শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

এইভাবে PhonePe অ্যাপ থেকে বিনা সুধে লোন নিন | PhonePe Loan Apply in Bengali

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

PhonePe Loan Apply in Bengali: প্রতিটা মানুষের অর্থের প্রয়োজন রয়েছে। অনেক সময় আমাদের কাছে কোনো জরুরি কাজের জন্য অর্থের প্রয়োজন হয় কিন্তু নিজের কাছে টাকা না থাকার কারণে ঋণ করতে হয়। আর জরুরি সময়ে যখন কোনো বন্ধুবান্ধব বা আত্মীয় ঋণ দেয় না, তখন আমাদের ব্যাংক থেকে ঋণ এর জন্য আবেদন করতে হয়। ব্যাংকে ঋণ (Bank Loan) এর আবেদন করার জন্য অনেক নথিপত্র প্রয়োজন হয় এবং নির্দিষ্ট পরিমাণের সুধ পরিশোধ করতে হয়। তাই আজকের এই নিবন্ধের মধ্যে আলোচনা করা হয়েছে কিভাবে আপনি নির্দিষ্ট সময়ের জন্য বিনা শুধে এবং বাড়িতে বসেই অনলাইনে মাধ্যমে PhonePe অ্যাপ থেকে লোন নিতে পারবেন। আপনি যদি এই বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই পুরো লেখাটি পড়ুন।

ফোনপে অ্যাপ কী? (What is PhonePe?)

ফোনপে হলো একটি অনলাইন অর্থ আদান প্রদান করা একটি মোবাইল অ্যাপ। PhonePe অ্যাপ এর সাহায্যে অনলাইনের মাধ্যমে টাকা আদান প্রদান, মোবাইল রিচার্জ, বিভিন্ন ধরনের বিল জমা করতে পারবেন। এই অ্যাপ এর মধ্যে আপনি BHIM UPI-এর সুবিধাও পাবেন। এর সাহায্যে আপনি অনলাইন অর্থ আদান প্রদান এর সঙ্গে নিজের ব্যাংক ব্যালান্স চেক করতেও পারবেন।

ফোনপে অ্যাপ থেকে লোন (PhonePe Loan)

PhonePe সাধারণত একটি অনলাইন পেমেন্ট অ্যাপ। ফোনপে অ্যাপ সরাসরি লোন দেয় না। এটির সাহায্যে আপনি শুধুমাত্র অনলাইন পেমেন্ট করতে পারবেন। PhonePe থেকে লোন নেওয়ার জন্য আপনদের আরও একটি আলাদা অ্যাপ এর প্রয়োজন হবে। ফোনপে অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য আপনাদের ফ্লিপকার্ট অ্যাপটি ইনস্টল করতে হবে অথবা ফ্লিপকার্ট এর ওয়েবসাইটে যেতে হবে। সম্পূর্ন পদ্ধতি নিচে উল্লেখ করা হয়েছে।

PhonePe লোন এর পরিমাণ

ফোনপে অ্যাপ থেকে আপনি ব্যাংকে না গিয়ে ঘরে বসেই ভালো পরিমাণের টাকা লোন নিতে পারবেন। এখন থেকে ১০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত তাত্ক্ষণিক লোন নিয়ে পারবেন।

PhonePe লোন এর সুবিধা

  • ঋণটি ৪৫ দিনের জন্য সুদমুক্ত ব্যাবহার করতে পারবেন।
  • ততক্ষনাত বাড়িতে বসে লোন পাবেন।
  • কম নথিপত্র প্রয়োজন।

প্রয়োজনীয় যোগ্যতা

PhonePe থেকে লোন নেওয়ার জন্য প্রয়োজনীয় যোগ্যতা নিচের তালিকায় উল্লেখ করা হয়েছে।

  • আপনাকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে।
  • আপনার বয়স ১৮ বছর থেকে ৬৯ বছরের মধ্যে হতে হবে।
  • আপনার অর্থ উপার্জনের একটি মাধ্যম থাকা প্রয়োজন।

ফোনপে থেকে লোন নেওয়ার পদ্ধতি (PhonePe Loan Apply)

PhonePe অ্যাপ থেকে লোন নেওয়ার জন্য প্রথমে আপনাকে প্লেস্টোর থেকে ফোনপে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর আপনাকে একটি মোবাইল নম্বর দিয়ে লগইন করতে হবে। আর যদি আপনি এই অ্যাপটি প্রথম বার ব্যাবহার করছেন তাহলে আপনাকে এখানে একাউন্ট তৈরি করতে হবে এবং তারপর ব্যাংক একাউন্ট যুক্ত করতে হবে। তারপর আপনাকে প্লেস্টোর তে গিয়ে ফ্লিপকার্ট অ্যাপটি ইনস্টল করতে হবে। এরপর যে মোবাইল নম্বর দিয়ে PhonePe তে একাউন্ট বানিয়েছো ওই মোবাইল নম্বর দিয়েই Flipkart তে একাউন্ট বানাতে হবে। একাউন্ট বানানোর পর প্রোফাইলে গিয়ে Flipkart Pay Later সক্রিয় করতে হবে। এর জন্য আপনার কিছু নথিপত্র আপলোড করতে হবে। তারপর আপনি লোন নিতে পারবেন।

আরও পড়ুন>> প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা লোন কিভাবে পাওয়া যাবে দেখুন

আরও পড়ুন>> পার্সোনাল লোন কি? পার্সোনাল লোন কিভাবে নেবন?

2 thoughts on “এইভাবে PhonePe অ্যাপ থেকে বিনা সুধে লোন নিন | PhonePe Loan Apply in Bengali”

Leave a Comment