শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI YONO: আরও উন্নত হলো SBI-এর YONO অ্যাপ, আর হবেনা ATM কার্ড ক্লোন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI YONO App New Updates: ভারতের অন্যতম বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর YONO (You Only Need One) অ্যাপ হলো আরও উন্নত। এখন আপনি YONO অ্যাপ যেমন নতুন রুপে দেখছেন সেরকম অনেক নতুন পরিষেবাও পাবেন। গ্রাহকেরা এখন UPI QR Cash এর সুবিধা পাবেন এই অ্যাপের মধ্যে। এর মাধ্যমে যেকোন ব্যাংকের যেকোনো ATM-তে টাকা তোলা যাবে। এরফলে আপনাকে এর সঙ্গে করে ATM কার্ড বহন করতে হবে না। এছাড়াও এই অ্যাপের মধ্যে আপনি এখন স্ক্যান করে টাকা পাঠানো, নিজের মোবাইলে সেভ করা নম্বরে টাকা পাঠানো বা করো কাছ থেকে টাকা চাওয়ার মত UPI এর সুবিধাগুলো ব্যাবহার করতে পারবেন।

আপনি যদি একজন SBI-এর গ্রাহক হয়ে থাকেন এবং YONO অ্যাপ ব্যাবহার করে থাকেন, তাহলে নিশ্চয়ই YONO অ্যাপ এর পরিবর্তন চোখে পড়েছে। আগের চেয়ে এখন আরো উন্নত হয়েছে YONO অ্যাপ। যুক্ত করা হয়েছে আরও অনেকে নতুন পরিষেবা। রবিবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর ৬৮ তম ব্যাঙ্ক দিবস উপলক্ষে চালু করা হয়েছে আরও উন্নত YONO অ্যাপ। YONO অ্যাপ প্রথম চালু হয় ২০১৭ সালে এবং এখনও পর্যন্ত প্রায় এতে নাতিভুক্ত গ্রাহকের সংখ্যা ৬ কোটিরও বেশি। শুধুমাত্র ২০২২ এবং ২০২৩ এর অধ-বর্ষেই ৭৮ লক্ষেরও বেশি সেভিংস একাউন্ট খোলা হয়েছে এই অ্যাপের মাধ্যমে। এর থেকেই বোঝা যায় SBI-এর এই অ্যাপ গ্রাহকের কাছে কতটা জনপ্রিয়।

আরও পড়ুন: নতুন ৭৫ টাকার মুদ্রা প্রকাশ! জেনেনিন কোথায় পাবেন এই মুদ্রা

YONO অ্যাপের নতুন পরিষেবা গুলোর মধ্যে UPI QR Cash পরিষেবার ফলে ATM কার্ড ক্লোন হবে না। আপনি কিভাবে এই পরিষেবা ব্যাবহার করবেন? আপনি যেকোনো ব্যাংকের যেকোনো ATM-তে গিয়ে YONO অ্যাপ থেকে QR কোড স্ক্যান করে টাকা তুলতে পারবেন। এরফলে আপনাকে কোনো জায়গায় ATM এর পিন দেওয়ার প্রয়োজন নেই, এমনকি আপনাকে আপনার ATM কার্ড/ডেভিড কার্ড বহন করারও কোনো প্রয়োজন নেই। যেহেতু আপনি টাকা তোলার জন্য ATM কার্ড ব্যবহারেই করছেন না, এরফলে আপনার ATM কার্ড ক্লোন হবার কোনো সম্ভাবনাই থাকছে না। এরফলে ATM কার্ড ক্লোন করে যে জালিয়াত হতো, সেই চিন্তা থেকে গ্রাহকেরা রক্ষা পাবে।

আরও পড়ুন: ডিজিটাল মুদ্রা কি? ভারতের ভবিষ্যৎ, জানুন সম্পূর্ণ তথ্য

এই পোস্ট এর মধ্যে YONO অ্যাপের নতুন আপডেটে হওয়া পরিবর্তন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। এই ধরনের গুরুত্বপূর্ণ খবর সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সোশ্যাল মিডিয়াতে যুক্ত থাকুন, ধন্যবাদ।

5 thoughts on “SBI YONO: আরও উন্নত হলো SBI-এর YONO অ্যাপ, আর হবেনা ATM কার্ড ক্লোন”

Leave a Comment