শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Aadhaar Loan: আধার কার্ড থাকলেই পাবেন ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন, দেখেনিন আবেদন পদ্ধতি

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বর্তমান সময়ে মানুষ গাড়ি থেকে বাড়ি যে কেনো কিছু কেনার ক্ষেত্রে লোন নিয়ে থাকে। এছাড়া ব্যাক্তিগত কারণ, যেমন ল্যাপটপ কেনা, বিয়ের খরচ, বাড়ি সংস্কার ইত্যাদির জন্য যখন টাকার প্রয়োজন হয়, ব্যাংকের পার্সোনাল লোনই তখন ভরসার। তবে এই লোন নিতে গিয়ে ঠিকানা, পরিচয় পত্র সহ নানা নথি জমা করতে হয়। তবে অনেকেই জানেন না যে, শুধুমাত্র আধার কার্ড দিয়েও খুম কম সময়ে ব্যাংক থেকে পার্সোনাল লোন পাওয়া যায়। হ্যাঁ, ঠিকই শুনছেন। শুধুমাত্র আধার কার্ড দিয়ে পাওয়া যাবে পার্সোনাল লোন। কীভাবে আবেদন করবেন? চলুন জেনে নেওয়া যাক।

কোন কোন ব্যাংক আধার কার্ডের মাধ্যমে পার্সোনাল লোন দেয়?

আগে পার্সোনাল লোন পাওয়ার ক্ষেত্রে নানা নথি জমা দিতে হতো। লোন পাওয়ার ক্ষেত্রেও অনেক সমস্যা হতো। তবে এখন শুধুমাত্র আধার কার্ড দিয়ে কেওয়াইসি ভেরিফিকেশনের মাধ্যমে সহজেই পার্সোনাল লোন পেতে পারেন। এ দেশে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া, এইচডিএফসি ব্যাংক এবং কোটাক মাহিন্দ্রা ব্যাংক সহ একাধিক ফাইন্যান্স ব্যাংক থেকে খুব সহজে আধার কার্ডের মাধ্যমে E-KY করিয়ে পার্সোনাল লোন পাওয়া যায়।

আধার কার্ড দিয়ে কত টাকা পর্যন্ত লোন পাওয়া যাবে?

তবে পার্সোনাল লোন পাওয়ার ক্ষেত্রে শুধুমাত্র আধার কার্ড থাকলেই হবে না। সাথে সাথে ক্রেডিট স্কোরও ভালো হতে হবে। পার্সোনাল লোনের জন্য আবেদন করলে ক্রেডিট স্কোর পরীক্ষা করে তবেই লোন দেয় ব্যাংকগুলি। এক্ষেত্রে ক্রেডিট স্কোর খুব ভালো হওয়া অবশ্যক। আপনার ক্রেডিট স্কোর যদি ৭৫০ এর উপরে থাকে তাহলে লোন নেওয়ার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। তবে ক্রেডিট স্কোর এর নীচে থাকলে লোন নাও অ্যাপ্রুভ হতে পারে। আধার কার্ড E-KYC এর মাধ্যমে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত লোন পাওয়া যায়। এই লোন ৫ মিনিটের মধ্যেই অ্যাপ্রুভ হয়ে যায় এবং সঙ্গে সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকে যায়।

কীভাবে আধার কার্ড দিয়ে পার্সোনাল লোন পাবেন?

আধার কার্ড কেওয়াইসি ভেরিফিকেশন করে লোন নেওয়ার জন্য নির্দিষ্ট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এছাড়া আপনি উক্ত ব্যাংকের মোবাইল অ্যাপ থেকেও পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারেন। এরপর আপনার রেজিস্টার মোবাইল নম্বরে আসা OTP প্রদান করতে হবে। এরপর পার্সোনাল লোন বিকল্পটি বেছে নিয়ে, কত টাকার লোন নেবেন তা বসাতে হবে। তারপর প্যান কার্ডের ডিটেইলস দিতে হবে। এরপর কিছুটা সময় নেওয়া হবে ভেরিফিকেশনের জন্য। আপনি যোগ্য হলে কয়েক মিনিটেই আপনার ব্যাংকে লোনের টাকা ঢুকে যাবে।

অবশ্যই পড়ুন » Personal Loan: ঋণ পেতে ভোগান্তি? এই নিয়ম মেনে চললে ব্যাংক থেকে সহজেই মিলবে লোন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

7 thoughts on “Aadhaar Loan: আধার কার্ড থাকলেই পাবেন ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন, দেখেনিন আবেদন পদ্ধতি”

Leave a Comment