শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

LPG Gas: নারী দিবস উপলক্ষে কেন্দ্রীয় সরকার এলপিজি সিলিন্ডারের গ্যাস এর দাম 100 টাকা কমিয়ে দিল

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

৮ই মার্চ শুক্রবার, ২০২৪ নারী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহিলাদের জন্য বিরাট ঘোষণা করলেন। নারী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গ্যাস সিলিন্ডারে ১০০ টাকা কমানোর ঘোষণা করলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার X হ্যান্ডেল ৮ই মার্চ সকালে ঘোষণা করেছেন এবার থেকে গ্যাস সিলিন্ডারে ১০০ টাকা কমানো হবে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি গ্যাসের মূল্য কমানোর ঘোষণার সময় কি কি ঘোষণা করেছেন বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কি জানিয়েছেন

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি নারী দিবসের সকালে X হ্যান্ডেলে একটি পোষ্টের মাধ্যমে জানিয়েছেন “নারী দিবস উপলক্ষে সরকার রান্নার গ্যাস সিলিন্ডারে ১০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে দেশের লক্ষ লক্ষ পরিবারে আর্থিক বোঝা কমবে বিশেষত নারী সব থেকে উপকৃত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

অবশ্যই পড়ুন » Mahila Smridhi Yojana: মহিলা সমৃদ্ধি যোজনা! রাজ্য সরকারের নতুন প্রকল্পে 30 হাজার টাকা পাবে মহিলারা।

এছাড়াও তিনি আরও জানিয়েছেন “রান্নার গ্যাসের মূল্য কমিয়ে পরিবারের মঙ্গলকে সমর্থন ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই উদ্যোগ। এটি নারী শক্তির উন্নয়ন এবং তাদের জীবনের পথকে সহজাত করাই আমাদের লক্ষ্য।”

LPG গ্যাস সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি বৃদ্ধি

গত বছরের অক্টোবর মাসে সরকার ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারে ২০০ টাকা থেকে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা পর্যন্ত বৃদ্ধি করেছিল। রান্নার গ্যাসের ৩০০ টাকা পর্যন্ত এই ভর্তুকি ছিল চলতি অর্থবছর পর্যন্ত অর্থাৎ ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু কেন্দ্র সরকার গত বৃহস্পতিবার জানিয়েছেন আগামী অর্থবছর অর্থাৎ ১লা এপ্রিল থেকে যে নতুন অর্থবর্ষ শুরু হচ্ছে সেই নতুন অর্থবর্ষেও রান্নার গ্যাস সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

অবশ্যই পড়ুন » মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট! পোস্ট অফিসের নতুন স্কিমে মহিলারা পাবেন 2 লক্ষ টাকা, এইভাবে আবেদন করুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us