শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Best Stocks: নভেম্বরে এই 4 স্টকে বিনিয়োগ করে পাবেন সর্বাধিক রিটার্ন, দেখেনিন বিশেষজ্ঞদের মতামত।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

কম অর্থ বিনিয়োগ করে লাভবান হওয়ার অন্যতম জায়গা শেয়ার মার্কেট (Best Stocks)। যেখানে অল্প পুঁজি বিনিয়োগ করেই কোটিপতি হওয়া যায়। আজকাল বহু মানুষ স্টক মার্কেটে বিনিয়োগ করে মোটা টাকা উপার্জন করছেন। স্টক মার্কেট আসলে শেয়ার বাজার। যেখানে ছোট বড় কোম্পানিগুলি স্টক এক্সচেঞ্জের মাধ্যমে শেয়ার বিক্রি করে থাকে। বিনিয়োগকারীরা অর্থ দিয়ে এই সমস্ত শেয়ার কেন। তবে শেয়ার বাজরে বিনিয়োগ আর্থিক ভাবে ঝুঁকিপূর্ণ হতে পারে।

তাই এক্ষেত্রে বিনিয়োগ করার জন্য দরকার সঠিক জ্ঞান। নচেৎ বিনিয়োগ করা অর্থ জলে যেতে পারে। কখন শেয়ার বাজারে বিনিয়োগ করবেন বা কখন কোন কোম্পনিতে বিনিয়োগ করলে ভালো হবে এই সব কিছু সম্পর্কে ধারণা থাকা দরকার। কিছুদিন আগেই ভারতের শেয়ার বাজরে পতন দেখা দিয়েছিল। তবে বিনিয়োগকারীদের আবার আশা দেখাচ্ছে ভারতের শেয়ার বাজার। চলতি মাসে কোন কোম্পানির স্টকে (Best Stocks) বিনিয়োগ করলে লাভবান হওয়া যাবে? জানুন।

Best Stocks to buy in November

(১) কোল ইন্ডিয়া: এই কোম্পানির ওপেন ইন্টারেস্ট ভালো। যেখানে এর স্টক ১৭ শতাংশ শর্ট কভারিং দিচ্ছে। মূল্য ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পয়েন্ট বেড়েছে ২৯৫। অনেকেই মনে করছেন ৩৩৫ টার্গেটে এই কোম্পানির স্টক কিনতে পারা যাবে।

(২) আইপিসিএ ল্যাবরেটরিজ: এই কোম্পানির স্টকে (Best Stocks) যুক্ত হয়েছে OI ওপেন ইন্টারেস্ট, যা প্রায় ৩১ শতাংশ ভালো। এই স্টকের মূল্যও ৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ৯৭০ স্তর থেকে এই কোম্পানির স্টক ভালো বেচা কেনা হচ্ছে। তাই মনে করা হচ্ছে এতে ভালো ভাবে হায়ার ট্রেড চালিয়ে যাওয়া যাবে। বিশেষজ্ঞরা বলছেন ৯৫৫ স্টপলস রেখে ১০৬০ টার্গেট নিয়ে এগোনা যেতে পারে।

অবশ্যই পড়ুন » Stock market: জেনেনিন শেয়ার বাজারে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করে টাকা আয় করার উপায়

(৩) এসবিআই লাইফ ইন্স্যুরেন্স: এসবিআই লাইফ ইন্স্যুরেন্সের স্টক অক্টোবর সিরিজে দাম বৃদ্ধির সাথে সাথে দিচ্ছে শর্ট কভারিং। গত কয়েক সপ্তাহে এই স্টকে ৯৮ শতাংশ রোলওভার হয়েছে। পাশাপাশি ক্যাশ অন ডেলিভারি কেনার প্রবনতা বেড়েছে। তাই শেয়ার মার্কেট বিশেষজ্ঞরা মনে করছেন, এর স্টক ১৩০০ বৃদ্ধি পেয়ে আরো উপরের দিকে যাবে। ১৩৬০ টার্গেটের জন্য ১২৭০ স্টপলস রাখুন।

(৪) ইউবিএল: ইউবিএলের অক্টোবর সিরিজের স্টক (Best Stocks) বৃদ্ধি পেয়েছে ২ শতাংশ। ১৫৮০ বাজারের ক্যাশ অন ডেলিভারি তুলতে পেরেছে এই কোম্পানির স্টক। এছাড়া এই কোম্পানির স্টকে যুক্ত হয়েছে OI ওপেন ইন্টারেস্ট, যা ৩৭ শতাংশ ভালো। বিশেষজ্ঞদের মতে, এই স্টকে ১৬৮০ টার্গেট নিয়ে এগোনার জন্য ১৫৩০ স্টপলস রাখা যেতে পারে।

আরও পড়ুন » Trading: শেয়ারবাজারে ট্রেডিং করার জন্য 5 লক্ষ টাকা পর্যন্ত দেবে রাজ্য সরকার, নিয়মাবলী জেনে নিন।

Disclaimer

শেয়ারবাজার অর্থ বিনিয়োগ সর্বদা ঝুঁকিপূর্ণ, তাই শেয়ারবাজার সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান নিয়ে এবং অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিয়ে তবেই শেয়ার বাজারে বিনিয়োগ করবেন। ফাইন্যান্স বার্তা কখনোই কোন ব্যক্তিকে বিনিয়োগ করার জন্য উৎসাহ বা প্ররোচনা দেয়না শুধুমাত্র শিক্ষা এবং জ্ঞানের উদ্দেশ্যে তথ্য প্রদান করে। তাই আপনার ঝুঁকিপূর্ণ ক্রিয়াকলাপের জন্য ফাইন্যান্স বার্তা কখনো দায়ী থাকবে না। সর্বদা আপনি নিজের ঝুঁকিতে করতে পারেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Best Stocks: নভেম্বরে এই 4 স্টকে বিনিয়োগ করে পাবেন সর্বাধিক রিটার্ন, দেখেনিন বিশেষজ্ঞদের মতামত।”

Leave a Comment