শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Gold Price: বছরের শেষের মুখে অবশেষে কমল সোনার দাম! কম টাকায় কিনে দ্বিগুণ দামে বিক্রি করুন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

নভেম্বর মাসের শেষ থেকে, ডিসেম্বরের শুরু পর্যন্ত টানা বাড়ছিল সোনার দাম বিয়ের মরশুমে মাথায় হাত পড়েছিল সকলের। অবশেষে স্বস্তি মিলল সকলের, বিগত ৯ই ডিসেম্বর থেকে আবার কমতে শুরু করেছে সোনার দাম। এবারে বিয়ের মরসুমে সকলের মুখেই হাসি ফুটেছে। বর্তমানে পুরো পশ্চিমবঙ্গে সকল কলকাতায় সোনার দাম কত চলছে তা জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

বিয়ের মরসুমে আপনি যদি সোনা কিনতে চান তাহলে আপনার জন্য রয়েছে অত্যন্ত সুখবর, একটানা সোনার দাম বৃদ্ধির পর অবশেষে কমল সোনার দাম। এক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন বর্তমানে সোনার দাম কমেছে এটা কিন্তু সীমিত সময়ের জন্য নতুন বছর পড়লেই আবার হু হু করে বাড়বে সোনার দাম। তাই যত তাড়াতাড়ি সম্ভব কিনে রাখুন পছন্দমত গয়না।

সোনার বিশুদ্ধতা

সোনা কেনার আগে সোনার বিশুদ্ধতা সম্পর্কে অবশ্যই জানা দরকার, ক্যারেটের মাধ্যমে মূলত শোনার বিশুদ্ধতা বোঝা যায়। ২২ ক্যারেট সোনায় বিশুদ্ধ সোনার পরিমাণ ৯১ শতাংশ এবং ২৪ ক্যারেট সোনায় বিশুদ্ধ সোনার পরিমাণ ৯৯ শতাংশ। তাহলে বুঝতেই পারলেন যে ২৪ ক্যারেট সোনাই বিশুদ্ধ শোনার পরিমাণ ২২ ক্যারেট সোনার তুলনাই বেশি তাহলে অবশ্যই ২২ ক্যারেট সোনার তুলনায় ২৪ ক্যারেট সোনার দাম বেশি হবে।

২২ ক্যারেট সোনার বর্তমান মূল্য

মূলত দোকান বাজারে যেসকল সোনার গহনা ও দ্রব্য পাওয়া যায় তার মধ্যে অধিকাংশই ২২ ক্যারেট সোনার তৈরি। সম্প্রতি কলকাতায় ১৩ই ডিসেম্বর, বুধবার ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৬,৬৫০ টাকা। এর আগের দিন অর্থাৎ ১২ই ডিসেম্বর, মঙ্গলবার ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৬,৭৫০ টাকা। অর্থাৎ ১ দিনে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ১০০ টাকা কমেছে। এবং গত ৫ দিনে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ১,০৫০ টাকা কমেছে।

২৪ ক্যারেট সোনার বর্তমান মূল্য

সম্প্রতি কলকাতায় ১৩ই ডিসেম্বর, বুধবার ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬১,৮০০ টাকা। এর আগে ৮ই ডিসেম্বর, ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৬২,৯৫০ টাকা। অর্থাৎ ৫ দিনে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ১৫০০ টাকা কমেছে।

অবশ্যই পড়ুন » Gold Buying Rules 2023: সোনা কেনার উপর আয়কর দপ্তরের গুরুত্বপূর্ন আইন, উলঙ্ঘন করলে সমস্যায় পড়বেন

নতুন বছরে বৃদ্ধি পাবে সোনার দাম

বর্তমানে বিশ্ব দরবারে দুটি যুদ্ধের উত্তপ্ত তৈরি হয়েছে। একদিকে রাশিয়া ও ইউক্রেন এবং অপরদিকে ইজরায়েল ও গাজা। বিশ্ব দরবারে যুদ্ধের পরিস্থিতি বজায় থাকলে সোনার দাম বৃদ্ধি পেতে পারে এমনটাই মতামত বিশেষজ্ঞদের তাই বর্তমানে আপনি যদি কম টাকা দিয়ে সোনা কিনে রাখেন পরবর্তীতে সেই সোনা বিক্রি করে খুব ভালো রিটার্ন পাবেন। বর্তমান সময়ে আপনি যদি সোনা কিনে রাখেন সেই সোনা কয়েক বছর পরে ডবল দামে বিক্রি করতে পারবেন।

মিস করবেন না » সস্তায় সোনা কেনার দারুন সুযোগ, এইভাবে সরকারের কাছ থেকে সোনা কিনুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Gold Price: বছরের শেষের মুখে অবশেষে কমল সোনার দাম! কম টাকায় কিনে দ্বিগুণ দামে বিক্রি করুন”

Leave a Comment