শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Bank Fraud: এই ৭টি নাম্বার থেকে আসা কল ধরলেই বিপদ! মুহূর্তে হবে একাউন্ট খালি! সতর্ক করল লালবাজার।

Updated on:

Lalbazar warns of Bank Fraud through Fake Calls: দিনের পর দিন যেভাবে উন্নত প্রযুক্তি বৃদ্ধি পাচ্ছে একই সঙ্গে তাল মিলিয়ে বৃদ্ধি পাচ্ছে ব্যাংক ফ্রড সহ একাধিক সাংঘাতিক জালিয়াতি। প্রতারকেরা বিভিন্ন উপায়ে সাধারণ মানুষদের ঠকিয়ে তাদের একাউন্টের টাকা আত্মসাৎ করে ফেলে। এর মধ্যে অন্যতম একটি ব্যাংক জালিয়াতির প্রকার হলো একটি নাম্বার থেকে ফোন এবং সেই ফোন ধরলেই ফাঁকা হতে পারে সাধারণ নাগরিকের ব্যাংক অ্যাকাউন্ট। ‌ সম্প্রতি লালবাজারের তরফ থেকে কতগুলি নাম্বার জানানো হয়েছে, জানা যাচ্ছে সেই নাম্বার গুলো থেকে যদি কোন ব্যক্তির মোবাইলে ফোন আসে এবং ওই ব্যক্তি যদি ফোন তোলে তাহলে মুহূর্তে অ্যাকাউন্ট খালি হতে পারে। আজকের এই প্রতিবেদনে জানাবো লালবাজারে তরফ থেকে কোন নাম্বার গুলি দেওয়া হয়েছে এবং কিভাবে আপনি এই প্রতারকের হাত থেকে রক্ষা পাবেন।

ভুয়ো কলের মাধ্যমে ব্যাংক জালিয়াতি

দিনের পর দিন ব্যাংকিং ব্যবস্থা যত ডিজিটাল হচ্ছে ততটাই বৃদ্ধি পাচ্ছে নতুন প্রযুক্তিতে ব্যাংক জালিয়াতি। একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে একদল প্রতারক বাইরের দেশের নাম্বার থেকে আমাদের দেশের সাধারণ নাগরিকদের কল করে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ব্যাংক অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে। এ বিষয়ে স্টেট ব্যাংকের তরফ থেকে কতগুলি নাম্বার প্রকাশ করা হয়েছে এবং ওই নাম্বারগুলি সংবাদ মাধ্যমে জানিয়েছে লালবাজার পুলিশ স্টেশন।

আরোও পড়ুন » KYC Fraud Prevention: kyc এর নামে OTP জালিয়াতি, RBI জানিয়েছে কীভাবে এটি এড়ানো যায়।

লালবাজারের সতর্কবার্তায় নাম্বার সমূহ

এবার লালবাজারের তরফ থেকে প্রতারকদের যে নাম্বারগুলি সামনে এসেছে সেগুলি হল-
★ ৩৭৫৬০২৬০৫২৮১
★ ৩৭১২০৭৯১৩০৯১
★ ৩৭১৭৮৫৬৫০৭২১
★ ৫৬৩২২৫৫৩৭৩৬৩
★ ৩৭০৫২৫২৯২৫৯৯
★ ২৫৫৮০১১৩০৪৬০
★ ৩৭১২০৮৭৯১৩০৬
লালবাজারের তরফ থেকে জানানো হয়েছে উপরোক্ত নাম্বারগুলো থেকে যদি কল আসে তাহলে কল রিসিভ করবেন না এবং যদি মিসডকল আসে তাহলেও পরবর্তীতে এই নাম্বারগুলোতে কল করবেন না।

অবশ্যই পড়ুন » EMail Fraud: ইমেল আইডি দিয়ে ব্যাংক একাউন্ট জালিয়াতি! নিমেষে হতে পারে ব্যাংক অ্যাকাউন্ট ফাঁকা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

নমস্কার আমি Anjan Mahata! অর্থনীতি, শেয়ার মার্কেট, মিচুয়াল ফান্ড এবং টাকা বিনিয়োগ ও সঞ্চয় সম্পর্কে আমার সমস্ত জ্ঞান প্রতিবেদনের মাধ্যমে লিখে সবার কাছে পৌঁছে দেওয়া আমার মূল্য উদ্দেশ্য।