬০ দিনের জন্য সুবিধা পাবেন। আপনি যে প্ল্যানটি নির্বাচন করবেন সেই অনুযায়ী আপনার একাউন্ট থেকে সময়মতো টাকা কেটে নেওয়া হবে। অর্থাৎ এখানে স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণ (Renew) হয়ে যায। প্রথমবার একাউন্ট খোলার সময় আপনাকে সর্বনিম্ন ৬ মাসের মেম্বারশিপ নিতে হবে। ক্রমাগত ১৮ মাস ধরে ব্যালেন্স না থাকলে এই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।

অ্যাকাউন্ট খোলার পদ্ধতি

আপনি এখানে অফলাইন এবং অনলাইন উভয় ভাবেই একাউন্ট খুলতে পারবেন। অফলাইনের মাধ্যমে একাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টসহ, আপনার নিকটবর্তী অ্যাক্সিস ব্যাঙ্ক এর ব্রাঞ্চে যেতে হবে। অ্যাক্সিস ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে কি আপনি অনলাইনের মাধ্যমে একাউন্ট খুলতে পারবেন। বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে একাউন্ট খোলার জন্য আপনাকে প্রথমে অ্যাক্সিস ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এরপর ইনফিনিটি সেটিংস একাউন্ট খোলার জন্য আবেদন করতে হবে এবং ভিডিও KYC করতে হবে।

আরও পড়ুন: Term Insurance: কেবলমাত্র ৪৩৬ টাকায় ২ লক্ষ টাকার বীমা, এই সরকারি স্কিম সম্পর্কে অবশ্যই জানা দরকার

উপসংহার ~

এই নিবন্ধের মধ্যে Axis Bank এর Infinity Savings Account সম্পর্কে আলোচনা করা হয়েছে। এই অ্যাকাউন্টের বিভিন্ন সুবিধা এবং মেম্বারশিপ প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। অ্যাক্সিস ব্যাংকের ব্রাঞ্চ-এ গিয়ে অথবা অনলাইনের মাধ্যমে বাড়িতে বসে কিভাবে এই একাউন্ট খুলতে পারবেন তা উপরে উল্লেখ করা হয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে আমাদের ফলো করুনFollow Us

Leave a Comment