শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Suzlon Stock News: মোটা রিটার্নের সম্ভবনা রয়েছে এই বিদ্যুৎ কোম্পানির স্টকে। লাভবান হবার বিরাট সুযোগ!

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Suzlon Stock News: স্টক মার্কেটে বিনিয়োগকারীদের এটি একটি সুবর্ণ সুযোগ হতে পারে। সুজলন গ্রুপ এর স্টকে (Suzlon Energy Ltd (SUZLON) Share) নিবেশ করে লাভবান হবার সম্ভবনা দেখা যাচ্ছে। এটি ভারতের একটি বৃহত্তর পুনর্নবীকরণযোগ্য শক্তি সংস্থা। গত দুবছরে প্রায় ৩০০ শতাংশের বেশি মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে এই স্টক। এবার একটি বড়ো অর্ডার পেয়েছে এই বিদ্যুৎ কোম্পানি। তাই এই স্টকে নিবেশ করে লাভবান হবার সম্ভবনা দেখতে পাচ্ছে স্টক মার্কেটে বিনিয়োগকারীরা। কি নতুন অর্ডার পেলো এই কোম্পানি? এতে কি আদেও এর স্টকের মূল্য বাড়বে? এই বিষয়েই আলোচন করা হয়েছে আজকের এই নিবন্ধে।

Suzlon পেলো নতুন অর্ডার

সুজলন গ্রুপ হলো দেশের একটি বৃহত্তম পুনর্নবীকরণযোগ্য শক্তি সমাধান প্রদানকারী কোম্পানি। এর স্টক গত কয়েক বছরে খুব ভালো রিটার্ন দিয়েছে। গত দুবছর ৩০০% এর বেশি মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে এই স্টক। শোনা যাচ্ছে ব্রাইটনাইটের ১০০ মেগাওয়াট সহ-অবস্থিত বায়ু-সৌর হাইব্রিড প্রকল্পের জন্য ২৯.৪ মেগাওয়াট বায়ু ক্ষমতার ইনস্টল ও বিকাশের জন্য এই কোম্পানি একটি নতুন অর্ডার পেয়েছে। ভারতের বৃহত্তম পুনর্নবীকরণযোগ্য শক্তি সমাধান প্রদানকারী কোম্পানি Suzlon Energy Ltd (SUZLON) বলেছে যে এটি মহারাষ্ট্রের ওসমানাবাদে একটি হাইব্রিড ল্যাটিস টিউবুলার (HLT) টাওয়ার সহ 14 ইউনিট S120 – 140m উইন্ড টারবাইন জেনারেটর (WTGs) এবং 2.1 মেগাওয়াট প্রতিটি রেটেড ক্ষমতা ইনস্টল করবে৷

আরও পড়ুন: শেয়ার বাজারে কিভাবে বিনিয়োগ করবো | how to invest share market in bengali

Suzlon Energy Ltd (SUZLON) Share Price

সুজলন হলো ৩৪,০০০ টাকার বেশি মার্কেট ক্যাপ বিশিষ্ট একটি  S&P BSE 500 কোম্পানি। শুক্রবার সুজলন এনার্জি লিমিটেড এর শেয়ার মূল্য (Suzlon Energy Ltd Share Price) ০.৫১ শতাংশ কমে হয় শেয়ার প্রতি ২৫.৩৬ টাকা। শেয়ারের ইন্ট্রাডে হাই ছিল ২৫.৮৬ টাকা এবং ইন্ট্রাডে লো ছিল ২৪.৫ টাকা। ৫২ সপ্তাহে এই স্টকের সর্বোচ্চ দাম ছিল ২৭ টাকা এবং সর্বনিম্ন দাম ছিল ৬.৬০ টাকা। সুজলন কোম্পানিতে ১.০৫% মালিকানা নিয়েছেন একজন অভিজ্ঞ বিনিয়োগকারী মুকুল আগরওয়াল। Suzlon Energy Ltd এর স্টক এক মাসে রিটার্ন দিয়েছে ২২ শতাংশ, তিন মাসে ৯০ শতাংশ এবং ছয় মাসে রিটার্ন দিয়েছে ২২৫ শতাংশ এবং ৩০০% এর বেশি মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে মাত্র ২ বছরে।

এর থেকে সাধারণত বিনিয়োগকারীদের লাভবান হওয়ার সম্ভাবনাই দেখা গেলেও স্টক মার্কেটে ঝুঁকির সম্ভবনা থেকেই থাকে। তাই এতে নিবেশ করলেই আপনি যে লাভবান হবেন তার কোনো গ্যারান্টি নেই, ক্ষতিও হতে পারে, নিবেশ করলে নিজের ঝুঁকিতে নিবেশ করুন।

আরও পড়ুন: UPStock অ্যাপ থেকে এইভাবে বিনামূল্যে ডিম্যাট অ্যাকাউন্ট খুলুন | Upstox Demat Account Opening

উপসংহার ~

সুজলন এনার্জি লিমিটেড ২৯.৪ মেগাওয়াট বায়ু ক্ষমতার ইনস্টল ও বিকাশের জন্য একটি নতুন অর্ডার পেয়েছে। এই নতুন অর্ডার এবং এই কোম্পানির স্টক এর মূল্য নিয়েই আজকের এই নিবন্ধে আলোচনা করা হয়েছে। এই স্টক সহ অন্যান্য যেকোনো স্টকে নিবেশ করার আগে নিজে ভালোভাবে ওই স্টক সম্বন্ধে অনুসন্ধান করুন এবং নিজের ঝুঁকিতে নিবেশ করুন। স্টকে নিবেশ করে অর্থ ক্ষতি হয়ে ফাইনান্স বার্তা বা ফাইনান্স বার্তার লেখক কোনোভাবেই দায়ী থাকবে না। ফাইনান্স বার্তা শুধুমাত্র অর্থনীতি সম্পর্কিত কবর প্রদান করে থাকে, কাউকে কোনো জায়গায় টাকা নিবেশ করার জন্য বাধ্য করে না।

আরও পড়ুন: শেয়ার বাজার কী ? শেয়ার বাজার সম্পর্কে সম্পূর্ণ তথ্য | what is share market in bengali ?

***এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Suzlon Stock News: মোটা রিটার্নের সম্ভবনা রয়েছে এই বিদ্যুৎ কোম্পানির স্টকে। লাভবান হবার বিরাট সুযোগ!”

Leave a Comment