শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market News: লোকসভা নির্বাচনের ফলাফলের আগেই স্টক মার্কেট রেকর্ড উচ্চতায়! আরও কি উপরে উঠবে? জেনেনিন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market News: আজ লোকসভা নির্বাচনের ফলাফল। শেয়ার বাজারে বিনিয়োগকারীরা অনুমান করেছিলেন যে, লোকসভা নির্বাচনের ফলাফলের পর ঊর্ধ্বগতি দেখা যাবে। কিন্তূ গতকালই ভারতীয় শেয়ার বাজারে ঝর উঠেছে। লোকসভা নির্বাচনের ফলাফলের আগেই ভারতীয় স্টক মার্কেট (Indian Stock Market) রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। গতকাল, অর্থাৎ ৩ জুন, ২০২৪ সেনসেক্স এবং নিফটি ৫০ (Nifty 50) উভয়েই প্রায় ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। শেয়ার বাজারে এই ঊর্ধ্বগতির কারন কি? আরও কি উপরে উঠবে ভারতীয় শেয়ার বাজার? এই বিষয়ে বিস্তারিত জানুন আজকের এই প্রতিবেদনে। 

শেয়ার বাজারে এই ঊর্ধ্বগতির কারন কি? 

ভারতীয় জনতা পার্টি (BJP) এবং তার সহযোগীরা, যাকে একসাথে জাতীয় গণতান্ত্রিক জোট (NDA) নামে পরিচিত, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নির্ণায়কভাবে জিততে পারে পূর্বাভাস দিয়েছে। পূর্বাভাস সত্যি হলে পরপর তিনবার জয়ী হওয়া হবে। NDA আবার ক্ষমতায় আসে, এটি ভারতের অর্থনীতি এবং শেয়ার বাজার (Indian Stock Market) এর জন্য ভালো হবে বলে আশা করা হচ্ছে। এর কারণ হল সরকার তার বর্তমান নীতিগুলি চালিয়ে যাবে, যাকে স্থিতিশীলতা প্রদান হিসাবে দেখা হয়। লোকসভা নির্বাচনের ফলাফলের আগের দিন বাজারের পারফরম্যান্স বেশ ইতিবাচক ছিল। 

গতকাল ৩ জুন, নিফটি ৫০ (Nifty 50) ৩.৩ শতাংশ (৭৩৩ পয়েন্ট) বৃদ্ধি পেয়ে ২৩,২৬৩ স্তরের কাছাকাছি বন্ধ হয়েছে, এছাড়াও গতকাল ২৩,৩৩৮ স্তরে একটি নতুন রেকর্ড উচ্চতা স্পর্শ করেছে। শুধু তাই নয়, বিস্তৃত বাজার মিডক্যাপ ১০০ এর সাথে ৩.২ শতাংশ এবং স্মলক্যাপ ১০০ এর সাথে ২.৪ শতাংশ বেড়েছে। তবে আজ কি উপরে উঠবে ভারতীয় শেয়ার বাজার? জেনেনিন।

আরও পড়ুন: ভোট মিটলেই শেয়ার বাজারে এইসব সেক্টরে হাইপ দেখা যাবে! জানালেন শেয়ারবাজার বিশেষজ্ঞরা।

আজ বাজার (Stock Market) কেমন হবে?

আজ ৪ জুন, ২০২৪ সমস্ত ভারতীয় নাগরিকদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ন দিন, কারণ আজ লোকসভা নির্বাচকের ফলাফল। গতকালের এবং গত কয়েক বছরের লোকসভা নির্বাচনের ফলাফলের দিনের বাজারের পারফরম্যান্স দেখে বাজার (Indian Stock Market) আরও উঠবে বলে অনুমান করা হচ্ছে। তবে এর আগে ২৩ মে, ২০২৯ সেনসেক্স এবং নিফটি উভয়েই ফ্ল্যাট ছিল। তার আগে ১৬ মে, ২০১৪ সেনসেক্স ২.৫৩ শতাংশ বৃদ্ধি পেয়েছিল এবং নিফটি ১৭.৭৪ শতাংশ লাফিয়েছিল। এরও আগে ১৩ মে, ২০২৪ সেনসেক্স ০.৭৭ শতাংশ এবং নিফটি ০.৩৭ শতাংশ বৃদ্ধি পেয়েছিল।

আরও পড়ুন: Long Term Investment – এই ২ই সেক্টরে দীর্ঘমেয়াদি বিনিয়োগে পাবেন বিপুল রিটার্ন! জানালেন গণেশরাম জয়রমন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।