শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Online Earning Tips: অনলাইনে অর্থ উপার্জন করতে চান? AI দিয়ে এই ৪ উপায়ে অর্থ উপার্জন করুন, দেখে নিন পদ্ধতি

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Online Earning Tips Using Artificial intelligence: বর্তমানে সময়ে আমরা যত আধুনিকতার দিকে অগ্রসর হচ্ছি আমাদের জীবন তত অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর হয়ে উঠছে। সাম্প্রতিক কালে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার ও অনেক বৃদ্ধি পেয়েছে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স মানুষের উপার্জনের একটি বিশেষ মাধ্যম হয়ে উঠছে। নিয়ম মেনে সঠিক পদ্ধতির মাধ্যমে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করলে এর মাধ্যমে হাজার হাজার ডলার উপার্জন করা সম্ভব হচ্ছে। তবে AI এর উপর ভিত্তি করে অর্থ উপার্জন করতে চাইলে মানতে হয় কয়েকটি সঠিক পদ্ধতি। আজ সে সম্পর্কেই বিস্তারিত তথ্য আপনাদের জানাবো এই প্রতিবেদনের মাধ্যমে।

Online Earning Tips Using Artificial intelligence

অনেকের মনে একটি ভ্রান্ত ধারনা থাকে যে কোনো কোনো AI টুলে লগ ইন করলেই ব্যাংক অ্যাকাউন্টে টাকা আসতে শুরু করে। এই ধারণা একেবারেই সঠিক নয়। AI টুল আসলে এমন একটি অত্যাধুনিক প্রযুক্তি যার মাধ্যমে কোনো অভিজ্ঞ ব্যক্তির উৎপাদনশীলতাকে আরও বৃদ্ধি করে। যে সমস্ত AI অ্যাপ খরচ কমানোর পাশাপাশি ব্যক্তির কর্ম দক্ষতাকে বৃদ্ধি করে এবং নতুন সম্ভাবনার পথ উন্মোচন করে সেই সব অ্যাপের দিকেই বিশেষ গুরুত্ব দেওয়া উচিত। কারণ এআই পদ্ধতিকে সঠিক ভাবে কাজে লাগাতে পারলেই এর মাধ্যমে প্রচুর টাকা উপার্জন করা সম্ভব হয়। AI নির্ভর উপার্জনের পদ্ধতি গুলি ঠিক কি হতে পারে দেখে নিন।

এআই রাইটিং টুল

ডিজিটাল মার্কেটের মূল বিষয় হলো কন্টেন্ট। যথাযথ পরিশ্রম করে একটি ভালো কন্টেন্ট লিখতে পারলে উপার্জন অনেক বেশি হয়। AI উন্নত মানের কনটেন্ট খুব সহজেই লিখে দিতে পারে। যদিও এই পরিষেবা এখনো ততটা উন্নত হয়নি। এর মধ্যে এখনো বেশ কিছু ভুল ত্রুটি রয়েছে। তবে এর মাধ্যমে যে কোন বিষয় সম্পর্কে খুব সহজে ধারণা লাভ করা সম্ভব হয়। ChatGPT, Jasper AI ইত্যাদি অ্যাপগুলি এআই শুরুর দিকে তুমুল চর্চাতে এলেও খুব একটা জনপ্রিয়তা অর্জন করতে পারেনি।

এআই কোডিং টুল দিয়ে অ্যাপ তৈরি

ইআই এর সাহায্যে বিভিন্ন ধরনের কোডিং টুল দিয়ে অ্যাপ তৈরি করা অনেক বেশি সহজ হয়ে উঠেছে। অ্যাপ তৈরি করার জন্য অনেক অনেক গুলি কঠিন ধাপ পেরোতে হয়। ডিজাইন, কোড লেখা, টেস্টিং ইত্যাদি সমস্ত ধাপ গুলির শেষে একটি অ্যাপ চালু করা হয়। এই সমস্ত কাজগুলি সম্পন্ন করতে এক বছরেরও বেশি সময় কেটে যায়। তবে এআই পদ্ধতি এই কাজগুলিকে অনেক দ্রুততার সঙ্গে এবং সহজেই সম্পন্ন করে।

অবশ্যই পড়ুন » Earn Money Online: ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইনে টাকা আয় করার সেরা ৫টি উপায়, প্রতিমাসে ২০-৩০ হাজার টাকা

সিআরএম এবং সেলস কনসালটেন্ট

সেলসে কাজ করতে গেলে লিড পরিচালনা থেকে শুরু করে বিক্রির ট্র্যাক রাখা, কর্মক্ষমতা ডেটা বিশ্লেষণ করা এবং একটি পরিচ্ছন্ন তালিকা প্রস্তুত করে রাখা ইত্যাদি কাজ গুলি বারবার করতে হয়। এই কারণে সময়ের প্রয়োজন হয় অনেক বেশি। তবে এআই প্রযুক্তি খুব সহজেই এই পুনরাবৃত্তিমূলক কাজ গুলি অল্প সময়ের মধ্যে পরিচালনা করে।

পেড বিজ্ঞাপন পরিচালনা

ডিজিটাল মার্কেটিং পরিচালনা করার জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম, চ্যানেল এবং স্ট্র্যাটেজি সম্পর্কে যথাযথ জ্ঞান অর্জন করার প্রয়োজন পড়ে। তবে এআই এর এমন কয়েকটি মার্কেটিং টুল আছে যার মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে বিজ্ঞাপন তৈরি, প্রচার এবং ফলাফল বিশ্লেষণ করা সম্ভব হয়। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল AI খুব সহজেই নিখুঁত ভাবে অল্প সময়ের মধ্যে এই কাজগুলি পরিচালনা করে।

অবশ্যই পড়ুন » Make Money Online: AI দিয়ে ভিডিও বানিয়ে প্রতিমাসে লক্ষ টাকা আয় করুন, দেখেনিন ৫টি কার্যকারী পদ্ধতি।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us