শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

ক্রিপ্টোকারেন্সিতে আকৃষ্ট হতে পারেন বিনিয়োগকারীরা! বিটকয়েনের দাম ১ লক্ষ ২০ হাজার ডলারে উঠার সম্ভাবনা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Bitcoin Price Hike: বৃদ্ধি পেতে শুরু করেছে ডিজিটাল মুদ্রা বিটকয়েনের মূল্য। বিটকয়েনের দাম 2021 সালের নভেম্বর মাসে ৬৯ ডলার অব্দি উঠে যা আজপর্যন্ত বিটকয়েনের ইতিহাসের সর্বোচ্চ রেকর্ড। বর্তমানে বিটকয়েনের দর ৩০ হাজার ২০০ ডলার যা সর্বোচ্চ দরের অর্ধেকেরও কম। ২০২৩ এর শুরু থেকে আজ পর্যন্ত বিটকয়েনের মূল্য ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং বিটকয়েনের মূল্য আবারও বাড়ার সম্ভাবনা রয়েছে। যুক্তরাজ্যের বহুজাতিক ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টাড বিটকয়েন সম্বন্ধে আভাস দিয়েছেন যে ২০২৩ সালের শেষ অব্দি বিটকয়েনের দর ৫০ হাজার ডলারে পৌঁছাতে পারে এবং পরের বছর ২০২৪ সালের শেষ নাগাদ বিটকয়েনের মূল্য ১ লক্ষ ২০ হাজার ডলার অবধি যেতে পারে।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী বিটকয়েনের দর বৃদ্ধি পেতে শুরু করেছে এবং এই বৃদ্ধি পরবর্তীতে অব্যাহত থাকবে। ফলে পুরো বিশ্ব সহ দেশের বিনিয়োগকারীরা ক্রিপ্টোকারেন্সিতে আকৃষ্ট হতে পারে। এছাড়াও সারা বিশ্বে সরবরাহের জন্য মজুত বৃদ্ধিতে উৎসাহিত উৎপাদনকারীরা।

আরও পড়ুন>> বিটকয়েন কি?-ধনী হওয়ার সহজতম উপায়!

স্ট্যান্ডার্ড চার্টাড গত এপ্রিল মাসে জানিয়েছেন ক্রিপ্টোকারেন্সির ‘শীতকাল‘ শেষ হতে চলেছে। ২০২৪ সালের শেষ নাগাদ ডিজিটাল মুদ্রা বিটকয়েনের দাম ১ লক্ষ ডলারের উপরে যেতে পারে। স্ট্যান্ডার্ড চার্টাড ব্যংকের বৈদেশিক মুদ্রা বিশ্লেষক জেফ কেনড্রিক জানিয়েছেন বিটকয়েনের দাম আরো ২০ শতাংশ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও তিনি জানান ডিজিটাল মুদ্রা বিটকয়েনের মুনাফা বৃদ্ধির কারণে মুদ্রাটি খুব বেশি বিক্রি করবে না বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের অল্প বিক্রির ফলে নগদ প্রবাহ ভালো থাকবে তার জন্য ভার্চুয়াল মুদ্রাটির নিট প্রবাহ কমবে সেক্ষেত্র ডিজিটাল মুদ্রা বিটকয়েনের মূল্য ঊর্ধ্বমুখী থাকবে।

আরোও পড়ুন>> ক্রিপ্টোকারেন্সি কী? ক্রিপ্টোকারেন্সির প্রকারভেদ , সুবিধা, অসুবিধা

আরোও পড়ুন>> ডিজিটাল মুদ্রা কি? ভারতের ভবিষ্যৎ, জানুন সম্পূর্ণ তথ্য!

Leave a Comment