শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

PNB Update: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে সাবধান! এই ২ দিন নেট ব্যাঙ্কিং পরিষেবায় হবে সমস্যা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

PNB Update: আপনার অ্যাকাউন্ট যদি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে রয়েছে, তাহলে এটি অবশ্যই জানা দরকার যে পর পর ২ দিন ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা ব্যাবহার করতে অসুবিধা হতে পারে। Punjab National Bank (PNB) তাদের একটি নির্ধারিত রক্ষণাবেক্ষণ উইন্ডো ঘোষণা করেছে যা অস্থায়ীভাবে ইন্টারনেট এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবাগুলিকে প্রভাবিত করবে৷ তবে পুরো নয়, এই ২ দিনের কিছু সময় নেট ব্যাঙ্কিং এর পরিষেবা ব্যাবহার করতে সমস্যা হতে পারে গ্রাহকদের। কোন্ কোন্ সময় এই সমস্যা দেখা যাবে? এবং এর কারণ কি? এই নিয়েই আজকের এই প্রতিবেদনে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ২ দিন নেট ব্যাঙ্কিং পরিষেবায় সমস্যা হতে পারে

আপনি যদি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে শুক্রবার ১৪ জুন, ২০২৪ রাত্রি ১২ টা থেকে রাত্রি ২ টা পর্যন্ত এবং শনিবার ১৫ জুন, ২০২৪ রাত্রি ২ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত ইন্টারনেট এবং মোবাইল ব্যাঙ্কিং এর পরিষেবা ব্যাবহার করতে সমস্যার সম্মুখীন হতে পারেন। এর কারণ হলো PNB এই সময় মেইনটেনেন্স এর কাজ করবে। ভারতের দ্বিতীয় বৃহত্তম পাব্লিক সেক্টর ব্যাঙ্ক Punjab National Bank (PNB) তাদের গ্রাহকদের একটি বার্তার মাধ্যমে এই বিষয়ে সতর্ক করেন। ওই সতর্ক বার্তায় লেখা ছিল –

“Due to scheduled maintenance, Internet and Mobile Banking services will be impacted on 14-Jun-24 12AM-2AM and 15-Jun-24 2AM-4AM. Please plan accordingly-PNB”

১৪ জুন, ১২:০০ AM থেকে ২:০০ AM পর্যন্ত এবং 15 জুন, ২:০০ AM থেকে ৪:০০ AM পর্যন্ত, এই সময়ে গ্রাহকরা অনলাইন ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবাগুলি অ্যাক্সেস করার চেষ্টা করার সময় বাধা অনুভব করতে পারেন। কারণ, নির্ধারিত রক্ষণাবেক্ষণ ব্যাঙ্কিং সিস্টেমগুলিকে আপ টু ডেট এবং সুরক্ষিত রাখার একটি রুটিন কিন্তু অপরিহার্য অংশ। এটি ব্যাঙ্ককে আপগ্রেড বাস্তবায়ন করতে এবং সমস্ত সিস্টেম সুচারুভাবে চলছে তা নিশ্চিত করতে দেয়।

আরও পড়ুন: PNB Update – আগামী ১ মাসের মধ্যে একাধিক ব্যাংক একাউন্ট বন্ধ করতে চলেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

এই সময় আপনার কি করা উচিত? 

এই বিষয়ে আপনার অযথা চিন্তিত হবার কোনো প্রয়োজন নেই। কারন এটি একটি অস্থায়ী সমস্যা। আপনি এই রক্ষণাবেক্ষণ উইন্ডোর বাইরে যেকোনো গুরুত্বপূর্ণ অনলাইন লেনদেন করতে পারবেন। তাই এই সময়ের কাছাকাছি আপনার যদি বকেয়া পেমেন্ট থাকে, তাহলে সেগুলিকে আগে থেকেই নির্ধারণ করার কথা বিবেচনা করুন৷ PNB তাদের পরিষেবা আরও উন্নত করার জন্যেই এই কাজ করে থাকে। তবুও আপনার যদি কোনো সমস্যা থাকে তাহলে PNB-এর গ্রাহক সহায়তা দলের সাথে যোগাযোগ করতে পারেন।

আরও পড়ুন: PNB FD Interest Rate Hike – পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকদের খুলে গেলো ভাগ্য! আরও বাড়ল সুদের হার।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us