শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

বিরাট সুখবর! লোকসভা ভোটের আগেই ক্যাম্প করে দেওয়া হচ্ছে বার্ধক্য ভাতার টাকা, প্রতিমাসে ১,০০০ টাকা পেতে আজই আবেদন করুন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

কথা রাখলেন রাজ্যের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ থেকে রাজ্যের বয়স্ক মানুষদের বার্ধক্য ভাতা দেওয়া শুরু হলো। প্রায় ৭০ হাজার মানুষকে এই ভাতা দেওয়া হবে। বিশেষ ক্যাম্প করে বঞ্চিত বয়স্ক মানুষদের এই ভাতা দেওয়া হচ্ছে আজ থেকে। কিছুদিন আগেই এক বিজয়া সম্মিলনী সভাতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বয়স্ক মানুষকে ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই মতো আজ থেকে বার্ধক্য ভাতা দেওয়ার কাজ শুরু হলো। তবে কারা পাবেন এই টাকা? আসুন জেনে নেওয়া যাক।

রাজ্যের বহু ষাটোর্ধ্ব প্রবীণ নাগরিকদের বার্ধক্য ভাতা হিসাবে প্রতি মাসে ১০০০ টাকা করে দেওয়া হয়। রাজ্যের প্রায় বেশিভাগ বয়স্ক মানুষ এই ভাতার সুবিধা পেয়ে থাকেন। দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে বহু মানুষ এই ভাতার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন। তাদের মধ্যে বেশ কিছুজন এমনও রয়েছেন যারা রেজিস্ট্রেশন করলেও অ্যাকাউন্টে আসেনি টাকা। গত ১০ই নভেম্বর ফলতায় একটি বিজয়া সম্মেলনীয় অনুষ্ঠানে গিয়ে এই অভিযোগ পান ডায়মন্ড হারবারের তৃণমূল সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বয়স্ক নাগরিকদের এই অভিযোগ শুনে তাঁদের ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিষেক ব্যানার্জি। প্রায় ৭০ হাজার প্রবীণ নাগরিক দুয়ারে সরকার মারফত এই ভাতার আবেদন করলেও মেলেনি টাকা। অভিষেক ব্যানার্জি কথা দিয়েছিলেন যে, আগামী ১৫ দিনের মধ্যেই এই সমস্ত বৃদ্ধের অ্যাকাউন্টে দেওয়া হবে টাকা। আর সেই কথা মতো আজ থেকে ক্যাম্পের মাধ্যমে আবেদন নেওয়া শুরু হয়েছে। তবে সমগ্র রাজ্যের মানুষকে এই টাকা দেওয়া হবে না বলেও জানা যাচ্ছে। শুধুমাত্র ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ৭০ হাজার প্রবীণ নাগরিকদেরই এই টাকা দেওয়া হবে। আবেদন প্রক্রিয়া শেষ হলে খুব শীঘ্রই এই সমস্ত আবেদনকারীর অ্যাকাউন্টে ঢুকবে টাকা।

গত ৬ই ডিসেম্বর অর্থাৎ বুধবার থেকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বিভিন্ন অঞ্চল ও ওয়ার্ডে সংসদ সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। এখানে বিভিন্ন অফিসাররা থাকবেন। এখান থেকে ফর্ম সংগ্রহ করে ফর্ম ফিলাপ করে জমা করতে হবে। শুধুমাত্র পঞ্চায়েত এলাকা নয় এই লোকসভা কেন্দ্রের পৌরসভা এলাকাগুলিতেও এই ক্যাম্প খোলা হয়েছে। যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পর রাজনৈতিক ভাবে দারুন বিতর্ক তৈরি হয়েছিল। লোকসভা ভোটের আগে টাকা দিয়ে ভোট কিনতে চাইছেন, বলেও অভিযোগ করে বিজেপি। যদিও সব বিতর্ক পিছনে ফেলে ভাতা দেওয়ার কাজ শুরু হলো এই লোকসভা কেন্দ্রে। আর সংসদের এই উদ্যোগে ডায়মন্ডহারবারবাসীরা বেশ খুশি।

মিস করবেন না » মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট! পোস্ট অফিসের নতুন স্কিমে মহিলারা পাবেন 2 লক্ষ টাকা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

4 thoughts on “বিরাট সুখবর! লোকসভা ভোটের আগেই ক্যাম্প করে দেওয়া হচ্ছে বার্ধক্য ভাতার টাকা, প্রতিমাসে ১,০০০ টাকা পেতে আজই আবেদন করুন”

  1. عندما يتعلق الأمر بأنابيب uPVC ، فإن مصنع منتجاته المصممة بدقة والتي توفر حلول سباكة وري موثوقة وخالية من التسرب.

    Reply

Leave a Comment