শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Chiken Price Today: হু হু করে বাড়ছে মাছ-মাংস ও সবজির দাম! আজকের দাম শুনলে চমকে উঠবেন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Vegetable And Chiken Price Today: যেমন তীব্র গতিতে বাড়ছে গরম, তেমনি হু হু করে বাড়ছে মাছ-মাংস ও সবজির দাম। সাধারণত গরম বাড়লে চিকেনের দাম কমে, কিন্তূ বর্তমানে দেখা যাচ্ছে ঠিক তার উল্টো। এই পোড়া গরমেও বেড়ে যাচ্ছে মাছ-মাংসের দাম। শুধু কি তাই, সবজি কিনতেও হবে পকেট খালি, আলুর দাম শুনলেও চমকে উঠবেন। আজকে মাছ-মাংস ও সবজির দাম কত? জানতে চাইলে সম্পূর্ন খবরটি পড়ুন। 

আজ মাংসের দাম (Chiken Price Today) 

আজ কলকাতার বড়ো বাজারগুলোতে মাংসের দাম প্রতি কেজিতে ২৫০ টাকা থেকে ২৬০ টাকা পর্যন্ত। এবং শহরগুলোতে আজ মাংসের দাম প্রতি কেজিতে ২৪০ টাকার আশেপাশে রয়েছে। পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাগুলিতে ২৩৫ থেকে ২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে দেশী মুরগি ও মটনের দামও আকাশ ছোয়া। দেশী মুরগি প্রতি কেজিতে ৩৫০ টাকা থেকে ৩৭০ টাকা এবং গোটা মুরগি ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজিতে ৭৭০ টাকা থেকে ৮০০ টাকা পর্যন্ত রয়েছে মটনের দাম।

আরও পড়ুন: হু হু করে বাড়ছে আলু-পেঁয়াজ পেট্রোলের দাম, মধ্যবিত্তদের মাথায় হাত! অবশেষে মুদ্রাস্ফীতি নিয়ে মুখ খুললেন ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক।

আজ মাছ বাজারে অবস্থা 

আজ (রবিবার) কলকাতা ও শহরগুলোতে মাছের দাম আকাশ ছোঁয়া। ২০০ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে রুইমাছ। কাতলা মাছের দাম ৩৫০ থেকে ৪০০ টাকা কেজি। এছাড়াও ৪০০ টাকা থেকে ৫০০ টাকা কেজি পাবদা মাছের দাম। অন্যদিকে আজ চিংড়ি মাছের দাম রয়েছে ৩০ থেকে ৩৫ টাকা প্রতি ১০০ গ্রামে এবং গলদা চিংড়ির দাম রয়েছে ৬০০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যে। রবিবার বাজারে পমফ্রেট মাছও বিক্রি হচ্ছে, এর দাম ছিল ৫০০ টাকা থেকে ৬০০ টাকা কেজি। 

আরও পড়ুন: RBI monetary policy rate – ২০২৪-২৫ অর্থবছরের মুদ্রানীতি ঘোষণা করলেন RBI! কি জানালেন দেখেনিন।

আজ সবজির দাম (Vegetable Price Today)

আজকের বাজারে আলুর দাম শুনলে চমকে উঠবেন। জ্যোতি আলু ২৮ থেকে ৩০ টাকা এবং চন্দ্রমুখী আলু ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল। শিয়ালদা কোলে মার্কেট ১৮ থেকে ২০ টাকা কেজি পাইকারি দর। যার করলে খুচরো বিক্রেতাদের ৩০ টাকা কেজি দরে আলু বিক্রি করতে হচ্ছে। অন্যদিকে আজ পটলের দাম ছিল ৬০ টাকা থেকে ৮০ টাকা কেজি। ঢেঁড়সের দাম ছিল প্রতি কেজিতে ৫০ টাকা। বেগুনের দাম আজ খুব চড়া ছিল, ৮০ থেকে ১০০ টাকা কেজি। উচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে অন্যান্য সবজির তুলনায় টমেটোর দাম কিছুটা কম, প্রতি কেজিতে ৩০ টাকা। কাঁচা লঙ্কার দাম প্রতি ১০০ গ্রামে ১০ টাকা এবং পাতি লেবু ৪ থেকে ৫ টাকা।

আরও পড়ুন: Petrol Diesel Price – সস্তা হলো পেট্রোল ডিজেল! আজ কোন্ কোন্ জায়গায় দাম কমেছে ও বেড়েছে জেনেনিন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us