শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Jio গ্রাহকদের মাথায় হাত! জিও বন্ধ করলো এই সস্তার রিচার্জ প্ল্যান

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Jio Recharge Plan New Update: ভারতের অন্যতম জনপ্রিয় মোবাইল টেলিকম কোম্পানি Jio, মানুষের কাছে জনপ্রিয় ছিল তার সস্তার রিচার্জ প্ল্যানের জন্য। কিন্তু এই কিছুদিন আগেই Jio তার কিছু সস্তা রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে। আপনারা যদি jio সিম ব্যবহার করে থাকেন তাহলে আপনারাও আরে প্ল্যান গুলি রিচার্জ করতে পারবেন না। জিওর এই কড়া সিদ্ধান্তের কারণে আরো খরচ বাড়াতে চলেছে জিও গ্রাহকদের। শুধুমাত্র জিও এই নয় এয়ারটেল এ ধরনের কিছু পরিবর্তন করেছে তাদের রিচার্জ প্ল্যানে। এই নিবন্ধের মধ্যে আমরা জানব যে Jio এর কোন কোন রিচার্জ প্ল্যান বন্ধ করে দেওয়া হয়েছে।

কোন Jio রিচার্জ প্ল্যান বন্ধ হলো ?

আপনিও যদি সস্তার রিচার্জ প্ল্যানের জন্য Jio ব্যাবহার করেন তাহলে আপনারও খরচ বাড়বে। ইতিমধ্যেই সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান চুপচাপ বন্ধ করেদিল জিও। Jio-র একটি জনপ্রিয় রিচার্জ প্ল্যান ছিল ১১৯ টাকার। বর্তমানে প্ল্যানটি সরিয়ে দেওয়া হয়েছে। এখন জিওতে সবচেয়ে সস্তা রিচার্জ শুরু হবে ১৪৯ টাকা থেকে। সবচেয়ে কম খরচে রিচার্জ করতে গেলেও আপনার এখন ৩০ টাকা বেশি লাগবে।

১১৯ টাকার এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি SMS এর সুবিধা দেওয়া হতো গ্রাহকদের। এছাড়াও ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রতিদিন ১.৫০ জিবি ডেটা প্রদান করা হতো। এই প্ল্যানের বৈধতা ছিল ১৪ দিন। বর্তমানে জিও গ্রাহকেরা এই প্লেনের সুবিধা আর উপভোগ করতে পারবে না। বর্তমানে জিও এর সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান হলো ১৪৯ টাকার।

আরও পড়ুন: কত টাকা খরচ হলো চন্দ্রযান-৩ মিশনে? জানলে অবাক হবেন

Jio-র ১৪৯ টাকার রিচার্জ প্ল্যান

Jio-র ১১৯ টাকার রিচার্জ প্ল্যান সরিয়ে দেওয়ার পর থেকে গ্রাহকদের সর্বনিম্ন ১৪৯ টাকা রিচার্জ করতে হবে। ১৪৯ টাকার এই রিচার্জ প্লেনে প্রতিদিন আনলিমিটেড ভয়েস কল এবং সঙ্গে ১০০টি এসএমএস পাবেন এর সুবিধা পাবেন। ১১৯ টাকার রিচার্জ প্ল্যানের তুলনায় এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি বদলে ১ জিবি ডাটা দেওয়া হবে। কিন্তু এই প্লেনের বৈধতা হবে ২০ দিনের, যা ১১৯ টাকার রিচার্জ প্ল্যানের তুলনায় বেশি।

আরও পড়ুন: শেয়ার বাজারে কিভাবে বিনিয়োগ করবো

Jio-র নতুন রিচার্জ প্ল্যান

জিও Netflix Basic নামে একটি নতুন প্রিপেইড রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে। এই প্লেনের দাম হবে ১০৯৯ টাকা। রিচার্জ প্লেনের মধ্যে আপনি ৮৪ দিনের বৈধতার সঙ্গে পাবেন আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ২ জিবি ডাটা এবং আনলিমিটেড 5G ডেট। মূল বৈশিষ্ট্য হল এর সঙ্গে আপনাকে নেটফ্লিক্স এর সাবস্ক্রিপশন দেওয়া হবে। একই বৈশিষ্ট্য সহ জিওর আরেকটি নতুন রিচার্জ প্লেন রয়েছে, যেখানে আপনি প্রতিদিন ৩ জিবি ডেটা পাবেন। এই প্লেনের মূল্য হল ১৪৯৯ টাকা।

উপসংহার ~

এই নিবন্ধের মধ্যে jio এর সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যানের বন্ধ হয়ে যাওয়া সম্পর্কে তথ্য প্রদান করা হয়েছে এবং বর্তমানে সবচেয়ে সস্তা জিও প্ল্যানের সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। এছাড়াও jio এর লঞ্চ করা নতুন Netflix Basic রিচার্জ প্ল্যান সম্পর্কে কিছু তথ্য দেওয়া হয়েছে।

এই ধরনের গুরুত্বপূর্ন তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
google নিউজে ফলো করেনFollow Us

Leave a Comment