শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

SBI FD: স্টেট ব্যাংকের ৪০০ দিনের অমৃত কলস FD-তে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে কতো রিটার্ন পাবেন দেখুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI FD: ভারতের সর্ববৃহৎ পাব্লিক সেক্টর ব্যাংক State Bank of India (SBI)  গ্রাহকদের জন্য FD-তে আকর্ষণীয় সুদের হার অফার করে। আবার তাদের স্পেশাল এফডি (Fixed Deposit) স্কিমে বিনিয়োগ করে গ্রাহকরা আরও বেশি রিটার্ন পেয়ে থাকে। তবে আপনিও যদি স্টেট ব্যাংকের ৪০০ দিনের অমৃত কলস (Amrit Kalash) স্পেশাল এফডিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে কত টাকা রিটার্ন পাবেন? এই নিয়ে বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

SBI-এর অমৃত কলস FD স্কিম

State Bank of India কোনো বিশেষ মুহূর্ত উপলক্ষে স্পেশাল এফডি স্কিম চালু করে, যেখানে বিনিয়োগ করে গ্রাহকরা সাধারণ এফবির তুলনায় আরো বেশি সুদ পেয়ে থাকে। বর্তমানে এসবিআই এরকমই একটি Special FD Scheme-এ বিনিয়োগ করার সুযোগ দিচ্ছে গ্রাহকদের, যার নাম হলো অমৃত কলস (SBI Amrit Kalash FD Scheme)। এই Fixed Deposite স্কিমের মেয়াদ হল মাত্র ৪০০ দিনের। অর্থাৎ টাকা জমা করার ৪০০ দিন পরেই আপনার ম্যাচিউরিটি হয়ে যাবে। SBI তাদের অমৃত কলস স্পেশাল এফডি স্কিমে সাধারন গ্রাহকদের ৭.১০ শতাংশ সুদের হার অফার করছে এবং প্রবীণ নাগরিকদের ৭.৬০ শতাংশ সুদ দিচ্ছে।

SBI-এর অমৃত কলস FD স্কিমে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে কতো রিটার্ন পাবেন?

Fixed Deposit (FD) ক্যালকুলেটর অনুসারে, একজন সাধারন গ্রাহক যদি SBI-এর ৪০০ দিন মেয়াদের অমৃত কলস স্পেশাল এফডি স্কিমে ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে তিনি ৭.১০ শতাংশ সুদের হার অনুযায়ী মোট ৭,৭৮১ টাকা সুদ পাবেন। অর্থাৎ তিনি ম্যাচিউরিটিতে মোট ১,০৭,৭৮১ টাকা পাবেন। একই স্কিমে যদি কোন প্রবীণ নাগরিক বিনিয়োগ করে তাহলে তিনি ৭.৬০ শতাংশ সুদ পেয়ে থাকে। তিনি এই স্কিমে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে ৭.৬০ শতাংশ সুদের হার অনুযায়ী ৮,৩২৯ টাকা সুদ পাবেন। অর্থাৎ মেয়াদ শেষে তিনি মোট ১,০৮,৩২৯ টাকা রিটার্ন পাবেন।

আরও পড়ুন: SBI FD -স্টেট ব্যাংকের ফিক্সড ডিপোজিটে 5 লক্ষ টাকা জমা করে কত পাবেন দেখুন? 2024 এর নতুন সুদের হার অনুযায়ী।

SBI-এর অমৃত কলস FD স্কিমে বিনিয়োগ করার শেষ তারিখ কত?

গ্রাহকদের কাছে অমৃত কলস স্পেশাল এফডি স্কিমের জনপ্রিয়তা দেখে স্টেট ব্যাংক বারবার এতে বিনিয়োগ করার শেষ তারিখ বাড়িয়েছে। স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী এখন অমৃত কলস এফবিতে বিনিয়োগ করা শেষ তারিখ হল ৩০ সেপ্টেম্বর, ২০২৪। অর্থাৎ আপনি যদি এই স্কিমের লাভ পেতে চান তাহে ৩০ সেপ্টেম্বরের আগে বিনিয়োগ করতে হবে।

আরও পড়ুন: SBI FD Interest Rate Hike – স্টেট ব্যাংক তাদের এই এফডিতে আরও ২৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়ালো।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us