শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

PNB Update: আগামী ১ মাসের মধ্যে একাধিক ব্যাংক একাউন্ট বন্ধ করতে চলেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

PNB PUBLIC NOTICE for Closure of Dormant/Inoperative Accounts: দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাংক অর্থাৎ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর গ্রাহকদের জন্য সামনে এলো একটি বড় খবর। আগামী এক মাসের মধ্যে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের বিশেষ কয়েকটি অ্যাকাউন্ট বন্ধ করে দিতে চলেছে ব্যাংক কর্তৃপক্ষ।

কোন একাউন্ট হলে বন্ধ করা হবে?

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফ থেকে বিশেষ একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে বিগত তিন বছর ধরে এই ব্যাংকের যে সব অ্যাকাউন্ট গুলি সচল নয়, সেগুলিকে এবার বন্ধ করে দেবে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে এমন বেশ কিছু অ্যাকাউন্ট চিহ্নিত করা হয়েছে যেগুলিতে বিগত তিন বছর ধরে কোন আর্থিক লেনদেন করা হয়নি। এবার সেই অ্যাকাউন্ট গুলির বিষয়েই এই সিদ্ধান্ত নিতে চলেছে পিএনবি।

শুধু ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রেই নয়। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে সমস্ত ব্যাংক অ্যাকাউন্টে দীর্ঘদিন ধরে কোন অ্যাকাউন্ট ব্যালেন্স নেই, সেই অ্যাকাউন্ট গুলিও এবার আগামী ১ মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে।

PNB PUBLIC NOTICE for Closure of Dormant account

পার্থক্য দেখে নিন » SBI RD Vs PNB RD: কোন্ ব্যাঙ্কে মিলবে বেশি সুদ? বিনিয়োগ করার আগে অবশ্যই জানা দরকার

কোন অ্যাকাউন্ট বন্ধ হবে না

ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে ডিম্যাট অ্যাকাউন্ট সংক্রান্ত অ্যাকাউন্ট, এসআই বা স্ট্যান্ডিং ইনস্ট্রাকশন সহ লকার অ্যাকাউন্ট, নাবালকদের অ্যাকাউন্ট অর্থাৎ সকুন্যা সমৃদ্ধি যোজনার অ্যাকাউন্ট, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, পিএমএসবিওয়াই, এপিওয়াই, ডিবিটি ইত্যাদির করাণে খোলা অ্যাকাউন্ট বন্ধ করা হবে না। এছাড়াও আদালত বা আয়কর দফতরের তরফ থেকে ফ্রিজ করা অ্যাকাউন্ট গুলিও বন্ধ করবে না ব্যাংক।

এমন সিদ্ধান্তের কারণ কি

ব্যাংকের তরফে জানানো হয়েছে যে অ্যাকাউন্ট গুলি দীর্ঘদিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে আছে সেগুলি যাতে কোনো দুর্নীতির মাধ্যম হিসেবে ব্যবহার করা না হয় সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ৩০ এপ্রিল ২০২৪ পর্যন্ত লেনদেনহীন অ্যাকাউন্ট গুলিকেই এই সিদ্ধান্তের আওতায় আনা হয়েছে।

অবশ্যই পড়ুন » PNB FD: গ্রাহকদের খুলেগেল ভাগ্য, FD-তে সুদের হার বাড়ল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, জেনেনিন নতুন সুদের হার

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us