শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: নিফটি 50-এর এই ৫টি মাল্টিব্যাগার স্টক এক বছরে টাকা দ্বিগুণ করেছে বিনিয়োগকারীদের

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Top 5 Multibagger Stock Of Nifty 50 in 1 Year: ভারতীয় শেয়ার বাজারের ১৩টি সেক্টরের সবচেয়ে বড়ো ৫০টি কোম্পানি ট্র্যাক করে নিফটি 50, এটি ভারতের জাতীয় স্টক এক্সচেঞ্জ (NSE)-এর একটি বেঞ্চমার্ক স্টক ইনডেক্স। যেহেতু নিফটি 50 সূচক সমস্ত কোম্পানিগুলি আগে থেকেই বৃহত্তম, তাই এগুলির থেকে অনেক বেশি রিটার্ন আশা করা যায় না। যেমন HDFC ব্যাঙ্ক, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ আইটি সেক্টরের গত এক বছরে তেমন ভালো রিটার্ন দেয়নি। কিন্তূ Nifty 50 সূচকের এমনও কিছু স্টক রয়েছে যেগুলি গত ১ বছরে ১০০ শতাংশের বেশি রিটার্ন দিয়ে মাল্টিব্যাগার স্টকের তালিকায় প্রবেশ করেছে। অর্থাৎ এই মাল্টিব্যাগার স্টকগুলো এক বছরে টাকা দ্বিগুণ করেছে বিনিয়োগকারীদের। আজ আমরা এমনি ৫টি স্টক সম্পর্কে জানবো। 

নিফটি 50-এর ৫টি মাল্টিব্যাগার স্টক (5 Multibagger Stock Of Nifty 50)

Nifty 50-এর ৪৫টি স্টককে পেছনে ফেলে টাটা মোটরস, বাজাজ অটো, আদানি পোর্ট, এনটিপিসি এবং কোল ইন্ডিয়ার শেয়ার ১০০ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ, নিফটি 50-এর এই ৫টি মাল্টিব্যাগার স্টক এক বছরে টাকা দ্বিগুণ করেছে বিনিয়োগকারীদের। এগুলির মধ্যে কোনো স্টক কতো রিটার্ন দিয়েছে? এই বিষয়ে বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হয়েছে। 

টাটা মোটরস (Tata Motors Share) 

এক বছর আগে NSE-তে টাটা মোটরস লিমিটেড কোম্পানির শেয়ারের মূল্য ছিল ৪৫৫ টাকা, যা বর্তমানে বেড়ে ১০১৪ টাকা হয়েছে। অর্থাৎ টাটা মোটরসের শেয়ার গত এক বছরে প্রায় ১২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই শেয়ারে বিনিয়োগকারীদের গত এক বছরেই টাকা দ্বিগুণের বেশি হয়েছে। এছাড়াও এই শেয়ার গত ৬ মাসে প্রায় ৬০ শতাংশ এবং এই বছরের শুরু থেকে আজ পর্যন্ত প্রায় ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। 

বাজাজ অটো (Bajaj Auto Share) 

NSE-তে বাজাজ অটো এর শেয়ার মুল্য বর্তমানে ৯০৭৪ টাকা, যা একবছর আগে ছিল ৪,২৫৪ টাকা। অর্থাৎ এই কোম্পানির শেয়ার গত এক বছরে প্রায় ১১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বাজাজ অটো মাল্টিব্যাগার স্টক এক বছরে টাকা দ্বিগুনের বেশি করেছে বিনিয়োগকারীদের। গত ৬ মাসে এই কোম্পানির শেয়ার প্রায় ৭৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। 

এনটিপিসি (NTPC Share) 

NTPC-এর শেয়ার বিনিয়োগকারীদের গত এক বছর ধরে লাগাতার ভালো রিটার্ন দিয়ে আসছে। একবছর আগে এনটিপিসি এর শেয়ারের মুল্য ছিল ১৬৯ টাকা যা আজ বেড়ে ৩৬১ টাকায় পৌঁছেছে। অর্থাৎ গত এক বছরে এই কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের প্রায় ১১৩ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। গত মাসেই এই কোম্পানির শেয়ার ৪৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: Multibagger Stock – এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে ব্রোকারেজ, পূর্বে ১২০০% রিটার্ন দিয়েছে।

আদানি পোর্ট (Adani Ports Share) 

আদানি পোর্টের শেয়ারের মূল্য গত এক বছরে ৬৬৬ টাকা থেকে বৃদ্ধি পেয়ে আজ ১৩৪৭ টাকায় পৌঁছেছে। এই কোম্পানির শেয়ার বিনিয়োগকারীদের গত এক বছরে ১০২ শতাংশের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে। গত ৬ মাসেও আদানি পোর্টের শেয়ার প্রায় ৬৭ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। 

কোল ইন্ডিয়া (Coal India Share) 

আজ থেকে প্রায় ১ বছর আগে এই PSU স্টকের মুল্য NSE-তে ছিল ২২৩ টাকা যা বৃদ্ধি পেয়ে ৪৫৫ টাকায় পৌঁছেছে। অর্থাৎ আজ থেকে একবছর আগে যে সমস্ত ব্যাক্তি এই কোম্পানির শেয়ারে বিনিয়োগ করেছিলেন তাদের মূলধন আজ প্রায় দ্বিগুণ হয়েছে। গত এক বছরে এই কোম্পানির শেয়ার প্রায় ১০৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে, এবং গত ৬ মাসে প্রায় ৪৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: STOCK MARKET – পেনি স্টকে বিনিয়োগ করে অল্প সময়ে ধনী হতে চান? তাহলে এই ৫টি বিষয় মাথায় রাখুন।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Penny Stock – পেনি স্টক কি? জানুন এর আসল সত্য! বিনিয়োগ করা কি উচিত দেখে নিন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us