শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

তীব্র গরমে হু হু করে বাড়ছে AC কোম্পানির স্টক! রেকর্ড ভাঙ্গা লাভ দিচ্ছে বিনিয়োগকারীদের।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Voltas Share price increasing in intense heat: বৈশাখ জৈষ্ঠ মাসের তীব্র গরমের আগেই চৈত্র মাস থেকে দেশ জুড়ে প্রবল তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। তীব্র গরমে কিছু কিছু দ্রব্য রয়েছে যেগুলি চাহিদা প্রবল বৃদ্ধি পায়, যেমন গ্রীষ্মকাল পড়ার সাথে সাথেই ফ্যান AC কুলার সহ আইসক্রিম এবং ঠান্ডা দ্রব্যের চাহিদা প্রবল বৃদ্ধি পায়। এবছর গ্রীষ্মকাল পড়ার আগেই এসির চাহিদা প্রবল হারে বৃদ্ধি পাচ্ছে। মধ্যবিত্ত পরিবারের লোকেরা কম খরচে ভালো মানের এসেই খুঁজে থাকে। এরকমই একটি জনপ্রিয় কোম্পানি হল ভোল্টস (Voltas) যেটি গ্রাহকদের স্বল্প মূল্যে ভালো মানের এসি সরবরাহ করে থাকে, তাই এই কোম্পানি এসি বিক্রি তুলনামূলক বেশি বৃদ্ধি পাচ্ছে। যার প্রভাব পড়ছে এই কোম্পানির স্টক হোল্ডারদের।

ভোল্টস AC কোম্পানির শেয়ার প্রাইস বৃদ্ধি

সোমবার মার্কেট খোলার সঙ্গে সঙ্গে এক ঝটকায় ভোল্টাস কোম্পানির শেয়ার ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আপার সার্কের হিট করেছে এই এসি কোম্পানির শেয়ার। বিগত ৫২ সপ্তাহের সর্বোচ্চ রেকর্ডে পৌঁছেছে এর কোম্পানির শেয়ার। ১১ ই এপ্রিল বৃহস্পতিবার এই কোম্পানির শেয়ারের ১৩৪০.৮০ টাকা। গত ৫ দিনে এই শেয়ারের মূল্য ১২২ টাকা বৃদ্ধি পেয়েছে অর্থাৎ প্রায় ১০% শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক মাসে এই কোম্পানির শেয়ার ২৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ছয় মাসে এই কোম্পানির শেয়ার ৫৪ শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে। এবং গত এক বছরে এই কোম্পানির শেয়ার ৩৭ শতাংশেরো বেশি বৃদ্ধি পেয়েছে।

অবশ্যই পড়ুন » Stock Market: পেনি স্টকে বিনিয়োগ করে অল্প সময়ে ধনী হতে চান? তাহলে এই ৫টি বিষয় মাথায় রাখুন

কোম্পানির অতীত এবং ভবিষ্যতে কোম্পানির টার্গেট

স্বল্পমূল্যে গ্রাহকদের AC সরবরাহ করে থাকা কোম্পানি ভোল্টস ২০২৩-২৪ সর্বাধিক AC বিক্রি করছে। এই সংস্থার টার্গেট ২০২৪ সালে ২ মিলিয়নের অধিক অর্থাৎ ২০ লক্ষের অধিক AC বিক্রি করা। এই বিপুল পরিমাণ বিক্রির টার্গেট এই কোম্পানির কাছে বড় ব্যাপার নয় কারণ ২০২৩-২৪ এর অর্থবর্ষে এই কোম্পানি ২০ লক্ষের অধিক এসি বিক্রি করে ফেলেছে। এক বছরের কুড়ি লক্ষের অধিক এসি বিক্রি করা এসি কোম্পানির ইতিহাসে বিরাট বড় বিষয়। ২০২৩-২৪ আর্থিক বছরের শেষ কোয়ার্টার অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ মাসে এই কোম্পানির এসি বিক্রি পরিসংখ্যান ৭২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই কোম্পানি অন্যান্য এসি কোম্পানির তুলনায় সর্বাধিক এসি বিক্রি করেছে।

অবশ্যই পড়ুন » Stock Market: এই ৫টি স্টক আগামী মাসে ২৫% রিটার্ন দিতে পারে, কেনার পরামর্শ দিলেন KR চোকসি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

দাবিত্যাগ (Disclaimer)

আজকের এই পোস্টের কোন ব্যক্তিকে কোন স্টকে বিনিয়োগ করার জন্য জোর করা প্ররোচনা দেওয়া হচ্ছে না। এবং আমরা কোন SEBI দ্বারা স্বীকৃত সংস্থা নয়। আমি প্রতিবেদনটি শুধুমাত্র বিনিয়োগকারীদের ইনফরমেশন দেওয়ার উদ্দেশ্যে পাবলিশ করা হয়েছে। সর্বদা মনে রাখবেন শেয়ার বাজারে বিনিয়োগে ঝুঁকিপূর্ণ। তাই আপনি যদি কোন স্টকে বিনিয়োগ করতে চান তাহলে নিজের ঝুঁকিতে বিনিয়োগ করুন।