শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Best 5 Online Earning Apps 2024: এই ৫টি অ্যাপের সাহায্যে বাড়িতে বসে অনলাইনে টাকা আয় করুন খুব সহজেই

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Best 5 Online Earning Apps 2024: আপনি নিজের আশেপাশের কোন না কোন প্রতিবেশী বা বন্ধুকে মোবাইল থেকে আয় করতে দেখেছেন। আপনি ইন্টারনেটে সন্ধান করেন মোবাইল থেকে আয় করার অনেক অ্যাপ (Online Earning Apps) দেখতে পাবেন। কিন্তূ, সবগুলি বিশ্বাসযোগ্য না। আজ আমরা এই প্রতিবেদনের মধ্যে এমন কিছু মোবাইল অ্যাপের সম্পর্কে জানব যেগুলি থেকে আপনি বাড়িতে বসেই আয় করতে পারবেন এবং এগুলি বিশ্বাসযোগ্য। আপনি যদি এগুলোর সম্পর্কে জানতে আগ্রহী তাহলে অবশ্যই সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে করুন।

অনলাইনে টাকা আয় করার ৫টি অ্যাপস (Best 5 Online Earning Apps 2024)

আজ আমরা এমন পাঁচটি মোবাইলে অ্যাপ্লিকেশন নিয়ে আলোচনা করব যে গুলির মাধ্যমে আপনি বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে টাকা আয় করতে পারবেন। এগুলি হল গুগল অপিনিয়ন রিওয়ার্ড (Google Opinion Rewards), আপওয়ার্ক (Upwork), চেগ (Chegg), ইউটিউব (YouTube) এবং ইউটিউব (YouTube)। এগুলি বাদ দিয়েও অনলাইনের মাধ্যমে আয় করার অনেক অ্যাপ্লিকেশন (Online Earning Apps) রয়েছে বাজারে। তবে আজকের এই প্রতিবেদনে আমার সাথে ৫টি অ্যাপ্লিকেশন সম্পর্কে জানব। এই সমস্ত অ্যাপগুলি আপনি খুব সহজেই প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

১) গুগল অপিনিয়ন রিওয়ার্ড (Google Opinion Rewards)

গুগল অপিনিয়ন রিওয়ার্ড (Google Opinion Rewards) অ্যাপে আপনি আপনার মতামত দিলে তার বদলে রিওয়ার্ড পাবেন। সহজ কোথায় বলতে গেলে এতে আপনাকে নানা ধরনের সার্ভে দেবে, আপনি বাড়িতে বসে খুব সহজেই এবং খুব কম সময়েই যেগুলি সম্পন্ন করতে পারবেন এবং তার বদলে গুগল অপিনিয়ন রিওয়ার্ড আপনাকে কিছু পুরস্কার দেবে। তবে এর থেকে আপনি অনেক বেশি টাকা আয় করতে পারবেন না।

২) আপওয়ার্ক (Upwork)

আপওয়ার্ক (Upwork) ফ্রিল্যান্স করতে সাহায্য করে। এখানে আপনি ভিডিও এডিটিং, ছবি এডিটিং, লেখালেখি, প্রোগ্রামিং, গ্রাফিক্স ডিজাইন এবং এই ধরনের আরো অনেক ফ্রিল্যান্সিং কাজ পাবেন। যেগুলির মধ্যে আপনি যে কাজটি করতে পারেন, সেই কাজ করেই আপনি ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে আয় করার জন্য এটি একটি খুবই ভালো অ্যাপ। এর থেকে আপনি সুরক্ষিতভাবে আপনার আয় করা টাকা নিজের ব্যাংক অ্যাকাউন্টে নিতে পারবেন।

আরও পড়ুন: Online Business – যেকোনো কাজের সঙ্গে করুন এই ব্যাবসা, প্রতিমাসে হবে ২০-৩০ হাজার টাকা আয়।

৩) চেগ (Chegg)

পড়ুয়াতের জন্য অনলাইনের মাধ্যমে টাকা আয় করার একটি দুর্দান্ত অ্যাপ হলো চেগ (Chegg)। এতে আপনি ছাত্রদের সহায়তা করা এবং অনলাইন টিউটরিং সেশনগুলি অফার করে এবং হোমওয়ার্কের প্রশ্নের উত্তর দিয়ে অর্থ উপার্জন করতে পারবেন। একটি পড়ুয়ারের জন্য বেশি ভালো কারণ, তারা অনলাইন আয় করার সঙ্গে তাদের পছন্দের বিষয়গুলিতে দক্ষতাও বাড়ায়।

৪) ইউটিউব (YouTube)

ইউটিউব (YouTube) থেকে মোটা টাকা আয় করা যায়, এটি এখন প্রায় সবাই জানে। ভিডিওর মাধ্যমে নিজের শখ বা দক্ষতা প্রদর্শন করে YouTube চ্যানেল শুরু করতে হবে। এরপর ইউটিউব এর শর্তাবলী পূরণ করলেই টাকা আয় করতে পারবেন। আপনি যদি স্পনসরশিপ আকর্ষণ করার মতো ভিডিও বানাতে পারেন তাহলে আয়ের পরিমাণ আরও বাড়বে।

৫) আর্নকরো (EarnKaro)

আর্নকরো (EarnKaro) হলো ভারতের শীর্ষস্থানীয় অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামগুলির মধ্যে একটি। এর মাধ্যমে আপনি আপনার বন্ধু, পরিবার বা সহকর্মীদের সাথে লিঙ্কগুলি শেয়ার করে আয় করতে পারবেন। আপনার দেওয়া লিংক থেকে কেউ যদি কোনো পণ্য ক্রয় করে তাহলে আপনি কমিশন পাবেন। এতে ২০০ টিরও বেশি ব্র্যান্ডের পণ্য রয়েছে, যেগুলি থেকে আপনি সর্বোচ্চ ৫০% পর্যন্ত কমিশন আয় করতে পারবেন।

আরও পড়ুন: Online Earning Tips – অনলাইনে অর্থ উপার্জন করতে চান? AI দিয়ে এই ৪ উপায়ে অর্থ উপার্জন করুন, দেখে নিন পদ্ধতি।

এই ধরনের রোজগার সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us