শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Gold Price Today Kolkata: আবার সোনা হলো সস্তা! আজ কলকাতায় সোনার দাম কতো দেখুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Gold Price Today Kolkata: সোনার দাম প্রতেকদিন কমাবাড়া হয়। তাই কেনার আগে আপনাকে সোনার দাম সস্তা নাকি বেশি, সেটি যাচাই করে দেখতে হবে। যেমন আজ কলকাতা সোনার দাম ১,০০০ টাকারও বেশি পতন হয়েছে। আপনি যদি এখন সোনা কেনেন, তাহলে গত কয়েক দিনের তুলনায় অনেক সস্তায় পাবেন। তাছাড়া সোনার দাম সস্তা থাকলে এতে বিনিয়োগ করার জন্য ভালো সময়। আজ কলকাতায় সোনার দাম (Gold Price Today Kolkata) কত? এবং ভারতের অন্যান্য শহরগুলিতে আজ কত টাকায় সোনা কিনতে পারবেন? বিস্তারিত জেনেনিন আজকে প্রতিবেদন। 

কলকাতায় সোনা হলো সস্তা!

গত কয়েক দিনের তুলনায় আজ কলকাতায় দাম অনেকটা সস্তা হয়েছে। ২১ জুন কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭৩,২৫০ টাকা এবং আজ ২৪ জুন কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭২,৩৮০ টাকা। অর্থাৎ এই কদিনে কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ১,০২০ টাকা কমেছে। আপনি যদি সোনা কেনার কথা ভাবছেন বা সোনায় বিনিয়োগ করার কথা ভাবছেন তাহলে এটি আপনার জন্য সঠিক সময় হতে পারে।

আজ কলকাতায় সোনার দাম (Gold Price Today Kolkata)

আজ কলকাতায় ১৮ ক্যারেট সোনার দাম ৫৪,২১০ টাকা, যা গতকালের তুলনায় ৮০ টাকা কম। আবার আজ কলকাতা ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৬,২৫০ টাকা, যা গতকাল ছিল ৬৬,৩৫০ টাকা। অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে গতকালের তুলনায় আজ ১০০ টাকা কমেছে। ২৪ ক্যারেট সোনার দামও গতকালের তুলনায় আজ প্রতি ১০ গ্রামে ১৫০ টাকা কমেছে। গতকাল কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭২,৩৮০ টাকা, যা আজ ১৫০ টাকা কমে ৭২,২৩০ টাকা হয়েছে।

আরও পড়ুন: Gold Purity Test – এই 3 উপায়ে সোনার বিশুদ্ধতা পরীক্ষা করুন, সোনা কেনার আগে অবশ্যই দেখুন।

অন্যান্য শহরে আজ সোনার দাম

দিল্লিতে আজ ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৬,৪০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭২,৩৮০ টাকা। মুম্বাই, হায়দ্রাবাদ, কেরালা, পুনে এবং ব্যাঙ্গালোরে আজকে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনা ৬৬,২৫০ টাকায় পাবেন এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনা ৭২,২৩০ টাকায় পাবেন। চেন্নাইতে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনা ৬৭,০০০ টাকায় এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনা ৭৩,১০০ টাকায় পাওয়া যাচ্ছে। আমেদাবাদে আজ ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৬,৩০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭২,২৮০ টাকা।

আরও পড়ুন: Gold Investment – আপনি কি সোনায় বিনিয়োগ করতে চান? ২২ ক্যারেট নাকি ২৪ ক্যারেট, কোন সোনায় বেশি রিটার্ন পাবেন?

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us