শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

৫০০ টাকার নোটে থাকবে শ্রী রামচন্দ্রের ছবি! কবে থেকে চালু হবে এই নোট? জেনেনিন বিস্তারিত তথ্য

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ২২সে জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। আর এই প্রাণ প্রতিষ্ঠার আগে রাম লালাকে নিয়ে আরো এক খবর উঠে আসলো। ভারতীয় নোট পাওয়া গেল রাম লালার ছবি। ভারতের ৫০০ টাকার নোট রাম লালার ছবি দেখা যাচ্ছে। বেশ কিছুদিন ধরেই এই নোটের ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। তবে কি আরবিআই রাম লালার ছবি দিয়ে নোট প্রকাশ করলো? নাকি পুরোটাই ফেক? জেনে নিন বিস্তারিত।

ভারতীয় ৫০০ টাকার নোটে রামের ছবি

এদিকে রাম মন্দির নিয়ে যোগী রাজ্য থেকে শুরু করে গোটা দেশ যখন উন্মাদনায় মেতে রয়েছে, তখন সোশ্যাল মিডিয়া জুড়ে ঘুরে বেড়াচ্ছে রাম লালার ছবি দেওয়া ভারতীয় ৫০০ টাকার নোটের ছবি। নেতিজেনদের দাবি রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া রাম লালার ছবি যুক্ত ৫০০ টাকার নোট প্রকাশ করেছে। পোস্টটি রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে।

সোশ্যাল মিডিয়া ভাইরাল এই ছবিতে দেখা যাচ্ছে, ৫০০ টাকার নোটে গান্ধীজির বদলে রয়েছে রাম লালার ছবি। শুধু তাই নয়, নোটের পিছনে লাল কেল্লার বদলে রয়েছে রাম মন্দিরের ছবি এবং গান্ধীজির চশমার জায়গায় রয়েছে তির ধনুকের ছবি। বহু মানুষ ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। তবে এই নোটের সত্যতা কতটা? তা নিয়েও উঠেছে প্রশ্ন।

মিস করবেন না » বিনামূল্যে রাম মন্দিরের প্রসাদ পেতে অনলাইনে অর্ডার করুন, সরকার চালু করল নতুন ওয়েবসাইট।

রিজার্ভ ব্যাংকের সিদ্ধান্ত

উল্লেখ্য, রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফ থেকে অফিসিয়াল ভাবে কিছু জানানো হয়নি। রাম লালার ছবি যুক্ত ৫০০ টাকার নোট প্রকাশের কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। এমনকি আরবিআই-র কাছে এ বিষয়ে কোনো তথ্যও নেই। কোনো সংবাদ মাধ্যমও এ বিষয়ে সত্যতা কনফার্ম করেনি। আরবিআই-র কাছেও যখন এই নোট নিয়ে কোনো তথ্য নেই, তাহলেই সহজেই বোঝা যাচ্ছে রাম লালার ছবি যুক্ত ৫০০ টাকার নোটটি আসলে ভুয়ো।

আসলে নেতিজেনদের একাংশ এই ৫০০ টাকার নোট গান্ধীজির ছবি বদল করে রাম লালার ছবি দেওয়ার দাবি তুলেছে। নেতিজেনদের মধ্যেই কেউ এই ৫০০ টাকার নোটের নকশা তৈরি করেছে। আর সেই ছবিই সোশ্যাল মিডিয়া জুড়ে আজ ভাইরাল। তবে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও গান্ধীজির জায়গায় নেতাজি, রবীন্দ্রনাথ, কালামের ছবি দিয়ে নোটের নকশা বানিয়ে ছিল আরবিআই। এমন দাবিও তুলে ছিল অনেক মানুষ। তবে এই দাবি রিজেক্ট করে দিয়েছে আরবিআই।

অবশ্যই পড়ুন » অযোধ্যার রাম মন্দির নির্মাণ খরচ কত? দেখেনিন সমস্ত হিসেব-নিকেশ

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “৫০০ টাকার নোটে থাকবে শ্রী রামচন্দ্রের ছবি! কবে থেকে চালু হবে এই নোট? জেনেনিন বিস্তারিত তথ্য”

Leave a Comment