শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

পুরনো এই 5 টাকার নোটের বর্তমান মূল্য 5 লক্ষ টাকা! এই নোট থাকলে নিমেষে হবেন লক্ষ টাকার মালিক।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বাড়িতে পুরোনো নোট থাকা মানেই লাভ। আপনার কাছে যদি 5 টাকার পুরনো নোট থাকে তাহলে আপনি রাতারাতি লাখ লাখ টাকার মালিক হয়ে যেতে পারেন। আপনার কাছে যদি একটি 5 টাকা পুরনো নোট থেকে থাকে তাহলে আপনি সেটি বিক্রি করে কয়েক লক্ষ টাকা পেতে পারেন এবং আপনার কাছে যদি অনেকগুলো 5 টাকার পুরনো নোট থাকে তাহলে আপনি সেগুলো বিক্রি করে কোটি টাকার মালিক হয়ে যেতে পারেন। এটি কিভাবে সম্ভব তা জানতে বিস্তারিত প্রতিবেদনটি পড়ুন।

Five Rupees Old Note Sell

এমন অনেক ব্যক্তি রয়েছে যারা পুরনো নোট জমিয়ে রাখতে পছন্দ করেন। আপনি যদি আপনার পরিচিতদের মধ্য একটু খোঁজখবর নিয়ে দেখেন তাহলে দেখবেন এমন অনেকে ব্যক্তি রয়েছে যিনি পুরনো ৫ টাকা নোট জমিয়ে রেখেছে। এছাড়াও আপনি আপনার বন্ধু বান্ধবীদের কাছ থেকেও পুরনো ৫ টাকার ভারতীয় নোট জোগাড় করতে পারেন। আপনি যদি পুরনো 5 টাকার নোট জোগাড় করে ফেলতে পারেন তাহলে বাজিমাত। আমরা সকলে জানি পুরনো ভারতীয় পাঁচ টাকার নোটে ট্রাক্টরের ছবি থাকে। পাঁচ টাকার পুরানো নোটে এই ট্রাক্টরের ছবি এবং ওই নোটে যদি 786 নম্বরটি থাকে তাহলে আপনাকে লক্ষ লক্ষ টাকার মালিক হওয়া থেকে কেউ আটকাতে পারবেনা।

কিভাবে আপনি আপনার কাছে থাকা পুরনো নোটটিকে বিক্রি করবেন

এবার আপনি হয়তো পুরনো ৫ টাকার নোটটি জোগাড় করে ফেললেন এবার আপনাদের মনে হতে পারে তাহলে আপনি কিভাবে ওই 5 টাকার পুরনো নোটটিকে বিক্রি করবেন। আপনাদের চিন্তা করার কোন কারণ নেই আপনি অনলাইনের মাধ্যমে সহজেই আপনার কাছে থাকা পুরনো নোটটিকে বিক্রি করতে পারবেন। বর্তমানে এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে পুরানো নোট চড়া দামে বিক্রি করা যায়। যার মধ্যে জনপ্রিয় কতকগুলো ওয়েবসাইট হল coinbazaar.com, quikr.com, Indiamart.com এবং eBay.com এই ওয়েবসাইটে আপনি পুরনো নোট বিক্রি করে বাড়িতে বসে কোনরকম পরিশ্রম ছাড়াই কয়েক লক্ষ টাকা মালিক হতে পারবেন।

** পুরোনো নোট বিক্রি করতে এখানে ক্লিক করুন!

পুরানো নোট বিক্রি করার পদ্ধতি

আপনার কাছে যদি পুরানো টাকার নোট থেকে থাকে তাহলে আপনি নিম্নলিখিত ধাপ গুলি অনুসরণ করে সহজেই আপনি আপনার পুরনো পাঁচ টাকার নোটটিকে চড়া দামে বিক্রি করতে পারবেন।

  • পুরনো 5 টাকার নোট বিক্রি করার জন্য প্রথমে আপনাকে coinbazaar.com, quikr.com, Indiamart.com অথবা eBay.com এই ওয়েবসাইটগুলোতে ভিজিট করতে হবে।
  • এরপর আপনাকে ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করতে হবে।
  • রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর আপনার কাছে থাকা পাঁচ টাকার নোটের ছবি সহ বিশদ বিবরণ ওয়েবসাইটে পোস্ট করতে হবে।
  • এরপর আপনার কাছে পুরনো নোট ক্রয় করার ক্রেতাদের রেসপন্স আসবে এবং আপনি তাদেরকে চড়া দামে আপনার কাছে থাকা পুরনো ৫ টাকার নোট বিক্রি করতে পারবেন।

গুরুত্বপূর্ণ প্রতিবেদনঃ

অবশ্যই পড়ুন » Post Office Interest Rate: পোস্ট অফিসের নতুন সুদ! কোন স্কিমে কত সুদ দিচ্ছে দেখুন।

★ Post Office -এ প্রতি মাসে 1000 টাকা জমা করলে 5 বছর পর কত টাকা রিটার্ন পাবেন

সবশেষে আপনাদের মনে হতে পারে পুরনো পাঁচ টাকার নোটের দাম এত বেশি হওয়ার কারণ কি? আসলে পুরনো ৫ টাকার নোটের পিছনে যদি ট্রাক্টরের ছবি থাকে এবং নোটটির মধ্যে যদি ৭৮৬ সংখ্যাটি থাকে তাহলে সেই নোটটির মূল্য কয়েক লক্ষ টাকা। 786 সংখ্যাটি মুসলিম সমাজের লোকেদের কাছে পবিত্র একটি সংখ্যা। মুসলিম সম্প্রদায়ের লোকেরা এই সংখ্যাটিকে পবিত্র এবং ভাগ্যবান বলে মনে করেন। বাইরের দেশে যে সকল বড় বড় মুসলিম সম্প্রদায়ের ব্যবসায়ী রয়েছে তারা ৭৮৬ নাম্বার সহ পুরনো নোট কিনতে পছন্দ করেন তাই আপনি যদি তাদেরকে আপনার কাছে থাকা পুরনো নোট বিক্রি করতে পারেন তাহলে কোন পরিশ্রম ছাড়াই আপনি লক্ষ লক্ষ টাকার মালিক হয়ে যাবেন।

ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “পুরনো এই 5 টাকার নোটের বর্তমান মূল্য 5 লক্ষ টাকা! এই নোট থাকলে নিমেষে হবেন লক্ষ টাকার মালিক।”

  1. I have five rupee notes with the symbol of tractor and bearing the last three nos.786.I want to sell the notes at the highest price.

    Reply

Leave a Comment